মানিকগঞ্জে ৬ ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

বাংলারজমিন ১৩ জুন ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১:২৯ অপরাহ্ন

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লি এলাকায় রাস্তায় ব্যারিকেড দিয়ে গণডাকাতির ঘটনায় ৬ ডাকাতকে আটক করেছে পুলিশ। আটক হওয়া ডাকাতদলে কাছ থেকে ৪০টি মোবাইল ফোন, এক রাউন্ড গুলিসহ একটি পিস্তল, সোনা, রুপার জুয়েলারি, নগদ টাকা, ফ্রিজসহ বিভিন্ন রকমের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। ডাকাত সর্দার কারুন মিয়া ওরফে শমসের মিয়া (৪৭)র বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিসহ মোট ১০টি মামলা চলমান রয়েছে। বাকি আসামিদের বিরুদ্ধেও ২ থেকে ৪টি ডাকাতির মামলা রয়েছে।
রোববার বেলা ১১টার দিকে মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম গ্রেফতার হওয়া ডাকাতদের বিষয়ে  প্রেস বিফ্রি করে এসব বিষয় নিশ্চিত করেন।
পুলিশ সুপার তার বিফিংএ জানান, পুলিশের হাতে গ্রেপ্তার ৬ ডাকাতের বাড়ি দেশের বিভিন্ন স্থানে হলেও তাদের পরিচয় হয় দেশের বিভিন্ন জেলার কারাগারে।  কারাগারে থাকাকালীন সময়ে তাদের নিবিড় বন্ধুত্বের সুবাদে বড় ধরনের ডাকাতির পরিকল্পনা করে দেশের বিভিন্ন স্থানসহ মানিকগঞ্জে। তারই অংশই হিসেবে ওই ডাকাতদল গত ২ জুন ও ৮ জুন রাতে সাটুরিয়া উপজেলা তিল্লী ব্রীজ এলাকায় রাস্তায় কাঠের গুড়ি ফেলে ডাকাতি করে। ডাকাতি চলাকালে ডাকাতি কাজে বাঁধা দেওয়ায় রাজ্জাক নামের স্থানীয় এক ভ্যানচালককে কুপিয়ে গুরুতরভাবে আহত করে ওই ডাকাতদল। আহত অবস্থায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছে রাজ্জাক।

এদিকে মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা বলেন, ডাকাতির ঘটনার অভিযান চালিয়ে প্রথমে ডাকাত সর্দার কারুন এবং পরে পৃথক অভিযানে বাকী ৫ আসামীদেরকে গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার চেচুরিয়া এলাকার মৃত মোহম্মদ আলীর ছেলে কারুন মিয়া ওরফে শমসের মিয়া (৪৭)। অস্ত্র ও ডাকাতিসহ মোট ১০টি মামলা চলমান রয়েছে তার বিরুদ্ধে। বিভিন্ন মামলায় কারাগারে থাকা সময়ে বন্ধুত্ব হয় কারাগারে আগত অপর ৫ ডাকাতের সঙ্গে।
এরপর জামিনে বের হয়ে যোগাযোগ করে দেখা সাক্ষাত করে জামিনে থাকা অপর ডাকাতদের সঙ্গে। তাদেরকে সঙ্গে নিয়ে ডাকাতি করে বেড়ায় দেশের বিভিন্ন এলাকায়। সর্বশেষ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লী ব্রীজ এলাকায় দলবেঁধে ডাকাতি করে কারুনের নেতৃত্বে একদল ডাকাত।
 অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা আরও জানান, ডাকাত সর্দার কারুনের নেতৃত্বে থাকা গ্রেফতার হওয়া অপর ডাকাতরা হলোÑ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার তিলকপাড়া এলাকার শফি মিয়ার ছেলে সুরুজ মিয়া (২৬), গাইবান্ধা সদর উপজেলার কাশাদহ গ্রামের উজ্বল মিয়া (২৪), একই জেলার পলাশবাড়ি উপজলোর দুর্গাপুর গ্রামের জব্বার মিয়ার চেলে গোলজার ওরফে সাগর (৩৫), বগুড়া জেলার গাবতলী থানার সন্ধ্যাবাড়ি এলাকার রফিকুল ইসলামের ছেলে শাহিন (৩০) এবং টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার শাহ আলমের ছেলে টুটুল মিয়া (৩০)।
এর মধ্যে সুরুজের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিসহ ৪টি মামলা চলমান, উজ্বলের বিরুদ্ধে খুন ও ডাকাতিসহ ৪টি মামলা এবং শাহিনের বিরুদ্ধে ২টি মামলা চলমান রয়েছে।  এঘটনায় সাটুরিয়া থানায় তাদের বিরুদ্ধে পৃথক দুটি পৃথক দুটি মামলা হয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

নবাবগঞ্জ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

৩০ জুলাই ২০২১

নবাবগঞ্জে আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনা। ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে করোনা রোগী ভর্তি, করোনা পরীক্ষা, ...

উল্লাপাড়ায় গৃহবধূর মৃত্যু নিয়ে রহস্য

৩০ জুলাই ২০২১

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরশহরের কলেজপাড়ায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। গৃহবধূর ...

নদীতে গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ

৩০ জুলাই ২০২১

সিরাজগঞ্জের  চৌহালী উপজেলার এনায়েতপুরে যমুনা নদীতে গোসল করতে নেমে রেজাউল করিম (২২) নামে এক কলেজ ...

নাটোরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত-২

৩০ জুলাই ২০২১

নাটোরের সিংড়া ও বড়াইগ্রামে ট্রাকের নিচে পিষ্ট হয়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ...

সাভারে অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

৩০ জুলাই ২০২১

সাভারের নিউ মার্কেটের সামনে থেকে অপহরণের চারদিন পর ১১ বছরের শিশু স্বপ্না আক্তারকে উদ্ধার করেছে ...

সাংবাদিক রিপন আনসারীর মায়ের সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা

৩০ জুলাই ২০২১

ক্যান্সারে আক্রান্ত শয্যাশায়ী মায়ের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দৈনিক মানবজমিনের মানিকগঞ্জের স্টাফ রিপোর্টার ...

রংপুর নগরীতে বিধি বহির্ভূতভাবে যান চলাচল করায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

৩০ জুলাই ২০২১

রংপুরে বিধি বহির্ভূতভাবে চলাচল করায় ১৩৯টি যানবাহনের বিরুদ্ধে মামলা করেছে মেট্রোপলিটন পুলিশ। এতে আদায় করা ...

মমেক করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু

৩০ জুলাই ২০২১

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। ...

শায়েস্তাগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

৩০ জুলাই ২০২১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status