বিশ্বের সংবাদমাধ্যমের চোখে ‘সাকিব-কাণ্ড’

স্পোর্টস ডেস্ক

খেলা ১২ জুন ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১০:৩১ পূর্বাহ্ন

ঢাকা প্রিমিয়ার লীগে (ডিপিএল) শুক্রবার আবাহনী-মোহামেডান হাইভোল্টেজ ম্যাচে মেজাজ হারান সাকিব আল হাসান। একবার স্টাম্পে লাথি মেরেছেন। আরেকবার মাঠে আছড়ে ফেলেন স্টাম্প। ওয়ানডের এক নম্বর তারকার এমন কাণ্ড উঠে এসেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। মাঠের এমন ঘটনার জন্য পরে ক্ষমাও চেয়েছেন সাকিব।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো শিরোনাম করেছে, ‘ডিপিএলে রাগে এক ম্যাচে দুইবার স্টাম্প ভাঙলেন সাকিব আল হাসান।’ ভারতের আনন্দবাজার শিরোনাম করেছে- ‘ফের বিতর্কে সাকিব, লাথি মেরে স্টাম্প ভাঙলেন, বিপক্ষ প্রশিক্ষকের সঙ্গে ঝামেলায় জড়ালেন।’ ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকম সাকিবের একটি ভিডিও আপলোড করেছে। ক্যাপশনে লিখেছে, ‘ঢাকা প্রিমিয়ার লীগের ম্যাচে দুইবার মেজাজ হারালেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব, রাগ ঝাড়লেন স্টাম্পের ওপর।’

খালিজ টাইম প্রকাশ করেছে সাকিবের ক্ষমা চাওয়ার সংবাদ। এনডিটিভি লিখেছে, ‘ঢাকা প্রিমিয়ার লীগের ম্যাচে আম্পায়ারের ওপর দুইবার খেপলেন সাকিব আল হাসান।’ এর  সঙ্গে ভিডিও সংযুক্ত করে দিয়েছে ভারতীয় গণমাধ্যমটি।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ঊর্মি

২০২১-০৬-১৩ ০০:১৫:৩১

এই আম্পায়ারের যদি কোনো Self respect থাকে তাহলে জীবনে আর কখনো ক্রিকেট-মাঠে আসবেনা

জাফর আহম্মদ

২০২১-০৬-১২ ০৮:৩৫:৪২

শাকিবের আচরণ যদিও সঠিক হয়নি, কিন্তু বিড়ালের গলায় কাউকে না কাউকে ঘন্টা বাঁধতেই হয়। পক্ষপাতী আম্পারিং নিয়ে শাকিবের এইধরনের আচরণ আপাত দৃষ্টিতে খারাপ মনে করলেও আমি মনে করি, শাকিব সাহসী আচরণই করেছে, এটা একসময় সবাই বলবে। আবাহনী মোহামেডান ম্যাচে সবসময়ই বিতর্কিত আম্পায়ার লিটু কেন থাকবে, যার বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে সবসময়ই সমালোচনা হয়। আমার তো মনে হয় বিসিবিতে ঘাপটি মেরে থাকা আবাহনীর সমর্থক একদল পরিচালক ও কর্মকর্তার ষড়যন্ত্রে সবসময়ই এমন হয়। শাকিব নিজেকে কুরবানী দিয়ে এই পক্ষপাতী আম্পায়ারের ব্যাপারটি হয়তো জেনেশুনেই সামনে এনেছে। অতএব সময় এসেছে এখুনি সরিষার ভিতর থেকে ভুত তাড়ানোর। না হয় ঘরোয়া ক্রিকেট লীগ আকর্ষণ হারাবে ও আন্তর্জাতিকভাবে সন্মান হারাবে। শাকিবকে দুয়ো নয়,

Md Abdul Khalique

২০২১-০৬-১২ ০৬:৫১:১৪

সাকিব যা করেছে তার জন্য অবশ্যই তার শান্তি পাওয়া উচিত, পাশাপাশি বাংলাদেশের আম্পায়ারিং কতটা স্বচ্ছ ও নিরপেক্ষ তাও তলিয়ে দেখা ক্রিকেট কে বাঁচিয়ে রাখার জন্য সময়ের দাবী।

Rezaun Uddin

২০২১-০৬-১২ ০৫:১৮:০৮

Ore lathi mere cricket theke ber kore na ken?? Prime Minister ore lai diye mayhay tulse.. jar karone oporadh koreo maf peye jay..noyto o aro koto age lathi mara khaito..o Bangladesh er jonno kli korse?? ar kon kon doler bipokkhe korse kivabe korse record ghatlei bojha jabe...vanga chora zimbabwe ar west indies or performance dekhanor jayga..aj porjonto hate gona 10ta match o valo khelse...er beshi kichhu na...record ghete dekha hok.. world er most over rated player...

জামশেদ পাটোয়ারী

২০২১-০৬-১২ ১৮:১৭:৩৪

সাকিব ঘটনাটি বাংলাদেশে ঘটালেও তা আন্তর্জাতিক। বিসিবি শাস্তি না দিলে আইসিবির কাছে বিসিবিকে জবাবদিহী করতে হবে। সুতরাং সোসাল মিডিয়ায় ক্ষমা চাইলেও ক্ষমা করে দেয়ার কোন সুযোগ নাই। বরং সাকিবকেই সতর্ক হতে হবে ক্ষমা চাইতে হয় এমন কান্ড যেন আগামীতে না হয়ে যায়। ক্রিকেট লিজেন্ড সচিন টেন্ডুলকারের ক্রিকেট ইতিহাসে এমপায়ার ভূল করে অনেকবার আউট দিয়েছে। কিন্তু কোনদিন সচিন এমপায়ারের সিদ্ধান্তের সাথে দ্বিমত পোষণ করেননি, এমপায়ার সিদ্ধান্ত দেয়ার সাথে সাথেই বেট বোগল দাবা করে পেভিলিয়নের দিকে হেটেছেন। ক্রিকেট ভদ্র লোকের খেলা, এখানো গোয়ার্তুমি মানেই শাস্তি।

Anwarul Azam

২০২১-০৬-১২ ০৫:১৪:৫০

সাকিব সাকিব সাকিব।।

Md. Wahed Ali

২০২১-০৬-১২ ১৭:৫৫:২৫

Sakiber achoron allround noipunneri eakta ongsho. Bat ball noipunno eakhon are sakibke match kore na . Tai Stamp leg noipunno prodorshon.

ম নাছিরউদ্দীন শাহ

২০২১-০৬-১২ ০৩:৪৪:২৪

সাকিব আল হাছান ক্রিকেট বিশ্বের সম্পদ বাংলাদেশ কে ক্রিকেট বিশ্বের মাঝে যে সম্মান মর্যাদার আসনে বসিয়েছেন। বাংলাদেশের আর কোন ক্রিকেটার তার দারে কাছেও নেই। আম্পায়ারিং মান সম্মত হয়নি নিশ্চিত আউট জেনে বুঝেও আউট দিচ্ছে না। তখনই সাকিব অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়েছেন। পরবর্তীতে দুঃখজনক ঘটনার ক্ষমা চেয়েছেন। বাংলাদেশের লক্ষ কোটি সাকিব ভক্তদের সাকিবের অন‍্যায়ের তীব্র প্রতিবাদী আচরণের সমর্থন করেছে। পক্ষপাতে দৃষ্ট আম্পায়ারদের শাস্তি কামনা করছে। ক্রিকেট ভদ্র লোকের খেলা সত‍্য। আম্পায়ার ক্রিকেট কমিটির মানুষ গুলো ভদ্রলোক হওয়া আন্তর্জাতিক মান নিয়ে ক্রিকেট পরিচালনা করা জরুরী। সাকিব ঘটনায় জন্যে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন। এখন আম্পায়ারের বিরুদ্ধে ক্রিকেট বোর্ড ব‍্যবস্থা নিচ্ছেন ক্রিকেট অনুরাগী সাকিব ভক্তরা ক্রিকেট বোর্ডের দিকে চেয়ে আছেন।

KAYES

২০২১-০৬-১২ ০৩:২০:৫৬

Kisu manush er chulkani ase. Shakib kisu akta korlei chulkani shuru hoye jay. Background/ Reason na enquiry na korei punishment punishment jikir tule boshe thake.

Dolon

২০২১-০৬-১২ ০৩:০৫:৫৬

যাই হয়েছে যত তারাতারি আমরা ভুলে যাব ততই ভাল। একটা কথা আমাদের ভুলে গেলে চলবেনা সাকিব আমাদের যা দিয়েছে,তা অনেকেই দিতে পারেনি। সে দেশের গর্ব ।

shishir

২০২১-০৬-১২ ০২:৫৫:৪৪

ওকে আজই সাস্তি দেওয়া হোক, তা না হলে ভবিষ্যতে অন্যরা এ রকম অসভ্য আচরন করবে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

৯ বাঁ-হাতি ব্যাটসম্যান খেলিয়ে বাংলাদেশের রেকর্ড

২৬ জুলাই ২০২১

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ যত এগিয়েছে বাংলাদেশ দলে তত বেড়েছে বাঁহাতি ব্যাটসম্যানদের উপস্থিতি। তাতে টানা দুই ...

লিটন মোস্তাফিজ দেশে ফিরলে সিদ্ধান্ত

২৬ জুলাই ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না দুই সেরা ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। এমন ধাক্কার ...

বাংলাদেশে আসছেন না ফিঞ্চ

২৬ জুলাই ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি সারছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বাংলাদেশে আসার কথা অজিদের। ...

এবার টাইগারদের চোখ অস্ট্রেলিয়ার দিকে

২৬ জুলাই ২০২১

মাঠে নামার আগে সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিকে ‘ফাইনাল’ বলে আখ্যা দেন দুই দলের অধিনায়ক। আর ...

ছোট পর্দায় আজকের খেলা

২৬ জুলাই ২০২১

ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া ৩য় ওয়ানডেব্রিজটাউন, রাত ১২টা(ইএসপিএন প্লাস) ...

স্পেনের খেলোয়াড়কে হকিস্টিক দিয়ে পেটালেন আর্জেন্টাইন মিডফিল্ডার

২৬ জুলাই ২০২১

উত্তাপ ছড়ালো টোকিও অলিম্পিকে। হকি ম্যাচে তুমুল বিবাদে জড়ালেন আর্জেন্টিনা-স্পেনের খেলোয়াড়রা। স্পেনের খেলোয়াড়ের মাথায় হকিস্টিক ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status