সুন্দরবনে বাঘের আক্রমণে নিহত দুজনের পরিবারকে ক্ষতিপূরণ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

বাংলারজমিন ১৮ জুন ২০২১, শুক্রবার

বনবিভাগের পাশ (অনুমতিপত্র) নিয়ে সুন্দরবনে প্রবেশের পর বাঘের আক্রমণে নিহত দুই বনজীবীর পরিবারকে বনবিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণের অর্থ হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকালে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগরের বুড়িগোয়ালিনী অফিসে নিহত দুই বনজীবীর স্ত্রী হাজেরা খাতুন ও খুকুমণির হাতে ক্ষতিপূরণের ৩ লাখ টাকা হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, এ বছরের শুরুতে বুড়িগোয়ালিনী স্টেশন অফিস থেকে পাশ (অনুমতিপত্র) নিয়ে গোলপাতা সংগ্রহের জন্য সুন্দরবনে গিয়ে শ্যামনগর উপজেলার নোয়াবেকী গ্রামের আবুল কালাম বাঘের আক্রমণে নিহত হয়। একইভাবে গত এপ্রিল মাসের শুরুতে মধু সংগ্রহের জন্য সুন্দরবনে প্রবেশের পর বাঘের আক্রমণের শিকার হয়ে মৃত্যুবরণ করেন শ্যামনগর উপজেলার মীরগাং গ্রামের হাবিবুর রহমান হাবু।

আজ  সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে ক্ষতিগ্রস্ত দুই পরিবারের হাতে ক্ষতিপূরণের অর্থ তুলে দেন খুলনা বিভাগীয় বন কর্মকর্তা আবু নাসের মহাসীন হোসেন। এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এমএ হাসান, বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার সুলতান আহমেদসহ বন বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয়রা।

সহকারী বন সংরক্ষক এমএ হাসান জানান, বন বিভাগের অনুমতি নিয়ে সুন্দরবনে প্রবেশের পর কোন বনজীবী বাঘের আক্রমণে হতাহত হলে বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদানের বিধান রয়েছে। তিনি আরও জানান নিহত দুই বনজীবীর স্ত্রীদের হাতে যথাক্রমে তিন লাখ টাকা করে উঠিয়ে দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ওবাইদুল

২০২১-০৬-১৮ ১৬:৩১:৪৯

ভাল কাজ হয়েছে। তবে টাকার পরিমানটা আরেকটু বেশী হোলে ভাল হত। স্বংশ্লিস্ট সকলেই ধন্যবাদার্হ্য। সুন্দরবনের ভিতরে যাদের জীবিকার জন্য যেতেই হয় তাঁদের অন্য ধরনের জীবিকা উপার্জনের ব্যাবস্থা করার ব্যাবস্থা কয়ার সরকারের দায়িত্ব।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাঙামাটিতে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা

২৫ জুলাই ২০২১

রাঙামাটির মগবানে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের ধারালো দায়ের আঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাসিরাম তংচঙ্গ্যা (৬০) ...

বাহুবলে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

২৫ জুলাই ২০২১

বাহুবলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মামুনুর রশীদ (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রবিবার সকাল ...

দিরাইয়ে অগ্নিকাণ্ডে ৮ দোকান ভস্মীভূত

২৫ জুলাই ২০২১

সুনামগঞ্জের দিরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার (২৪ জুলাই) দিবাগত রাত ...

রূপগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

২৫ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক ...

লাফার্জ হোলসিমের নতুন মোড়ক উন্মোচন

২৫ জুলাই ২০২১

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড-এর সিমেন্ট ব্র্যান্ড ‘হোলসিম স্ট্রং স্ট্রাকচার’-এর নতুন মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি ...

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

২৫ জুলাই ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছে সহকর্মী এক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status