স্ত্রী-শ্যালিকাকে ভারতে বিক্রি সেই স্বামীসহ আটক ২

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

বাংলারজমিন ১৩ জুন ২০২১, রোববার

বেশি বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে গফরগাঁও উপজেলার রসুলপুর গ্রামের দুই বোনকে (স্ত্রী ও শ্যালিকাকে) ভারতে নিয়ে বিক্রি করার অভিযোগে স্বামী ইউসুফ ও তার সহযোগী রাব্বিল শেখকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। শুক্রবার র‌্যাব-১৪ এর আভিযানিক দলের সদস্যরা ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বালিহাটা থেকে ইউসুফ এবং গাজীপুরের শ্রীপুর থেকে রাব্বিল শেখকে গ্রেপ্তার করে। গতকাল দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব-১৪ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত এসব তথ্য জানান।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা মানব পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। প্রেমের ফাঁদে ফেলে স্বামী ইউসুফ স্ত্রী কুলসুমা আক্তার (২২) ও শ্যালিকা সুমাইয়া আক্তার (১৯)কে মানব পাচারকারীদের সহায়তায় ভারতে বিক্রি করে দেয় বলে জানায় সে।
জানা গেছে, গফরগাঁও উপজেলার রসুলপুর গ্রামের হতদরিদ্র পরিবারের দুই তরুণী বোন কুলছুমা আক্তার (২২) এবং মোসা. সুমাইয়া আক্তার (১৮)। দুই বছর আগে তারা শ্রীপুর উপজেলার জৈনা বাজার এলাকায় রিদিশা ফুড অ্যান্ড বেভারেজের একটি বিস্কুট কোম্পানিতে কাজ নেয়। নারী পাচারকারী দলের সদস্য মো. ইউসুফ ও তার সহযোগী এই দুই  বোনের সঙ্গে সখ্য গড়ে তোলে। এরপর বন্ধুত্ব ও বিশ্বাস অর্জন।
এক সময় নারী পাচারকারী ইউসুফ বড় বোন কুলছুমার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং পরিবারের কাউকে না জানিয়ে কুলছুমাকে বিয়ে করে।
প্রেম করে বিয়ের দুই মাস পর গত মার্চ মাসের প্রথম সপ্তাহে কুলছুমা ও সুমাইয়া ভারতে পাচারের শিকার হন। দুই বোনকে তিন লাখ টাকায় ভারতের  রানাঘাট এলাকায় নিয়ে নারী ব্যবসায়ী বাবলু/রাহুলের কাছে বিক্রি করে দেয় স্বামী ইউসুফ। তাদেরকে পশ্চিমবঙ্গের দিঘা এলাকার বিভিন্ন বাসায় ও হোটেলে রেখে দেহ ব্যবসা করানো হতো। দুই বোনকে আলাদা আলাদা জায়গায় রাখা হতো। নারী ব্যবসায়ীদের কথা না শুনলেই দেয়া হতো ইলেকট্রিক শক। কঠোর নজরদারিতে এদের রাখা হতো। পশ্চিমবঙ্গের করোনার প্রার্দুভাবে ১৬ই মে থেকে লকডাউন শুরু হলে তাদের ওপর নারী পাচারকারীদের নজরদারি শিথিল হয়। এই সুযোগে দুই বোন নারী পাচারকারীদের হাত থেকে পালিয়ে আসে। গত ১৭ই মে আঁখি হাওড়া স্টেশন এলাকায় পুলিশের হাতে আটক হয়। পুলিশ তাকে উদ্ধার করে কলকাতার শিয়ালদহ এলাকায় ভারতীয় সরকার পরিচালিত সেফ হোম পার্টিসিপেটরি সিসার্চ অ্যান্ড অ্যাকশন নেটওয়ার্ক-এর হাতে ন্যস্ত করে। কুলছুমা গত ২১শে মে ভারতের বোঝাপড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের চেষ্টাকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র হাতে গ্রেপ্তার হন। বিএসএফ তাকে ভারতীয় পুলিশের হাতে তুলে দেয়।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্রীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

২৯ জুলাই ২০২১

গাজীপুরের শ্রীপুরে  এক দোকান ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন করে ...

রংপুরে গৃহবধূ ধর্ষণের প্রধান আসামি গ্রেপ্তার

২৯ জুলাই ২০২১

রংপুরে গৃহবধূ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি তহিদার রহমানকে প্রযুক্তির সহায়তায় পুলিশ গ্রেপ্তার করে হত্যার চাঞ্চল্যকর ...

মুরাদনগরে ৫টি ড্রেজার মেশিন জব্দ

২৯ জুলাই ২০২১

ফসলি জমির মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ। গত ...

অবশেষে মামলা করলেন সেই নরসুন্দর

২৯ জুলাই ২০২১

বরগুনার বামনা উপজেলার ৩নং বামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জমাদ্দারের হামলার শিকার সেই ...

জেলায় একদিনে ২২৫ জন শনাক্তের রের্কড

মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

২৯ জুলাই ২০২১

দিন দিন বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ...

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার নমুনা পরীক্ষা করতে এসে মৃত্যু

২৯ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে এসে মারা গেছেন একজন। তার নাম ইকবাল। বয়স ৪৩ ...

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের পুষ্পস্তবক অর্পণ

২৯ জুলাই ২০২১

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়’র জন্মদিন উপলক্ষে সিলেট ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status