সাকিবের খবর জানে না মোহামেডান

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৭ জুন ২০২১, বৃহস্পতিবার

চলতি ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে মোহামেডান ক্লাবের অধিনায়কত্ব করছেন সাকিব আল হাসান।  বিশ্বসেরা অলরাউন্ডার লীগের শুরু থেকেই আছেন টিম হোটেলে বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। কিন্তু সাকিব আল হাসানের সর্বশেষ খবর জানে না তার দল মোহামেডান। অধিনায়ক সম্পর্কে কোনো কিছুই বলতে পারেননি দলের ম্যানেজার এমনকি শীর্ষ কর্মকর্তারাও। আবাহনীর বিপক্ষে ম্যাচে একবার স্টাম্পে লাথি মেরে আরেকবার দুই হাত দিয়ে তা উপড়ে ফেলে সমালোচনার ঝড় তোলেন সাকিব। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে এই অক্রিকেটীয় আচরণের কারণে ১১ জুন তাকে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম)। ঠিক তার পরের দিনই তিনি একটি প্রতিষ্ঠানের সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি করেন। এখন প্রশ্ন হচ্ছে- সেই চুক্তির সময় কি তিনি বায়ো বাবলে ছিলেন! জানা গেল তিনি জৈব সুরক্ষা বলয়ে  ছিলেন না। সেই কারণেই তিনি দুই দফা করোনা টেস্ট দিয়ে ফের আজ বায়ো বাবলে প্রবেশ করবেন।
সেইসঙ্গে আজ ফের মাঠে নামতে পারেন সাকিব। তবে এই ঘটনাগুলোর কোনোটাই জানেন না দলের ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন। মুঠোফোনে গতকাল যোগাযোগ করা হলে তিনি দৈনিক মানবজমিনকে বলেন, ‘সাকিব কবে বিজ্ঞাপনের জন্য চুক্তি করেছে সেটি আমার জানা নেই। এমনকি সে করোনা টেস্ট দিয়েছে সেটিও আমি জানি না। শুধু তাই নয়, সে কাল (আজ) খেলবে কিনা তা নিয়ে আমার সঙ্গে তার কোনো কথা হয়নি।’
অন্যদিকে শুধু ক্রিকেট দলের ম্যানেজারই নন, সাকিব মোহামেডানের হয়ে সুপার লীগে খেলবে কিনা সেটিও বলতে পারছেন না ক্লাবটির শীর্ষ কর্তাদের অনেকেই। গুঞ্জন রয়েছে যেহেতু মোহামেডান এরই মধ্যে সুপার লীগে খেলা নিশ্চিত করেছে তাই সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে চলে যাবেন পরিবারের সঙ্গে দেখা করতে। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ক্লাবটির এক কর্মকর্তা জানান, ‘সাকিব সুপার লীগে খেলবে কিনা তা এখনও বলতে পারছি না। আমরাও বাইরে থেকে শুনছি। সে আমাদের আনুষ্ঠানিকভাবে এখনো কিছু বলেনি।’
সাকিব ঢাকা লীগের ৭ম রাউন্ডে মিরপুর শেরেবাংলা মাঠে আবাহনী-মোহামেডান ম্যাচে স্টাম্পে লাথি দেয়ার কাণ্ড ঘটান। শাস্তির পর খেলতে পারেননি টানা তিন ম্যাচ। আজ তার গাজী গ্রুপের বিপক্ষে খেলার কথা রয়েছে। জানা গেছে- সেই কারণেই তিনি ফের বায়ো বাবলে প্রবেশ করবেন। তাই গতকাল দ্বিতীয় দফায় তিনি বিসিবিতে  কোভিড-১৯ নমুনা দিতে এসেছিলেন। মিরপুর শেরেবাংলা মাঠে তিনি বেশ কিছুক্ষণ অপেক্ষা করে চলে যান। তার আসার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র মেডিক্যাল বিভাগের এক চিকিৎসক। তিনি বলেন, ‘হ্যাঁ, সাকিব আল হাসান এসেছিলেন কোভিড-১৯ নমুনা দিতে। এর আগে তিনি সোমবার প্রথম দফায় টেস্ট দেন। সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। আজ যদি নেগেটিভ আসে তিনি আবারো বায়ো বাবলে প্রবেশ করবেন। শনিবার তার শাস্তির দিন থেকেই তিনি বায়ো বাবলের বাইরে ছিলেন।’ তবে নিষিদ্ধ হওয়ার পর থেকেই  মোহামেডানের পক্ষ থেকে বলা হচ্ছিল সাকিব বায়ো বাবলেই আছেন। কিন্তু অবাক করার বিষয় তিনি সেটি ভেঙে বিজ্ঞাপনের জন্য চুক্তিস্বাক্ষর করেছেন। যা জানে না ক্লাব কর্তা এমননি দলের ম্যানেজারও। এমন সব কর্মকাণ্ডেই প্রশ্ন তৈরি হচ্ছে তাহলে কি ক্লাব ও সাকিবের সম্পর্ক বহু দূরের!
অন্যদিকে সাকিব গতকাল বিসিবিতে আসায় গুঞ্জন ছিল তিনি হয়তো আম্পায়ারিং নিয়ে গঠিত তদন্ত কমিটির সঙ্গে কথা বলতে এসেছেন। কিন্তু কমিটির সদস্য ও বিসিবি’র মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন সেটি সত্যি নয়। তিনি বলেন, ‘সাকিবের সঙ্গে কোনোভাবেই তদন্ত কমিটির কথা বলার কথা নয়। তার সঙ্গে আমাদের কোনো কথা হবেও না।’ সিসিডিএম’র সদস্য সচিব আলী হোসেনও নিশ্চিত করেছেন সাকিব আসলে এসেছিলেন করোনা টেস্ট দিতে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status