বাংলারজমিন

ঠাকুরগাঁও সরকারি বালক-বালিকা স্কুলে শিক্ষার্থী ভর্তিতে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও থেকে

১৮ জুন ২০২১, শুক্রবার, ১২:৪২ অপরাহ্ন

ঠাকুরগাঁও সরকারি বালক-বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে জেলা প্রশাসকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছে ভুক্তভোগী একটি পরিবার। বুধবার দুপুরে শহরের একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগী পরিবারের পক্ষে নীলুফার ইয়াসমিন। তিনি বলেন, আমার স্বামী  ডা. মো. আব্দুল্লাহ সহকারী পরিচালক (সিসি)। গত ২৩/০৬/২০ইং তারিখ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ঠাকুরগাঁও-এ যোগদান করেন। ওই দিন স্কুল কমিটিসহ ঠাকুরগাঁও সরকারি বালক/বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্র/ছাত্রী ভর্তি সংক্রান্ত বাছাই কমিটির সভা হয়। আমার স্বামী পঞ্চগড় জেলায় কর্মরত থাকাকালীন সময়ে আমার ছেলে চতুর্থ শ্রেণিতে অধ্যয়নরত ছিল। সরকারি বিধি মোতাবেক আমার ছেলেকে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রশাসক বরাবরে দাখিল করি।
জেলা প্রশাসক ভর্তির কাগজপত্র জমা দিতে বললে কাগজপত্র অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের কাছে জমা দেই। এডিসি বিষয়টা পরে দেখবেন বলে আশ্বস্ত করেন। করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রায় এক বছর পর গত ০৩ জুন স্কুল কমিটিকে নিয়ে সভা করে ভর্তি সংক্রান্ত সিদ্ধান্ত নেন জেলা প্রশাসক।  পরে ১০ই জুন পুনরায় সভা করে অতি গোপনে প্রায় ২৫ জন ছাত্র/ছাত্রীকে নিয়ম বর্হিভূতভাবে বাছাই করে। দীর্ঘ এক বছর জেলা প্রশাসক আমাকে মিথ্যা আশ্বাস দেন।
তিনি আরো বলেন, কোন নিয়মনীতির তোয়াক্কা না করে  ২৫ জন ছাত্র-ছাত্রীকে ভর্তি নেয়ার বিষয়টিতে আমিসহ আমার পরিবারকে  মানসিক ও সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করেছে। আমি কোন জায়গায় এর সুরাহা না পেয়ে আপনাদের শরণাপন্ন হলাম। আমি ও আমার শিশু সন্তানের অধিকার পেতে আপনারা আমার পাশে থাকবেন এই প্রত্যাশা করছি।
এ বিষয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই ।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status