বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু

অর্থনৈতিক রিপোর্টার

বাংলারজমিন ১৪ জুন ২০২১, সোমবার

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’কে ‘নন স্টপ সার্ভিস’ রূপে সেবা দিতে হবে। ‘ওয়ান স্টপ সার্ভিস’ যেন কার্যকর ‘ওয়ান স্টপ সার্ভিস’ই হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ সেন্টার উদ্বোধনের মাধ্যমে নতুন যুগের সূচনা হলো। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর ‘ওয়ান স্টপ সার্ভিস’-এর উদ্বোধনকালে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। গতকাল রাজধানীর একটি হোটেলে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিসিক-এর চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি এতে সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম, শিল্প সচিব জাকিয়া সুলতানা এবং এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন। শিল্পমন্ত্রী বলেন, দেশ শিল্পায়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ।
অন্যান্য অনেক ক্ষেত্রের মতো বাংলাদেশে শিল্পায়নে আমরা নতুন ইতিহাস তৈরিতে সক্ষম হবো। বিসিকের চলমান কার্যক্রম এই ইতিহাস তৈরিতে অগ্রণী ভূমিকা রাখবে। এক্ষেত্রে শিল্পের সঙ্গে সংশ্লিষ্টদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ‘ওয়ান স্টপ সার্ভিস’ এর কোনো বিকল্প নাই। কেননা বাংলাদেশের জনগণের জীবনমান দ্রুত উন্নয়নের স্বার্থে দেশি-বিদেশি বিনিয়োগ ও পরিকল্পনা দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে দেশের উদ্যোক্তা ও বিনিয়োগকারীকে প্রয়োজনীয় সকল সেবা নির্দিষ্ট সময়ের মধ্যে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই নিশ্চিতকরণের লক্ষ্যে এই ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে বলে তিনি মন্তব্য করেন।
বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী বলেন, বিসিক ওয়ান স্টপ সার্ভিস শিল্পায়নের জন্য সত্যি এক মাইলফলক। কুটির, মাইক্রো, ক্ষুদ্র মাঝারি শিল্পের উদ্যোক্তাদের দ্রুততম সময়ে হয়রানিমুক্ত সেবা প্রদানের নিমিত্তে ওয়ান স্টপ সার্ভিস-এর কোনো বিকল্প নেই। ওয়ান স্টপ সার্ভিস-এর মাধ্যমে উদ্যোক্তাগণ দ্রুততম সময়ে হয়রানিমুক্ত সেবা পাবেন।
সভাপতির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, ওয়ান স্টপ সার্ভিস চালুর ফলে বিনিয়োগে আগ্রহী উদ্যোক্তাগণকে দ্রুততম সময়ে সেবা নিশ্চিত করা সম্ভব হবে। এতে বিসিক শিল্পনগরীগুলোতে নতুন দেশি-বিদেশি বিনিয়োগে আকৃষ্ট হবে ও দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন গতিশীল হবে। দেশে পরিবেশবান্ধব শিল্পায়নের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব হবে। তিনি আরও বলেন, ওয়ান স্টপ সার্ভিস চালুর ফলে বিসিক শিল্পনগরীগুলোতে বিদেশি বিনিয়োগ হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাঙামাটিতে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা

২৫ জুলাই ২০২১

রাঙামাটির মগবানে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের ধারালো দায়ের আঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাসিরাম তংচঙ্গ্যা (৬০) ...

বাহুবলে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

২৫ জুলাই ২০২১

বাহুবলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মামুনুর রশীদ (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রবিবার সকাল ...

দিরাইয়ে অগ্নিকাণ্ডে ৮ দোকান ভস্মীভূত

২৫ জুলাই ২০২১

সুনামগঞ্জের দিরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার (২৪ জুলাই) দিবাগত রাত ...

রূপগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

২৫ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক ...

লাফার্জ হোলসিমের নতুন মোড়ক উন্মোচন

২৫ জুলাই ২০২১

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড-এর সিমেন্ট ব্র্যান্ড ‘হোলসিম স্ট্রং স্ট্রাকচার’-এর নতুন মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি ...

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

২৫ জুলাই ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছে সহকর্মী এক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status