সেই নেতাদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে

শেষের পাতা ১৮ জুন ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০৫ অপরাহ্ন

পাবনায় গণপূর্ত ভবনে অস্ত্র নিয়ে আওয়ামী লীগ নেতা ঠিকাদারদের মহড়ার ঘটনায় প্রদর্শিত দু’টি শটগানের লাইসেন্স বাতিল করেছে জেলা প্রশাসন। গতকাল বিকালে লাইসেন্স বাতিলের পর এ বিষয়ে সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে। পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে আওয়ামী লীগ ও যুবলীগের তিন নেতাকে দল থেকে অব্যাহতি ও স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
জেলা প্রশাসক বলেন, সম্প্রতি পাবনা গণপূর্ত ভবনে কয়েকজন ঠিকাদার আওয়ামী লীগ নেতার অস্ত্র নিয়ে প্রবেশের ঘটনা তদন্তে অস্ত্র আইনের শর্ত ভঙ্গ হয়েছে জানিয়ে প্রতিবেদন দিয়েছে পুলিশ। বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার হওয়ায় স্থগিতকৃত পাবনা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসীন রেজা খান মামুন (এমআর খান মামুন) এবং যুবলীগ পাবনা জেলা আহ্বায়ক কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন লালুর নামে ইস্যুকৃত শটগানের লাইসেন্স বাতিল করা হয়েছে।
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, পাবনা গণপূর্ত বিভাগে ঠিকাদার আওয়ামী লীগ নেতাদের প্রবেশের ঘটনা জানার পরই বিষয়টি তদন্ত শুরু করে জেলা পুলিশ। গণপূর্ত বিভাগের কর্মকর্তারা লিখিত অভিযোগ না করলেও পুলিশ নিজ উদ্যোগে ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে বিষয়টি তদন্ত শুরু করে। ঠিকাদারদের প্রদর্শিত অস্ত্রও জব্দ করা হয়।
বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের প্রমাণ মেলায় প্রদর্শিত অস্ত্রগুলোর লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়। জেলা প্রশাসন লাইসেন্স বাতিল করায় জব্দকৃত অস্ত্রগুলো সরকারের সম্পত্তি হিসেবে বিবেচিত হবে।
এদিকে বুধবার সন্ধ্যায় পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি স্বাক্ষরিত এক চিঠিতে গণপূর্ত ভবণে অস্ত্র নিয়ে মহড়া দেয়া নেতাদের শো-কজ নোটিশ দেয়া হয়েছে। শো-কজ প্রাপ্তরা হলেন, বিলুপ্তকৃত পাবনা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসীন রেজা খান মামুন এবং পাবনা সদর উপজেলার বিলুপ্তকৃত কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ ফারুক হোসেন ওরফে ফারুক হাজী। দলের সকল পদ থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- ১৫ দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিকে এই চিঠির অনুলিপি দেয়া হয়েছে। অপরদিকে একই অভিযোগে পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন ওরফে শেখ লালুকে যুবলীগ থেকে বহিষ্কারের সুপারিশ করেছে পাবনা জেলা যুবলীগ।
পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি বলেন, বুধবার আমরা শেখ লালুকে বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রে পাঠিয়েছি। আজকালের মধ্যে কেন্দ্র বহিষ্কারের সিদ্ধান্ত জানাবে।
পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মনির উদ্দিন আহমেদ মান্না ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি’র স্বাক্ষর করা চিঠি শোকজ প্রাপ্ত মহসীন রেজা খান মামুন এবং হাজী ফারুকের বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। এ ছাড়া দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে হোয়াটসঅ্যাপ ও কুরিয়ার করে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত ৬ই জুন দুপুরে স্থগীতকৃত পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাজী ফারুক হোসেন, স্থগিতকৃত পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমআর খান মামুন এবং জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ লালুর নেতৃত্বে প্রায় ২৫ থেকে ৩০ জনের একটি দল একাধিক আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে গণপূর্ত ভবনে প্রবেশ করে নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমকে খুঁজতে থাকেন। তারা আগ্নেয়াস্ত্র নিয়েই উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানের কক্ষে যান এবং কিছুক্ষণ পর তারা বের হয়ে আসেন। ঘটনার চারদিন পর জেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে বিষয়টি উত্থাপন এবং সিসিটিভি ফুটেজ ভাইরাল হলে জেলাজুড়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

একদিনে ১৯৪ নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

৩০ জুলাই ২০২১

 করোনার এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেই ডেঙ্গু রোগী বেড়েই চলছে। নতুন রোগী নিয়ে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। ...

অলিম্পিকে ড. ইউনূসের পাওয়া লরেলটির জন্ম ইতিহাস

৩০ জুলাই ২০২১

২০২০ টোকিও অলিম্পিকে অলিম্পিক লরেল সম্মাননা দেয়া হয়েছে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে, উন্নয়নের ...

নঈম নিজামের বক্তব্য সরাসরি শুনতে চায় সম্পাদক পরিষদ

৩০ জুলাই ২০২১

সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের বিষয়ে সরাসরি নঈম নিজামের বক্তব্য শুনতে চায় সম্পাদক পরিষদ। গতকাল ...

প্রত্যাখ্যান এমপি পক্ষের

পাকুন্দিয়া আওয়ামী লীগে সোহ্‌রাবেই আস্থা জেলা নেতৃত্বের

২৯ জুলাই ২০২১

মাহফুজ আনাম বিস্মিত

২৯ জুলাই ২০২১

সম্পাদক পরিষদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। তার পদত্যাগের বিষয়ে বাংলাদেশ প্রতিদিন ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



লকডাউনের এক সপ্তাহ

সড়কে বেড়েছে মানুষ ও যানবাহন

DMCA.com Protection Status