যেসব বিজ্ঞাপন ইউটিউবে আর দেয়া যাবে না

মানবজমিন ডিজিটাল

তথ্য প্রযুক্তি ১৬ জুন ২০২১, বুধবার

অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে এখন থেকে কোনো রাজনৈতিক বা নির্বাচনী বিজ্ঞাপন দেখানো হবে না। খবর, প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জের।

জুয়া খেলা এবং অ্যালকোহলের বিজ্ঞাপন দেখানোর ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছিল ইউটিউব বেশ কিছুদিন আগেই । প্ল্যাটফর্মটিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা এসব বিজ্ঞাপন দেখতে পেতেন। এই ব্যবহারকারীরাই অভিযোগ জানান ইউটিউবে।
আর এরই প্রেক্ষিতে রাজনৈতিক বা নির্বাচনী বিজ্ঞাপনসহ সব ধরনের অবৈধ বিজ্ঞাপন দেখানো বন্ধ করা হয়েছে বলে জানা গেছে।

ইউটিউব বলছে, রাজনৈতিক বিজ্ঞাপন দেখালে বিতর্ক তৈরি হয়। নানামুখী সমালোচনার ফলে প্যাখাটফর্মটি ক্ষতিগ্রস্ত হয়। এজন্যই এমন নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৬ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত নির্বাচনের সময় সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক বিজ্ঞাপন দেখানোর ফলে বিতর্কের ঝড় ওঠে চারদিকে। তখন থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে রাজনৈতিক বিজ্ঞাপন না দেখানোর দাবি ওঠে। চলতি বছরের জানুয়ারিতে ক্যাপিটল হিলে সহিংসতার পর থেকে সেই দাবি বেশ জোরদার হতে থাকে।

এক ব্লগপোস্টে ইউটিউব বলেছে, ‘এখন থেকে প্ল্যাটফর্মটিতে অ্যালকোহল, জুয়ার সঙ্গে রাজনৈতিক বিজ্ঞাপন দেখানো হবে না। বিতর্ক এড়ানোর জন্য এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Siddiqui

২০২১-০৭-০২ ১৭:০৭:৪০

ইউ টিবে মিথ্যা কাহিনী , যেমন বাংলা দেশে বিষেস কোরে এরা জাফলং এর ঠিকনাটাই ৯০ জনে লেখে এরা মূলত সবাই ধোকাবাজ , এমন কোন কাজ বাকি নাই তারা পারে আথচ কোন কাজই তারা পরে না ৷ ২ । ৩ হাজার টাকা নেয়া পরে আর যোগ যোগ রাখার ইছছা হারায় । কোন ব্যাকতি ফোনে যানতে চাইলে তাকে ঐ কবিরাজ এমন ভাবে ছালাম দেয় ( আচছালামু আলাইকুম অরাহমামাতুে বারকাতু) মনে হয় আললার একজন নেক কিনতু টাকা পাওয়ার দুই তিন দিন পরেই বোঝা যায় ও মানুষের বাচচা না ওও কুততার বাচচা ৷৷৷/??

আপনার মতামত দিন

তথ্য প্রযুক্তি অন্যান্য খবর



তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status