অনুপ্রবেশ আটকাতে স্বয়ং ভূটানের রাজা পাহারা দিচ্ছেন সীমান্তে

সেবন্তী ভট্টাচার্য

অনলাইন (১ মাস আগে) জুন ১৫, ২০২১, মঙ্গলবার, ৬:০৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:২৫ পূর্বাহ্ন

অনুপ্রবেশ আটকাতে স্বয়ং রাজা সীমান্তে পাহারা দিচ্ছেন, একথা শুনেছেন কখনো? গত পাঁচ দিন ধরে দেশের পূর্ব সীমান্তে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক নজরদারি চালাচ্ছেন। অনুপ্রবেশের কারণে যাতে দেশে করোনা সংক্রমণ না বাড়ে তাই এমন উদ্যোগ রাজার। তাঁর সঙ্গ দেন প্রধানমন্ত্রী লোটে শেরিং। ভুটানের মিডিয়া অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তেনজিং লামসাং রাজার পাহারাদারির ছবি টুইট করেছেন। করোনা অতিমারীর মধ্যে সব দেশের প্রশাসনই সংক্রমণ নিয়ে সজাগ। বিভিন্ন দেশের সরকার বেশ কিছু কোভিড বিধিনিষেধ জারি করেছে। সীমান্তেও নজরদারি বাড়ানো হয়েছে যাতে অনুপ্রবেশ না ঘটে। কিন্তু  দেশের রাজা নিজে সেপাই-পেয়াদা নিয়ে সীমান্তে নজরদারি চালাচ্ছেন এই দৃশ্য নজর কেড়েছে গোটা বিশ্বের।
গত মে মাসে প্রধানমন্ত্রী শেরিং জাতির উদ্দেশে বলেন, 'এখনই যদি আমরা নিয়ন্ত্রণ না করি তাহলে দেশ শেষ হয়ে যাবে।' দেড় বছর পরেও করোনা অতিমারী নিয়ে দেশবাসীকে সচেতন থাকতে বলেছেন তিনি। কিন্তু রাজা খোদ যেভাবে দেশের পাহারাদার হয়ে কাজ করছেন তার কোনও প্রশংসাই যথেষ্ট নয়। অতিমারী আবহে এই নিয়ে ১৪-১৫ বার সীমান্তে নজরদারি চালালেন রাজা। ছবিগুলি পোস্ট করে  ভুটানের মিডিয়া অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তেনজিং লামসাং লিখেছেন, অতিমারী পরিস্থিতিতে রাজপ্রাসাদে খুব কমই থেকেছেন রাজা ওয়াংচুক। দেশের সুরক্ষার খাতিরে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সীমান্তে নজরদারি চালাচ্ছেন। রয়টার্সের রিপোর্ট অনুযায়ী, ভুটানে এখনও পর্যন্ত ১৮২৬ জনের সংক্রমণ ধরা পড়েছে আর  এক জনের মৃত্যু হয়েছে। প্রতিদিন গড়ে ১৭ জন আক্রান্ত হয়েছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

nasir uddin

২০২১-০৬-১৬ ১৭:০৯:৩৩

Kaj na thuckle jemon hoy.

Manik

২০২১-০৬-১৫ ০৯:৫৯:৪৭

আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজত্বে

Shafiur Rahman

২০২১-০৬-১৫ ০৮:৪৩:৪১

Just look our ministers.

Khokon

২০২১-০৬-১৫ ০৮:২৮:০০

ঢং এর আর শেষ নেই !! রাজা, বাদশারা ক্ষমতায় থাকার নিত্য নুতন ফর্মুলা, যে ফর্মুলায় এখন নব আখাঙ্খিত হবু সৌদি বাদশা নাকি ১৮ বছরের মেয়েদের একাকী থাকার, চলার, ভ্রমণ করার, গাড়ি চালানোর অনুমোদন দিয়েছেন ?? শুনলে অবাক লাগে কিন্তু সত্যি সত্যি কি অভিনয় কি অভিনয় ! সত্যিকার ভালো লাগতো যদি ক্ষমতা ছেড়ে দিয়ে গনতন্ত্রের অনুগামী হতো !

জিলানী লন্ডন

২০২১-০৬-১৫ ০৫:৪৪:৪৭

এরা গৌতম বুদ্ধের বংশ!

KAYES

২০২১-০৬-১৫ ০৫:৪১:০৭

Open the border, you'll be nominated for Noble Prize.

shiblik

২০২১-০৬-১৫ ১৮:২৯:৫০

ভাল রাজা।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মডেল পিয়াসা আটক

২ আগস্ট ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



সরানো হয়েছে 'ঘটনা সত্য', থামেনি প্রতিবাদ

আমার সন্তান পাপের শাস্তি নয়, সে একটা স্পেশাল গিফট

DMCA.com Protection Status