ওসমানীনগরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিলো দপ্তরি, তদন্ত কমিটি গঠন

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

বাংলারজমিন ১৮ জুন ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৪২ অপরাহ্ন

সিলেটের ওসমানীনগরে প্রতারণার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কয়েক সহস্রাধিক টাকা হাতিয়ে নিয়েছে দপ্তরি। উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের পাঠুলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই প্রতারণার ঘটনাটি ঘটে। এ ঘটনায় দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা শিক্ষা অফিস।    
জানা যায়, সম্প্রতি পাঠুলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০৯ জন শিক্ষার্থীর অভিভাবকের নগদ একাউন্টে ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের উপবৃত্তির টাকা জমা হয়। টাকা জমার পরপর উক্ত বিদ্যালয়ের কর্মরত দপ্তরি আক্তার হোসেন শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের মোবাইল একাউন্ট দেখে দেয়ার কথা বলে টাকাগুলো তার একান্টে ট্রান্সফার করে নেয়। বিষয়টি জানাজানির পর গত বুধবার ম্যানেজিং কমিটির সভায় অভিযুক্ত আক্তার টাকা নেয়ার কথা স্বীকার করলেও প্রধান শিক্ষক আবদুর রহমানের কথায় নিয়েছে বলে জানায়। সভায় টাকাগুলো অভিভাবকদের ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেয়।  এঘটনায় গত বুধবার উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান। বিদ্যালয়র ম্যানেজিং কমিটির সহ-সভাপতি রেজন মিয়া বলেন, আক্তার প্রতারণার মাধ্যমে টাকাগুলো হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে এবং অনুষ্ঠিত বৈঠকে টাকা ফেরৎ দেয়ার প্রতিশ্রুতিও দিয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান বলেন, গত মঙ্গলবার আমি প্রতারণার বিষয়টি জানতে পেরে বুধবার সভা করি।  সভায় সে দোষ স্বীকার করে টাকা ফেরৎ দেয়ার প্রতিশ্রুতি দেয়।
তবে সে নিজেকে বাঁচাতে আমাকেও জড়ানোর চেষ্টা করে। এঘটনায় আমি উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছি। এ ব্যাপারে অভিযুক্ত দপ্তরী আক্তার কোন মন্তব্য করতে রাজি হননি।
উপজেলা শিক্ষাকর্মকর্তা শরিফ মো. নেয়ামত উল্ল্যা বলেন, এঘটনায় দু’জন সহকারি শিক্ষা কর্মকর্তাকে দিয়ে  একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তারা প্রতিবেদন দাখিল করার পর যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাঙামাটিতে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা

২৫ জুলাই ২০২১

রাঙামাটির মগবানে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের ধারালো দায়ের আঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাসিরাম তংচঙ্গ্যা (৬০) ...

বাহুবলে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

২৫ জুলাই ২০২১

বাহুবলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মামুনুর রশীদ (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রবিবার সকাল ...

দিরাইয়ে অগ্নিকাণ্ডে ৮ দোকান ভস্মীভূত

২৫ জুলাই ২০২১

সুনামগঞ্জের দিরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার (২৪ জুলাই) দিবাগত রাত ...

রূপগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

২৫ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক ...

লাফার্জ হোলসিমের নতুন মোড়ক উন্মোচন

২৫ জুলাই ২০২১

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড-এর সিমেন্ট ব্র্যান্ড ‘হোলসিম স্ট্রং স্ট্রাকচার’-এর নতুন মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি ...

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

২৫ জুলাই ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছে সহকর্মী এক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status