ঘাটাইলে গাছ কাটার অভিযোগ করে বিপাকে ইউপি সদস্য

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

বাংলারজমিন ১৯ জুন ২০২১, শনিবার

স্কুলের গাছ কাটার অভিযোগ করে বিপাকে পড়েছেন ঘাটাইলের লক্ষিন্দর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম। বাসাবাইদ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক নিয়ম বহির্ভূতভাবে গাছ কাটায় তিনি উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন। আর এতেই ক্ষিপ্ত হয়েছেন গাছ কাটার সঙ্গে জড়িতরা। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে বিদ্যালয় প্রাঙ্গণের গাছগুলো কেটে ফেলায় স্থানীয়দের মাঝে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
জানা যায়, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ইউপি সদস্য মো. নূরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিদ্যালয়ের গাছ কেটে ফেলার বিষয়টি অবগত করেন। এ বিষয়ে আইনগত নির্দেশনা জানতে চাইলে ইউএনও অনতিবিলম্বে গাছ কাটা বন্ধ করতে বলেন। একইসঙ্গে লিখিত অভিযোগ দিতে বলেন। নির্দেশ মেনে ওই ইউপি সদস্য গত ৬ই জুন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমিক শিক্ষা অফিসারকে উল্লিখিত বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগের পর দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদটি ভাইরাল হয়।
এ ব্যাপারে অভিযোগ দায়ের করা ইউপি সদস্য মো. নূরুল ইসলাম বলেন, আমি এলাকার জনপ্রতিনিধি হিসেবে ইউএনও স্যারের নির্দেশ মেনে লিখিত অভিযোগ দিয়েছি। আশা করি, কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। তিনি আরও বলেন, নীতি বহির্ভূত কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে বিভিন্ন সংবাদ মাধ্যমে আমার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করাচ্ছে। বিষয়টি কেউ সরজমিন দেখার প্রয়োজন মনে করেনি। আমার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই। আমার বিরুদ্ধে প্রকাশিত কোনো অভিযোগ সত্য প্রমাণিত হলে তার বিচার মাথা পেতে নেবো। এ বিষয়ে স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও প্রধান শিক্ষক বলেন, আমরা ভবন নির্মাণের জন্য দশ লাখ টাকার একটি প্রকল্প পেয়েছি। ভবনটি নির্মাণের জন্যই স্কুল মাঠের কয়েকটি গাছ কেটে স্কুল মাঠেই ফেলে রেখেছি। এ ব্যাপারে লক্ষিন্দর ইউনিয়নের চেয়ারম্যান একাব্বর আলী বলেন, গাছ টাকার বিষয়টি আমি শুনেছি। মোবাইলে ছবি দেখেছি। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমার একজন ইউপি সদস্য অভিযোগ দিয়েছেন বলে জেনেছি। আইনের বাইরে আমরা কেউ নই। ঘটনাটি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

MD. BORHAN UDDIN

২০২১-০৬-১৯ ১০:৩৯:৫২

YES

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্রীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

২৯ জুলাই ২০২১

গাজীপুরের শ্রীপুরে  এক দোকান ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন করে ...

রংপুরে গৃহবধূ ধর্ষণের প্রধান আসামি গ্রেপ্তার

২৯ জুলাই ২০২১

রংপুরে গৃহবধূ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি তহিদার রহমানকে প্রযুক্তির সহায়তায় পুলিশ গ্রেপ্তার করে হত্যার চাঞ্চল্যকর ...

মুরাদনগরে ৫টি ড্রেজার মেশিন জব্দ

২৯ জুলাই ২০২১

ফসলি জমির মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ। গত ...

অবশেষে মামলা করলেন সেই নরসুন্দর

২৯ জুলাই ২০২১

বরগুনার বামনা উপজেলার ৩নং বামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জমাদ্দারের হামলার শিকার সেই ...

জেলায় একদিনে ২২৫ জন শনাক্তের রের্কড

মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

২৯ জুলাই ২০২১

দিন দিন বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ...

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার নমুনা পরীক্ষা করতে এসে মৃত্যু

২৯ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে এসে মারা গেছেন একজন। তার নাম ইকবাল। বয়স ৪৩ ...

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের পুষ্পস্তবক অর্পণ

২৯ জুলাই ২০২১

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়’র জন্মদিন উপলক্ষে সিলেট ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status