করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

এক্সক্লুসিভ ১৬ জুন ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:৫৪ পূর্বাহ্ন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই মুহূর্তে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না। বিশ্বব্যাপী করোনার তৃতীয় ঢেউ চলছে। কোথাও কোথাও আবার বাজে অবস্থা। আমাদের প্রতিবেশী দেশগুলোর অবস্থা আরো খারাপ। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার আবারো শতকরা ১৫ ভাগের কাছাকাছি চলে গেছে। অনেক জেলা এখন করোনার ঝুঁকিতে। কোনো কোনো জেলা গত এক বছরের মধ্যে সংক্রমণের দিক থেকে সর্বোচ্চ রয়েছে। এই পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো কি এই মুহূর্তে খোলা সম্ভব? আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে বন্ধ আছে।
শিক্ষার্থীদের অনেক কষ্ট হচ্ছে। আমাদের অভিভাবকদেরও কষ্ট হচ্ছে। শিক্ষা জীবনের অনেক ব্যপ্তয় ঘটছে। অনেকে অনেক সমস্যায় পড়ছেন। প্রত্যেকটি শিক্ষার্থী আমাদের সন্তানের মতো। তাদের জন্য সর্বাধিক যেটা ভালো তাই করার আমরা চেষ্টা করছি। তিনি গতকাল কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের জাজিরা মোহাম্মদীয়া ইসলামী মাদ্রাসায় শিক্ষা অধিদপ্তরের বৃক্ষরোপণ কর্মসূচি ও মাদ্রা পরিদর্শনকালে একথা বলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মাদ্রা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক কে এম রুহুল আমীন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ ও কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ প্রমুখ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

TANBIR HOSSAIN

২০২১-০৬-১৯ ১৩:০৪:০৭

আমি ২০২১ সালের এস এস সি পরীক্ষাথীর একজন অভিবাবক। সন্তানের পরীক্ষা না হওয়াতে এখন পর্যন্ত সন্তান কে কোচিং করাচ্ছি। অন লাইনে পড়া তেমন ভাল হচ্ছে না, স্টুডেন্ট এর মনোযোগ কমে গেছে, পাশাপাশি কোচিং এর ফী দিতে আমার কষ্ট হচ্ছে।কবে পরিক্ষা হবে তাও জানি না।। তাই খুব উদবিঘ্ন।

sharif khan

২০২১-০৬-১৬ ০৬:৫৩:৩২

bazar hat dibbi cholse , only education institute all are closed , very funny

Zahir uddin

২০২১-০৬-১৫ ১২:৪৫:৫২

পৃথিবীর মধ্যে করুণায় আক্রান্ত জাতিসমূহের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আমেরিকা ইউরোপ ব্রাজিল এবং সর্বশেষ ভারত কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানগুলির বন্ধের তালিকা দেখলে (প্রায় একটানা দেড় বছর) মনে হয় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আমাদের দেশ। বিজ্ঞানের মতে আমাদের দেশে করুনার কারনে যে হারে আক্রান্ত এবং মৃত্যুবরণ করেছে এটা কখনো মহামারী নয় কিন্তু আমাদের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর ছুটির মেয়াদ দেখলে মনে হয় পৃথিবীর সবচেয়ে মহামারী আক্রান্ত দেশগুলোর মধ্যে আমরা অন্যতম। আমি মনে করি এর পিছনে কারণ গুলির মধ্যে হয় সরকারের অদক্ষতা সঠিক সময়ে সিদ্ধান্ত নিতে ব্যর্থতা অথবা রাজনীতির হীন স্বার্থ চরিতার্থ করার প্রয়াস অথবা আমাদের জাতিকে একটা ব্যর্থ জাতি হিসেবে প্রতিষ্ঠা করার জন্যসুদুরপ্রসারি মহাপরিকল্পনার অংশ। এ ব্যাপারে আমাদের প্রত্যেককে যে যার অবস্থান থেকে সোচ্চার হবার আহ্বান জানাচ্ছি।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

ডাক্তার হয়েও আন্তর্জাতিক মহাপ্রতারক

২ আগস্ট ২০২১

ইসরাত রফিক ঈশিতা (৩৪)। ২০১৩ সালে ময়মনসিংহের একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস সম্পন্ন ...

৫৫ বছর পর...

২ আগস্ট ২০২১

খুলনা বিভাগ

করোনায় আরও ৪১ জনের মৃত্যু শনাক্ত ১০১৯

৩০ জুলাই ২০২১

বিলিয়ন ডলারের রণতরী

বাংলাদেশের বিবেচনায় এগিয়ে তুরস্কের প্রস্তাব

২৮ জুলাই ২০২১

বাংলাদেশ নৌবাহিনী তার বহু বিলিয়ন ডলারের ফ্রিগেট বা রণতরী নির্মাণ কর্মসূচি চূড়ান্ত করার উদ্দেশ্যে আরও ...

সরজমিন মুগদা হাসপাতাল

রোগী ফিরিয়ে দেয়া হচ্ছে মুগদায়

২৭ জুলাই ২০২১

বরগুনায় সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা

ইউপি চেয়ারম্যানসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা

২৫ জুলাই ২০২১



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



সরজমিন মুগদা হাসপাতাল

রোগী ফিরিয়ে দেয়া হচ্ছে মুগদায়

বরগুনায় সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা

ইউপি চেয়ারম্যানসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status