হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে

শিক্ষাঙ্গন (১ মাস আগে) জুন ১৫, ২০২১, মঙ্গলবার, ১:৪১ অপরাহ্ন

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দিনাজপুর সদরে লকডাউন ঘোষণা করায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সোমবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ফজলুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি'র মাধ্যমে  এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দিনাজপুর সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুহার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় সদর উপজেলায় ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত সর্বাত্মক লকডাউন আরোপ করা হয়েছে। লকডাউন ঘোষিত এলাকার মধ্যে সব রকমের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। ফলে লকডাউন চলাকালীন বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে যত দ্রুত সম্ভব নেয়া হবে পরীক্ষা। লকডাউনের সময়সীমা অতিক্রান্ত হওয়ার পর পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী অবশিষ্ট পরীক্ষা সমূহ অনুষ্ঠিত হবে। স্থগিতকৃত পরীক্ষাসমূহ পরবর্তীতে যত দ্রুত সম্ভব নতুন প্রকাশিতব্য রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের একটি  সূত্র জানায়, গত ১০ জুন থেকে কয়েকটি বিভাগের পরীক্ষার রুটিন প্রদান করা হয়। ইতিমধ্যে ভেটেরিনারি বিভাগের ১টি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
এর আগে গত ১ জুন বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিনদের উপস্থিতিতে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয়েছিল ১০ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের সব ব্যাচের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে পরীক্ষা গ্রহণ করা হবে। মেসে কিংবা বাসায় থেকে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবেন।করোনাকালীন সময়ে গত বছর ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা চালুর দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন। সর্বশেষ গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় পরীক্ষা গ্রহণের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে পালিত হয় মানববন্ধন কর্মসূচি।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

১৫ জুলাই ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

DMCA.com Protection Status