বার্সেলোনার চুক্তিপত্রে সইটাই কেবল বাকি ডিপাইয়ের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ জুন ২০২১, বৃহস্পতিবার

২০২০-২১ মৌসুমেই মেমফিস ডিপাইকে দলে ভেড়াতে চেয়েছিল বার্সেলোনা। আর্থিক দুরবস্থায় পড়া কাতালানরা ট্রান্সফার ফি নিয়ে অলিম্পিক লিঁও’র সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পারেনি। এবার অবশ্য ডিপাইকে পেতে কোনো অর্থ খরচ করতে হচ্ছে না বার্সাকে। ফ্রিতেই ন্যু ক্যাম্পে আসছেন ডাচ ফরোয়ার্ড।

৩০শে জুন ফরাসি ক্লাব অলিম্পিক লিঁও’র সঙ্গে চুক্তি শেষ ডিপাইয়ের। বার্সেলোনার সঙ্গে চুক্তি সম্পন্নের আনুষ্ঠানিকতা সারতে তাই দেরি হচ্ছে ডাচ তারকার। ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড অবশ্য জানিয়েই দিয়েছেন তিনি বার্সেলোনায় আসছেন। নেদারল্যান্ডসের হয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ খেলছেন তিনি। গ্রুপ পর্বের সব ম্যাচ অবশ্য নিজ দেশেই খেলছে ডাচরা।
সেখানে এক সাক্ষাৎকারে ডিপাই বলেন, ‘বার্সেলোনার সঙ্গে আমার অনেক দিন ধরেই আলোচনা চলছে। আমি রোনাল্ড কোম্যানের দলে খেলতে মুখিয়ে রয়েছি। কিছুদিন অপেক্ষা করুন। (বার্সেলোনায় চলে যাওয়ার) সংবাদটা পেয়ে যাবেন।’

গত মৌসুমের শুরুতে নেদারল্যান্ডসের দায়িত্ব ছেড়ে বার্সেলোনার কোচের চেয়ারে বসেন রোনাল্ড কোম্যান। এই ডাচ কোচের অধীনে বার্সেলোনা গত মৌসুমে জিতেছে কোপা দেল রে। আরো এক মৌসুম বার্সেলোনার দায়িত্বে থাকবেন কোম্যান। জাতীয় দলের সময় থেকেই কোম্যানের সঙ্গে ডিপাইয়ের সখ্যতা। প্রিয় শিষ্যকে বার্সেলোনায় নিয়ে আনার খবর জানিয়ে দিয়েছেন কোম্যানও। একটি ডাচ সংবাদমাধ্যমকে কোম্যান বলেন, ‘চুক্তি প্রায় সম্পন্ন। কেবল সই করাটাই বাকি। আমি তাকে বহু আগে থেকেই বার্সেলোনায় চাইছিলাম।’

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তিন বছরের চুক্তিতে বার্সেলোনায় আসছেন মেমফিস ডিপাই। সেটা বাড়তে পারে আরো এক বছর। ডিপাই শেষ পর্যন্ত বার্সেলোনায় আসলে তিনি হবেন ফ্রিতে ন্যু ক্যাম্পে আসা তৃতীয় ফুটবলার। এর আগে ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি ট্রান্সফারে বার্সায় নাম লেখান সার্জিও আগুয়েরো ও এরিক গার্সিয়া।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status