নোয়াখালী-৫ আসন

বিএনপি’র হাল ধরছেন কে?

নাসির উদ্দিন বাদল, নোয়াখালী থেকে

এক্সক্লুসিভ ১৯ জুন ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ৯:২৭ পূর্বাহ্ন

নোয়াখালী-৫ আসনে প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের রাজনৈতিক উত্তরসূরি হচ্ছেন কে? এ নিয়ে স্থানীয় রাজনীতিতে তৈরি হয়েছে নানা আলোচনা। কবিরহাট-কোম্পানীগঞ্জ উপজেলা নিয়ে নোয়াখালী-৫ আসন। এই আসন ভিআইপি আসন হিসেবে ও পরিচিত। জীবদ্দশায় নিজের আসনসহ পুরো নোয়াখালীতে প্রভাব ছিল প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের। প্রধানমন্ত্রী, উপ-রাষ্ট্রপতি, আইনমন্ত্রী হিসেবে নানা সময়ে দায়িত্ব পালন করেছেন তিনি। মওদুদের উত্তরসূরি হয়ে বিএনপি’র হাল ধরতে নিরবে নেতৃত্ব প্রত্যাশীরা চালাচ্ছেন নানামুখী কর্মকাণ্ড। করোনা সংক্রমণের কারণে স্থানীয় বিএনপি’র রাজনৈতিক কর্মকাণ্ড স্তিমিত রয়েছে। তবে সীমিত রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যেও স্থানীয় বিএনপি’র নেতাকর্মীদের মূল আলোচনার বিষয়, মওদুদের স্থলে বিএনপি’র রাজনৈতিক সাংগঠনিক কার্যক্রমের উত্তরসূরি নিয়ে।

নেতৃত্ব প্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন, প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী সাবেক সংসদ সদস্য হাসনা জসীম উদদীন মওদুদ, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট জাকির হোসেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নোয়াখালী জেলা বিএনপি’র সভাপতি গোলাম হায়দার, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফোরকান ই আলম, ২০ দলীয় জোট সমর্থিত কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী শিল্পপতি ফখরুল ইসলাম, এডভোকেট পারভীন কাউছার মুন্নি প্রমুখ।
কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান বলেন, বিএনপি’র সাংগঠনিক নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে এখন পর্যন্ত মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদ্‌দীন মওদুদ এগিয়ে রয়েছেন। স্থানীয় নেতাকর্মীরা জানায়, জাতীয় নির্বাহী কমিটির সদস্য বজলুল করিম চৌধুরী আবেদ ও মাঠ পর্যায়ের পরীক্ষিত নেতাদের আস্থার জায়গায় রয়েছেন। কবিরহাট পৌরসভা বিএনপি’র সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু বলেন, মওদুদ আহমদের মত পাহাড় সম যোগ্যতার অধিকারী রাজনীতিবিদের নেতৃত্বে নোয়াখালী-৫ আসনের বিএনপি ছিল। আগামী দিনের রাজনীতিতে মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধের উপর নির্ভর করবে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছে বিএনপি’র গ্রহণ যোগ্যতা। এইটা ভুলে গেলে চলবে না। কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান টিপু বলেন, শিল্পপতি ফখরুল ইসলাম মাঠ পর্যায়ের বিএনপি’র নেতাকর্মীদের সুখে-দুঃখে পাশে রয়েছেন। দলকে সু-সংগঠিত করতে তাকে দলের নেতৃত্বে সুযোগ দেয়া উচিত বলে তিনি মন্তব্য করেন। হাসনা জসীম উদদীন মওদুদ বলেন, এটা এখনো অনেক অপরিপক্ক বিষয়। আমি এখনো শোকে আছি। তবে আমাদের পার্টি থেকে যখন যে সিন্ধান্ত আসবে, সে হিসেবে আমি মুভ করব এবং সেটাই পালন করব। এ বিষয়ে বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, যারা তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের কাজ করবে তারাই নতুন নেতৃত্বে উঠে আসবেন।
নোয়াখালী-৫ আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

shamsuirrahman

২০২১-০৭-০৬ ১১:০১:০৬

দলের সকল কর্মী নিরপেক্ষ ভোট দিয়ে যাকে বাছাই করবে তিনি হাল ধরবেন। এখানে দলাদলি,দালালীর কিছু নাই। অমুক ভাই অমুখ জাায়গা থেকে বলবেন তা হবে না। সততা ও স্বচ্ছতার বিকল্প নাই।

SHAMSUL HOQUE

২০২১-০৬-১৯ ০১:০৯:৪৮

আমি মনে করি প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী সাবেক সংসদ সদস্য হাসনা জসীম উদদীন মওদুদ সঠিক ব্যক্তি ।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

ডাক্তার হয়েও আন্তর্জাতিক মহাপ্রতারক

২ আগস্ট ২০২১

ইসরাত রফিক ঈশিতা (৩৪)। ২০১৩ সালে ময়মনসিংহের একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস সম্পন্ন ...

৫৫ বছর পর...

২ আগস্ট ২০২১

খুলনা বিভাগ

করোনায় আরও ৪১ জনের মৃত্যু শনাক্ত ১০১৯

৩০ জুলাই ২০২১

বিলিয়ন ডলারের রণতরী

বাংলাদেশের বিবেচনায় এগিয়ে তুরস্কের প্রস্তাব

২৮ জুলাই ২০২১

বাংলাদেশ নৌবাহিনী তার বহু বিলিয়ন ডলারের ফ্রিগেট বা রণতরী নির্মাণ কর্মসূচি চূড়ান্ত করার উদ্দেশ্যে আরও ...

সরজমিন মুগদা হাসপাতাল

রোগী ফিরিয়ে দেয়া হচ্ছে মুগদায়

২৭ জুলাই ২০২১

বরগুনায় সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা

ইউপি চেয়ারম্যানসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা

২৫ জুলাই ২০২১



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



সরজমিন মুগদা হাসপাতাল

রোগী ফিরিয়ে দেয়া হচ্ছে মুগদায়

বরগুনায় সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা

ইউপি চেয়ারম্যানসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status