বোতল সরালে শাস্তি দেবে উয়েফা

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ জুন ২০২১, শনিবার

‘বোতলকাণ্ড’ ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। পল পগবা এবং ম্যানুয়েল লাকোতেল্লি ঘটিয়েছেন একই ঘটনা। এমন কাণ্ড স্পন্সরশিপের প্রতি খেলোয়াড়দের ‘অসম্মান’ বলে মনে করছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা- উয়েফা। ফুটবলারদের সতর্কবার্তা দিয়েছে সংস্থাটি। এমন ঘটনার পুনরাবৃত্তিতে জরিমানা করা হবে ফুটবলারদের। নিষেধাজ্ঞার হুমকিও দিয়েছে উয়েফা। এক বিবৃতিতে উয়েফা বলেছে, ‘উয়েফা সকল দলকে মনে করিয়ে দিচ্ছে যে, টুর্নামেন্ট সুষ্ঠুভাবে পরিচালনায় পার্টনারশিপ (স্পন্সর) অবিচ্ছেদ্য অংশ। গোটা ইউরোপের ফুটবলের উন্নতির জন্য এটি আবশ্যক।’ ইউরো টুর্নামেন্টের পরিচালক মার্টিন ক্যালেন ফুটবলারদের চুক্তিগত বাধ্যবাধকতার কথা স্মরণ করিয়ে জানান, এমন কাণ্ড পুনরায় কেউ ঘটালে শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে শাস্তি প্রদান করা হবে।
তবে খেলোয়াড়দের সরাসরি শাস্তি দেবে না উয়েফা; বরং জাতীয় দলের ফেডারেশনের ওপর দায়িত্ব দেয়া হবে। মার্টিন ক্যালেন বলেন, ‘আমরা কখনই উয়েফার পক্ষ থেকে সরাসরি খেলোয়াড়দের জরিমানা করি না। অংশগ্রহণকারী দলের ফেডারেশনের মাধ্যমে করে থাকি। ’ হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে নামার আগে সংবাদসম্মেলনে আসেন রোনালদো। সেখানে সামনে থাকা কোকাকোলার বোতল সরিয়ে রাখেন, একই সঙ্গে পানির বোতল উঁচিয়ে সবাইকে পানি পান করতে উৎসাহিত করেন। পর্তুগাল অধিনায়কের কয়েক সেকেন্ডের ঘটনায় ৪০০ কোটি ডলারের (৩৩ হাজার ৯১৫ কোটি টাকা) ক্ষতি হয় কোকাকোলা কোম্পানির। একইদিনে জার্মানিকে হারিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন ফরাসি তারকা পল পগবা। সেখানে থাকা হেইনেকেন বিয়ারের বোতল নিচে নামিয়ে রাখেন মুসলিম ধর্মাবলম্বী ফরাসি মিডফিল্ডার। এখানেই থেমে নেই বোতল সরানোর ঘটনা, সুইজারল্যান্ডকে হারিয়ে সংবাদকর্মীদের সামনে এসে রোনালদোকে অনুসরণ করেন লাকেতেল্লি। কোকাকোলার বোতল সরিয়ে স্বাস্থ্য সচেতনতার বার্তা দেন ইতালির এই মিডফিল্ডার।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

দেশপ্রেমিক

২০২১-০৬-১৮ ১৫:৪৯:৫২

স্যালুট প্রিয় তারকাদের, ইসরায়েলের প্রতি ঘৃণা জানানোর জন্য,

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

অলিম্পিকসের ‘যৌন সংস্কৃতি’!

উদ্দাম অন্তরঙ্গতার অভিজ্ঞতা শোনালেন তারকারা

৩০ জুলাই ২০২১

অলিম্পিকসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

৩০ জুলাই ২০২১

সময়ের সঙ্গে টোকিও অলিম্পিকে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আয়োজকরা জানিয়েছেন, কোভিড-১৯ এ নতুন করে আরও ...

আইসোলেশনে পুরো জুভেন্টাস স্কোয়াড

৩০ জুলাই ২০২১

জুভেন্টাসের তিউনিশিয়ান মিডফিল্ডার হামজা রাফিয়ার কোভিড-১৯ টেস্টের ফল এসেছে পজেটিভ। এই কারণে ক্লাবটির পুরো স্কোয়াডকে ...



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status