বেতনের আওতায় আসছেন ফুটবলাররা

স্পোর্টস রিপোর্টার

খেলা ১১ জুন ২০২১, শুক্রবার

জাতীয় দলের ফুটবলারদের বেতন কাঠামোর আওতায় আনার পরিকল্পনা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল বাফুফে ভবনে কাতার যেতে না পারা পাঁচ ফুটবলারের সঙ্গে আলোচনা শেষে এই পরিকল্পনার কথা জানান বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। এত দিন কেবল ক্যাম্প চলাকালীন ন্যুনতম পকেট মানি পেয়ে আসছিলেন ফুটবলাররা। এবার সেটার অংক বাড়িয়ে মাসিক ভিত্তিতে রূপ দিতে চান বাফুফে সভাপতি।
১২ বছর ধরে বাফুফে সভাপতির দায়িত্ব পালন করছেন সালাউদ্দিন। এই সময়ে বহুবার ফুটবলারদের বেতনের আওতায় আনার কথা বলেছেন  তিনি। কিন্তু তার সেসব প্রতিশ্রুতি বাস্তবে রূপ পায়নি। জাতীয় দল নিয়ে অনেক পরীক্ষার নিরীক্ষার পর তার এই বোধোদয়। ৩০ জন ফুটবলার নিয়ে পুল করে তার মধ্যে তিনটি গ্রেড করে বেতন দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।
এ আলোচনায় ছিলেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার সাদউদ্দিন, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ ও ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল। সভায় ছিলেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহম্মেদ। সভা শেষে ফুটবলার আশরাফুল ইসলাম রানা বলেন, ‘আমাদের বেতন কাঠামোর আওতায় আনার পরিকল্পনাটা খুবই ভালো। এতে আমরা আরও উৎসাহিত হবো।’ প্রাথমিক পরিকল্পনায় ৩০ জন ফুটবলার এই বেতন কাঠামোর মধ্যে থাকবে। প্রথম পনের জন এ ক্যাটাগরি, পরের দশ জন বি ক্যাটাগরি শেষ পাঁচ জন সি ক্যাটাগরি। পারফরম্যান্সের উপর ভিত্তি করে ক্যাটাগরি পরিবর্তন হবে আবার অনেকে বাদ পড়বেন। ট্যাকনিক্যাল কমিটি পর্যালোচনা করে বিষয়টি চূড়ান্ত করবে।

জাতীয় দলের কাতার সফরের পারফরম্যান্স ও কোচ ইস্যুতে কোনো মন্তব্য করেননি সালাউদ্দিন। শুধু বলেছেন, ‘এখন জাতীয় দল নিয়ে কোনো মন্তব্য করলে সেটা দলে প্রভাব পড়বে। জাতীয় দল নিয়ে পর্যালোচনা ১৫ই জুন ম্যাচের পর করবো।’

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Anwarul Azam

২০২১-০৬-১২ ০৫:২২:১৫

Salary minimum 5 lac Tk kora hok.. Er sufol anek..onekei football e abaro fire asbe..good decision..

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

১৯ জুন ২০২১

ঢাকা প্রিমিয়ার লীগদোলেশ্বর-গাজী গ্রুপ সকাল ৯টাপ্রাইম ব্যাংক-শেখ জামাল দুপুর ২টাআবাহনী-মোহামেডান সন্ধ্যা ৬:৩০



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

DMCA.com Protection Status