সহজ জয়ে শেষ ষোলোয় নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক

খেলা ১৮ জুন ২০২১, শুক্রবার

সবশেষ দুই বড় আসরে (ইউরো ২০১৬, বিশ্বকাপ ২০১৮) সুযোগ হয়নি নেদারল্যান্ডসের। প্রায় পাঁচ বছর পর বড় মঞ্চে রাজসিক প্রত্যাবর্তন ডাচদের। চলমান ইউরো চ্যাম্পিয়নশিপে টানা দুই ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করেছে তারা। বৃহস্পতিবার রাতে অস্ট্রিয়াকে ২-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। ‘সি’ গ্রুপ থেকে সবার আগে নকআউট পর্বে তারা। ২০০৮ ইউরোর পর প্রথমবার গ্রুপ পর্বের বাধা পেরোলো ডাচরা। আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় মেমফিস ডিপাইয়ের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ডেনজেল ডামফ্রিস।

হারলেও সমান তালে লড়েছে আগের ম্যাচে নর্থ মেসিডোনিয়াকে হারানো অস্ট্রিয়া। বলের দখলে কিছুটা পিছিয়ে থাকলেও গোলমুখে নেদারল্যান্ডস শট নিয়েছে ১৪টি।
অস্ট্রিয়ার শট ৯টি। একাদশ মিনিটে ভুল করে বসেন অস্ট্রিয়ার সবচেয়ে বড় তারকা ডেভিড আলাবা। বায়ার্ন মিউনিখ থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখানো এই ডিফেন্ডার ডিবক্সে ফাউল করেন ডামফ্রিসকে। সফল স্পটকিক থেকে নেদারল্যান্ডসকে এগিয়ে নেন মেমফিস ডিপাই। পরে আরো দুটি সহজ সুযোগ মিস করেন বার্সেলোনায় নাম লেখানোর অপেক্ষায় থাকা এই ফরোয়ার্ড।

আগের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে গোল করে ডাচদের জিতিয়েছিলেন ডেনজেল ডামফ্রিস। অস্ট্রিয়ার বিপক্ষে ব্যবধান বাড়ানো গোলটিও আসে এই রাইটব্যাকের পা থেকে। ৬৭তম মিনিটে মাঝমাঠে ডিপাই বল বাড়ান ডোনিয়েল মালেনকে। এগিয়ে গিয়ে ডি-বক্সে ঢুকে তিনি ডান দিকে পাস দেন ডামফ্রিসকে। কাছ থেকে তার নেওয়া শট গোলরক্ষকের হাত ছুঁয়ে জালে জড়ায়। ইউরো চ্যাম্পিয়নশিপে নিজের প্রথম দুই ম্যাচেই গোল পেলেন ডামফ্রিস। কিংবদন্তি স্ট্রাইকার রুদ ভ্যান নিস্টলরয়ের পর দ্বিতীয় ডাচ খেলোয়াড় হিসেবে মহাদেশীয় আসরে শুরুর দুই ম্যাচে জালের দেখা পেলেন ডামফ্রিস।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status