নজর থাকবে যাদের ওপর

স্পোর্টস ডেস্ক

খেলা ১১ জুন ২০২১, শুক্রবার

আজ শুরু হচ্ছে ইউরোর লড়াই। সিংহাসন দখলের লড়াইয়ে সেনাপতি হতে চলেছেন কারা। কে-ই বা হবেন এবারের আসরের তারকা। নতুন কেউ নাকি পরীক্ষিত তারকাদের কেউ।
ক্রিস্টিয়ানো রোনালদো: পর্তুগিজ সুপারস্টার ক্যারিয়ারের শেষ ইউরোয় নামবেন মাইলফলক সামনে রেখে। জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক ইরানের আলী দাইয়িকে (১০৯ গোল) ছুঁতে আর ৬ গোল চাই রোনালদোর। পাঁচবারের বর্ষসেরা তারকা দারুণ এই রেকর্ডের সঙ্গে চাইবেন শিরোপা ধরে রাখার মিশনে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে। আসরের সবচেয়ে বড় তারকার ওপর নজর থাকবে ফুটবলপ্রেমীদের।
এনগোলো কন্তে: রাশিয়ায় ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় অবদান এনগোলো কন্তের। ফরাসিদের মিডফিল্ডে শক্তির জায়গা চেলসি তারকা।
গত মৌসুমে কন্তের দারুণ পারফরমেন্সে চেলসি জিতেছে চ্যাম্পিয়নস লীগ। ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার নীরবে তার দায়িত্ব পালন করে যান। মাঠের উজ্জ্বল পারফরমেন্সের কারণে এবারের ইউরোয় কন্তের উপর চোখ থাকবে সবার।
ব্রুনো ফার্নান্দেজ: ম্যানচেস্টার ইউনাটেডের জার্সিতে প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই পর্তুগিজ মিডফিল্ডার। গোল করা এবং করানোয় পারদর্শী ফার্নান্দেজ প্রথমবার খেলবেন ইউরোয়। ম্যানইউর পারফরমেন্স টেনে আনতে চাইবেন ইউরোর মঞ্চে।
কেভিন ডি ব্রুইনা: ম্যানচেস্টার সিটির হয়ে কাটিয়েছেন ঝলমলে মৌসুম। ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা ফুটবলারদের ভোটে হয়েছেন বর্ষসেরা। মাঝমাঠের এই সেনানীর হাত ধরে ইউরো জয়ের ছক কষছে বেলজিয়াম। ডি ব্রুইনা সিটিজেনদের জিতিয়েছেন লীগ ও লীগ কাপ। নিয়ে গিয়েছিলেন চ্যাম্পিয়নস লীগের ফাইনালেও।
কিলিয়ান এমবাপ্পে: গত বিশ্বকাপে গতি আর গোল করার দক্ষতায় নজর কেড়েছিলের কিলিয়ান এমবাপ্পে। জিতেছিলেন সেরা তরুণ ফুটবলারের পুরস্কার। সময়ের অন্যতম সেরা তরুণ ফুটবলার তিনি। ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড এখন আরো পরিণত। গতির ঝড় তুলে ইউরো মাতানোর অপেক্ষায় পিএসজি তারকা।
করিম বেনজেমা: ছয় বছর পর জাতীয় দলে ফিরেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ ছন্দে রয়েছেন তিনি। ২০১৮তে দলে থাকলে হতে পারতেন বিশ্বকাপজয়ী। লম্বা সময় পর জাতীয় দলে ফিরে নামবেন ইউরোর মতো বড় মঞ্চে। অভিজ্ঞ এই স্ট্রাইকারের উপরও চোখ থাকবে সবার।
হ্যারি কেইন: ইংল্যান্ড অধিনায়ক গত মৌসুমের বেশিরভাগ সময় কাটিয়েছেন বেঞ্চে। টটেনহ্যাম হটস্পারের এই স্ট্রাইকারের কাঁধে ইংল্যান্ডের নেতৃত্ব। ২০১৮ বিশ্বকাপে দলকে সেমিফাইনালে তোলার পথে করেছিলেন ৬ গোল। জিতে নিয়েছিলেন গোল্ডেন বুট। ইউরোয় ইংলিশদের স্বপ্নের সারথি তাদের অধিনায়ক। গোল করায় পারদর্শী এই স্ট্রাইকার এবারের সম্ভাব্য গোল্ডেন বুট জয়ীদের তালিকার উপরের দিকেই রয়েছেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

১৯ জুন ২০২১

ঢাকা প্রিমিয়ার লীগদোলেশ্বর-গাজী গ্রুপ সকাল ৯টাপ্রাইম ব্যাংক-শেখ জামাল দুপুর ২টাআবাহনী-মোহামেডান সন্ধ্যা ৬:৩০



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

DMCA.com Protection Status