এবার আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানালেন সাব্বির-শাহাদাত

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৩ জুন ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৫:০৫ অপরাহ্ন

মাত্র দু’দিন আগে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে স্টাম্প উপড়ে ফেলেছিলেন সাকিব আল হাসান। এই কান্ডের রেস কাটতে না কাটতে আবারো ঢাকা প্রিমিয়ার লীগে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ জানালেন সাব্বির রহমান ও শাহাদাত হোসেন রাজীব।  

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় দুই দল লিজেন্ড অব রূপগঞ্জ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই ম্যাচের প্রথম ইনিংসে ১৫তম ওভারে সালাহউদ্দিন শাকিলের অফ স্টাম্পের বেশ বাইরে বলটি খেলার চেষ্টা করেন সাব্বির আহমেদ। কিন্তু বল গিয়ে জমাহয় শেখ জামালের উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে। বোলার-কিপার দুজনই আউটের আবেদন করলেন, ফিল্ড আম্পায়ার সঙ্গে সঙ্গেই সাড়া দিলেন তাতে। তবে এমন সিদ্ধান্ত মানতে নারাজ সাব্বির। উইকেটও ছাড়তে চাইলেন না।
আম্পায়ারকে হাতের ইশারায় বোঝালেন এটি কোনোভাবেই তার ব্যাট স্পর্শ করেনি। তবে সিদ্ধান্ত অনড় ফিল্ড আম্পায়ার। তবে ভিডিও ফুটেজ দেখেও বোঝা গেল, শাকিলের করা বলটি সাব্বিরের ব্যাটের বেশ বাইরে দিয়ে গিছে। পরে একরাশ হতাশা নিয়ে ড্রেসিংরুমে ফিরে যান সাব্বির। এতে থামে তার ৩১ বলে ৪১ রানের ইনিংসটি। শেষপর্যন্ত বৃষ্টি আইনে শেখ জামাল জয় পায় ৭ রানে।
দিনের দ্বিতীয় ঘটনা মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম। সেখানে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় পারটেক্স স্পোর্টিং ক্লাব ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। এ ম্যাচে আগে ব্যাট করে দোলেশ্বরকে ১৩৫ রানের লক্ষ্য দেয় পারটেক্স। লড়াইটা হচ্ছিল বেশ জমজামাটপূর্ণ। ঘটনা দোলেশ্বরের ইনিংসের ১৯তম ওভারে। শেষ ২ ওভারে তখন দোলেশ্বরের জয়ের জন্য প্রয়োজন ১৩ রান। ব্যাট করছিলেন দুই সেট ব্যাটসম্যান ফজলে মাহমুদ ও শামীম পাটোয়ারি।

বল করতে আসেন পেসার শাহাদাত হোসেন। তার করা প্রথম বলে এক রান তোলেন ব্যাটসম্যান শামীম। এরপর প্রান্ত বদল করে স্ট্রাক প্রান্তে যান ফজলে মাহমুদ। শাহাদাতের করা দ্বিতীয় বলটি তার পায়ে লাগলে জোড়ালো আবেদন করেন পারটেক্সের খেলোয়াড়রা। তাতে সাড়া দেননি মাঠে থাকা ফিল্ড আম্পায়ার। এতে ক্ষিপ্ত হতে দেখা যায় শাহাদাতকে।  নিজের তৃতীয় বলে ৭১ রানে থাকা ফজলে মাহমুদকে মেহরাব হোসেনের তালুবন্দি করান শাহাদাত। তখনও তাকে বেশ উত্তেজিত দেখা যায়। পাগলাটে উদযাপনে জানান দেন, আম্পায়ারের আগের সিদ্ধান্তে কতটা অসন্তুষ্ট ছিলেন তিনি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

৯ বাঁ-হাতি ব্যাটসম্যান খেলিয়ে বাংলাদেশের রেকর্ড

২৬ জুলাই ২০২১

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ যত এগিয়েছে বাংলাদেশ দলে তত বেড়েছে বাঁহাতি ব্যাটসম্যানদের উপস্থিতি। তাতে টানা দুই ...

লিটন মোস্তাফিজ দেশে ফিরলে সিদ্ধান্ত

২৬ জুলাই ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না দুই সেরা ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। এমন ধাক্কার ...

বাংলাদেশে আসছেন না ফিঞ্চ

২৬ জুলাই ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি সারছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বাংলাদেশে আসার কথা অজিদের। ...

এবার টাইগারদের চোখ অস্ট্রেলিয়ার দিকে

২৬ জুলাই ২০২১

মাঠে নামার আগে সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিকে ‘ফাইনাল’ বলে আখ্যা দেন দুই দলের অধিনায়ক। আর ...

ছোট পর্দায় আজকের খেলা

২৬ জুলাই ২০২১

ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া ৩য় ওয়ানডেব্রিজটাউন, রাত ১২টা(ইএসপিএন প্লাস) ...

স্পেনের খেলোয়াড়কে হকিস্টিক দিয়ে পেটালেন আর্জেন্টাইন মিডফিল্ডার

২৬ জুলাই ২০২১

উত্তাপ ছড়ালো টোকিও অলিম্পিকে। হকি ম্যাচে তুমুল বিবাদে জড়ালেন আর্জেন্টিনা-স্পেনের খেলোয়াড়রা। স্পেনের খেলোয়াড়ের মাথায় হকিস্টিক ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status