চারদিনেও হদিস মেলেনি ‘ইসলামী বক্তা’ মুহাম্মদ আদনানের

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুন ১৪, ২০২১, সোমবার, ১০:৪৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৭:২৩ অপরাহ্ন

চারদিনেও হদিস মেলেনি আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। বৃহস্পতিবার দিবাগত রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ করেছে তার পরিবার। রংপুর থেকে ঢাকা আসার পথে তিনি নিখোঁজ হন।
মাওলানা আদনানের নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে রাজধানীর দারুসসালাম এবং মিরপুর থানায় গেলে কোন থানাই সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি বলেও অভিযোগ করছেন তার পরিবার। এ নিয়ে সর্বশেষ রংপুর সদর থানায় একটি জিডি করা হয়েছে। তবে ঢাকার পুলিশ বলছে, তিনি ঠিক কোন জায়গা থেকে নিখোঁজ হয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি বলেই মামলা নেয়া হয়নি।  

মাওলানা আদনানের স্ত্রী সাবেকুন নাহার বিবিসি বাংলাকে বলেছেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান বৃহস্পতিবার দুপুরে রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। তিনি বলেন, রাত ২টা ৩৭ মিনিটে তার (মি. আদনান) সাথে শেষ কথা হয়, তিনি তখন বলেছেন কাছাকাছি চলে আসছেন।
উনি তখন গাবতলী ছিলেন। এরপর রাত তিনটা থেকে তার ফোন বন্ধ পাই, এখনো পর্যন্ত নম্বর বন্ধই পাচ্ছি। তিনি বলেছেন, নিখোঁজ হবার সময় তার সাথে গাড়িচালকসহ আরো তিনজন সহকর্মী ছিলেন।

 সেই তিনজন সহকর্মী এবং গাড়িটিরও কোন খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে অভিযোগ করেছেন তিনি। এ ঘটনায় এখনো পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি। মামলা না করার বিষয়ে সাবেকুন নাহার পাল্টা বলেন, কোথায় মামলা করবো, কার কাছে অভিযোগ করবো? মামলা করবো কী, কেউ তো জিডিই নিতে রাজি হচ্ছে না।
তিনি বলেছেন, স্বামীর নিখোঁজ হবার বিষয় নিয়ে শুক্রবার বিকেলেই পুলিশের শরণাপন্ন হন তারা। কিন্তু গাবতলী সংলগ্ন দারুসসালাম থানা কিংবা মিরপুর থানা কেউই মামলা গ্রহণ করেনি।

সাবেকুন নাহার অভিযোগ করেন, থানায় ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে যাচ্ছি। কোন থানাই দায়িত্ব নিচ্ছে না, এক থানা আরেক থানাকে দেখিয়ে দিচ্ছে। তবে রোববার সকালে রংপুর সদর থানায় এ নিয়ে একটি জিডি করেছেন নিখোঁজ আদনানেন মা।

৩১ বছর বয়সী আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফেসবুক এবং ইউটিউবে অনেকেই তাকে অনুসরণ করেন। এই মুহূর্তে মাওলানা আদনানের নিখোঁজ হওয়ার ঘটনা নিয়ে এবং তার সন্ধান চেয়ে সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ দিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের পরিবারের অভিযোগের বিষয়ে দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, কোন সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেননি তারা।

তিনি কারণ হিসেবে বলছেন, উনি (আদনান) কোথা থেকে নিখোঁজ হয়েছেন সেই লোকেশনটা তো আমরা নিশ্চিত না। উনি গাবতলী থেকে নিখোঁজ হইছে, সেটা তো আমরা জানি না। সেক্ষেত্রে যেখান থেকে উনি রওনা হয়েছেন, সেই রংপুর অথবা উনার ঢাকায় যেখানে বাসা, সেখানে জিডি হতে পারে বা মামলা হতে পারে। এখন পুলিশ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন শনাক্ত করার চেষ্টা করছে।

তিনি বলেন, এজন্য পুলিশের সংশ্লিষ্ট বিভাগের সাহায্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া গাবতলী এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে মি. আদনানকে বা তার গাড়িকে দেখা যায়নি। বাংলাদেশে নিখোঁজ ব্যক্তিকে অনুসন্ধানের জন্য পুলিশের আলাদা কোন বিভাগ নেই।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

faruk

২০২১-০৬-১৪ ২১:২৪:৫৪

media toh sob govt er dalal. R jodi kew ak2 kisu blte chai toh take gola tipe htta kore fela hoi tai voi a kew e kisu bole na bt allah akdin eder bisar korbe R allah jedin oder bisar korbe sedin ora jante parbe je tar der deya sasti koto kotin R dirgho sta E

abdul wohab

২০২১-০৬-১৪ ০৬:৩৯:৫৭

আদনান মাজলুম। তাই আল্লামা মামুনুল হকের ২য় স্ত্রীর মতো নিখোজের মামলা হওয়া মাত্র উদ্ধার হবেন তা আশা করিনা।

Delwar hossain

২০২১-০৬-১৪ ১৮:৫১:১০

আপনাকে এখনও গুম করেনি এর জন্য রাষ্ট্রকে ধন্যবাদ দিন।

Saidur Rahman

২০২১-০৬-১৪ ১৭:০৯:১০

এটা কি মগের মুল্লুক! জানমালের নিরাপত্তা দেবার কি কেউ নাই? বাদী হাইকোর্টে রিট করতে পারেন। এভাবে এত গুলো মানুষ হারিয়ে যাবে! কার কাছে জনগন যাবে!

Md Abu Omayed Mia

২০২১-০৬-১৪ ১৬:২৩:২৫

মামুনদের মত জারজ সতন্তান এদেশে আছে বলেই এ জাতিয় ঘটনা ঘটে

Md Sohel Rana

২০২১-০৬-১৪ ১৬:০৩:২৪

আল্লাহ তাকে হেফাজত করুন এবং তার মর্যাদা বারিয়ে দিন। চক্রান্তকারিদের হেদায়েত দিন । আর হেদায়েতের উপযুক্ত না হলে ওদের সমূলে ধ্বংস করে দিন, আমিন ইয়া রব্বাল আলামিন

Rahman

২০২১-০৬-১৪ ০২:২৬:৫৩

চারদিন যাবত একজন মেধাবী ও তরুণ ইসলামিক বক্তা নিখোঁজ অথচ কোন মিডিয়াতে নিউজ ফিড হতে পারেনি।অবশেষে সোশাল মিডিয়া live করার পর কিছু পএিকায় আজ খবর হলো!!!! হায়রে আমাদের রাষ্ট্র হায়রে আমাদের মিডিয়া!!!!!

Yasin Khan

২০২১-০৬-১৪ ১৪:১৬:৩০

রাষ্ট্র কি এর দায় এড়াতে পারে?

খুদিরাম

২০২১-০৬-১৪ ০০:৪৭:৪৫

পুরো বাংলাদেশটাই এখন "র" আর মোসাদের এজেন্টে ভরে গেছে। আরো ইসলামিক স্কলার গুম বা হত্যা হলে অবাক হওয়ার কিছু থাকবে না। এদেশ এখন আর বাংলাদেশ নেই, এদেশ এখন হিন্দু আর ইহুদীদের ক্ষমতার স্বর্গরাজ্য !!

Aftab Chowdhury

২০২১-০৬-১৪ ০০:০৭:১৫

আল্লাহ তাকে হেফাজত করুন এবং তার মর্যাদা বারিয়ে দিন। চক্রান্তকারিদের হেদায়েত দিন । আর হেদায়েতের উপযুক্ত না হলে ওদের সমূলে ধ্বংস করে দিন, আমিন ইয়া রব্বাল আলামিন ।

Raju

২০২১-০৬-১৪ ১২:৩৬:৫৮

আপনি অন্যায় এর বিরদ্বে কথা বলবেন বা ইসলাম নিয়ে তথা হক কথা বললেই গুম হবেন এটাই এদেশে স্বাবাভাবিক,যে সব হুজুর হালুয়া রুটি নিয়ে পড়ে আছে তারাই সুখে আছে।

মামুন

২০২১-০৬-১৪ ১১:২৬:১৩

তাকে খুজে পাওয়ার জন্য বড় বড় হুজুরকে বাটী চালান দিতে বলেন। দয়া করে আমার কথায় রাগ করবেন না।

Nazmul Huda

২০২১-০৬-১৪ ১১:২৩:১৮

আমার রুমমেট গত দুই মাস আগে আমাকে আবু তোহা আদনান সম্পর্কে বলেছিলেন যে, ''আদনান যেভাবে ইসলামের খেদমত করছে, তাতে দেখাযাবে অল্প কিছুদিনের ভেতর তাকে গুম করা বা জেল হতে পারে। যেমনটি সকল হক কথা বলনেওয়ালাদের করা হয়েছে।'' আসলে আমার রুমমেটের কথাটাই সত্য হলো।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মডেল পিয়াসা আটক

২ আগস্ট ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



সরানো হয়েছে 'ঘটনা সত্য', থামেনি প্রতিবাদ

আমার সন্তান পাপের শাস্তি নয়, সে একটা স্পেশাল গিফট

DMCA.com Protection Status