টি-টোয়েন্টিতে বয়স্ক বাংলাদেশি সেঞ্চুরিয়ান মিজানুর

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৭ জুন ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:০৭ অপরাহ্ন

অবশেষে সেঞ্চুরিয়ানের দেখা পেলো ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগ (ডিপিএল)। টি-টোয়েন্টি সংস্করণে হওয়া এবারের আসরে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের মিজানুর রহমান। বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে ৬৫ বলে শতরানে পৌঁছান ব্রাদার্স অধিনায়ক।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটা মিজানুরের প্রথম সেঞ্চুরি। মিজানুরের এই সেঞ্চুরিটি টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে নবম। সবচেয়ে বয়স্ক বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। আগে এই রেকর্ড ছিল মোহাম্মদ আশরাফুলের। ২৮ বছর ২১৯ দিন বয়সে রেকর্ডটি গড়েছিলেন আশরাফুল। মিজানুরের বয়স ২৯ বছর ৩৩ দিন।
আগামী জুলাই মাসে ৩০ পূর্ণ করবেন এই ব্যাটসম্যান। বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড পারভেজ হোসেন ইমনের দখলে।

বিকেএসপির ৪ নম্বর মাঠে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরু থেকেই মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন ব্রাদার্স ইউনিয়নের ওপেনার মিজানুর। তবে আরেক ওপেনার মোহাম্মদ জসিমউদ্দিন ৪ বলে ১ রান করে বিদায় নেন। জাহিদুজ্জামান খানের ব্যাটে রান আসলেও তিনি টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং করতে পারেননি। ৩৪ বলে ২৫ রান করেন জাহিদ। ম্যাচটি ১৭ ওভার হওয়ার পরেই বৃষ্টি নামে। ততক্ষণে তিন অঙ্কে পৌঁছে যান মিজানুর। সেঞ্চুরি হাঁকানোর পথে তার ব্যাট থেকে আসে ১৩টি চার ও ৩টি ছক্কা। ১৫৩.৮৫ স্ট্রাইক নিয়ে বৃষ্টির বাধায় মাঠ ছাড়েন ব্রাদার্স অধিনায়ক। বৃষ্টি পর্যন্ত ১৭ ওভারে ব্রাদার্স ইউনিয়ন সংগ্রহ করেছে ২ উইকেটে ১৩৩ রান। একটি করে উইকেট শিকার করেছেন ইলিয়াস সানি ও সালাহউদ্দিন শাকিল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status