২৪ ঘন্টায় ১১৯ তালেবানকে হত্যা করলো আফগান বাহিনী

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জুন ১১, ২০২১, শুক্রবার, ৫:৫১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৪৮ পূর্বাহ্ন

তালেবানের বিরুদ্ধে আবারো বড় ধরণের অভিযান পরিচালনা করেছে আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী। ২৪ ঘন্টার দিবারাত্রি অভিযানে অন্তত ১১৯ তালেবানকে হত্যা করতে পেরেছে তারা। আহত হয়েছে আরো ৪১ তালেবান। আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় হতাহতের এ সংখ্যা নিশ্চিত করে একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে, আফগানিস্তানের গজনি, আরজগান, হেরাত, সারপোল, ফারিয়াব, বাগলান এবং তোখার প্রদেশে একযোগে এসব অভিযান চলে। তাতেই তালেবানের প্রায় ২০০ সদস্যকে নিষ্ক্রিয় করা গেছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও জানানো হয়েছে, তালেবানদের সাথে ওই সংঘটিত অভিযানে নিরাপত্তা বাহিনী প্রচুর অস্ত্রশস্ত্রও জব্দ করেছে।

আফগানিস্তান ছেড়ে বিদেশি সেনারা চলে গেলে তালেবান বড় ধরণের অভিযান পরিচালনা করবে এমন আশঙ্কা রয়েছে। তাই বিদেশি সেনারা থাকাকালীন একাধিক বড়বড় অভিযান পরিচালনা করছে আফগান নিরাপত্তা বাহিনী।
ফলে সাম্প্রতিক সময়ে দেশটি হঠাৎ করে উত্তপ্ত হয়ে উঠেছে। তালেবানের পক্ষ থেকে ইঙ্গিত দেয়া হয়েছে, তারা বিদেশি সেনা প্রত্যাহার পর্যন্ত অপেক্ষা করছে। এরপর তারা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার জন্য তৎপর হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০৬-১২ ০০:৩২:৪০

কেউ দেশ মুক্তির জন্য লড়াই করে না। ক্ষমতায় বসার জন্য করে।

মহিম

২০২১-০৬-১১ ১১:০৬:২০

"Samsulislam" এই জানোয়ার টা সব সময় ইসলাম ও মুসলমানদের গালি দেয়। কেন জানি মনে হয় মুসলিম নাম নিয়ে লোকটা ছদ্মবেশ নিয়ে আছে.....

Khokon

২০২১-০৬-১১ ০৯:৫১:৫৪

তালেবান ও আফগান বাহিনীর মধ্যে চলছে যুদ্ধ আফগান বাহিনী বনাম তালেবান ! কিন্তু দু'পক্ষই জন্ম নিয়েছে আফগান মাটিতে ! তাহলে কেনো বলা হচ্ছে আফগান বাহিনীর হাতে তালেবান হত্যা ? অবশ্যই তাহলে জানা দরকার তালেবান, ওদের দেশ কোথায় ? ওদের কি দেশ বা মাটি আছে ? ওরা কি আফগান তালেবান, না শুধু তালেবান ? মনে হচ্ছে ওদের দেশ নেই, মাটি নেই, শুধু জান্নাত থেকে এসেছে, আবার ওখানে (জান্নাতে) চলে যাবে ??

Rana

২০২১-০৬-১১ ২২:৪২:৫২

ভাই সামসুল ইসলাম আমার মনে হয় আপনার জানার ভুল আছে .তালেবানদের গালি দেয়ার আগে একটু যাচাই বাঁচাই করে নিয়েন ।

Sarwar

২০২১-০৬-১১ ০৭:১৩:৫৯

কাফেরদের বসান সরকার কে হটাতে ও দেশ শত্রু মুক্ত করতে যারা চায়, তাদেরকে যারা বকা দেয়, তাদের জন্মগত সমস্যা আছে।

Abdullah Al Mamun

২০২১-০৬-১১ ০৬:৩৩:৪৩

জানোয়ার কে? দখলদার বাহিনী না যারা দেশ মুক্তির জন্য লড়ছে তারা!

Samsulislam

২০২১-০৬-১১ ০৫:৪৪:০৯

জানোয়াররা এভাবেই মরে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status