ঠাকুরগাঁও সরকারি বালক-বালিকা স্কুলে শিক্ষার্থী ভর্তিতে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও থেকে

বাংলারজমিন ১৮ জুন ২০২১, শুক্রবার

ঠাকুরগাঁও সরকারি বালক-বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে জেলা প্রশাসকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছে ভুক্তভোগী একটি পরিবার। বুধবার দুপুরে শহরের একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগী পরিবারের পক্ষে নীলুফার ইয়াসমিন। তিনি বলেন, আমার স্বামী  ডা. মো. আব্দুল্লাহ সহকারী পরিচালক (সিসি)। গত ২৩/০৬/২০ইং তারিখ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ঠাকুরগাঁও-এ যোগদান করেন। ওই দিন স্কুল কমিটিসহ ঠাকুরগাঁও সরকারি বালক/বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্র/ছাত্রী ভর্তি সংক্রান্ত বাছাই কমিটির সভা হয়। আমার স্বামী পঞ্চগড় জেলায় কর্মরত থাকাকালীন সময়ে আমার ছেলে চতুর্থ শ্রেণিতে অধ্যয়নরত ছিল। সরকারি বিধি মোতাবেক আমার ছেলেকে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রশাসক বরাবরে দাখিল করি।
জেলা প্রশাসক ভর্তির কাগজপত্র জমা দিতে বললে কাগজপত্র অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের কাছে জমা দেই। এডিসি বিষয়টা পরে দেখবেন বলে আশ্বস্ত করেন।
করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রায় এক বছর পর গত ০৩ জুন স্কুল কমিটিকে নিয়ে সভা করে ভর্তি সংক্রান্ত সিদ্ধান্ত নেন জেলা প্রশাসক।  পরে ১০ই জুন পুনরায় সভা করে অতি গোপনে প্রায় ২৫ জন ছাত্র/ছাত্রীকে নিয়ম বর্হিভূতভাবে বাছাই করে। দীর্ঘ এক বছর জেলা প্রশাসক আমাকে মিথ্যা আশ্বাস দেন।
তিনি আরো বলেন, কোন নিয়মনীতির তোয়াক্কা না করে  ২৫ জন ছাত্র-ছাত্রীকে ভর্তি নেয়ার বিষয়টিতে আমিসহ আমার পরিবারকে  মানসিক ও সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করেছে। আমি কোন জায়গায় এর সুরাহা না পেয়ে আপনাদের শরণাপন্ন হলাম। আমি ও আমার শিশু সন্তানের অধিকার পেতে আপনারা আমার পাশে থাকবেন এই প্রত্যাশা করছি।
এ বিষয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাঙামাটিতে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা

২৫ জুলাই ২০২১

রাঙামাটির মগবানে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের ধারালো দায়ের আঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাসিরাম তংচঙ্গ্যা (৬০) ...

বাহুবলে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

২৫ জুলাই ২০২১

বাহুবলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মামুনুর রশীদ (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রবিবার সকাল ...

দিরাইয়ে অগ্নিকাণ্ডে ৮ দোকান ভস্মীভূত

২৫ জুলাই ২০২১

সুনামগঞ্জের দিরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার (২৪ জুলাই) দিবাগত রাত ...

রূপগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

২৫ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক ...

লাফার্জ হোলসিমের নতুন মোড়ক উন্মোচন

২৫ জুলাই ২০২১

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড-এর সিমেন্ট ব্র্যান্ড ‘হোলসিম স্ট্রং স্ট্রাকচার’-এর নতুন মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি ...

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

২৫ জুলাই ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছে সহকর্মী এক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status