ইউনিলিভার বাংলাদেশ এর নতুন সিইও এবং এমডি জাভেদ আখতার

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ১০ জুন ২০২১, বৃহস্পতিবার

দেশের অন্যতম বৃহত্তম নিত্যব্যবহার্য পণ্য প্রস্তুতকারী কোম্পানি- ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল) তাদের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে আজ জাভেদ আখতার এর নাম ঘোষণা করেছে। আগামী ১ জুলাই তিনি আনুষ্ঠানিকভাবে নতুন পদের দায়িত্বভার গ্রহণ করবেন। পাশাপাশি ইউনিলিভার সাউথ এশিয়া লিডারশিপ টিমেও যোগদান করবেন জাভেদ। বর্তমানে তিনি ইউনিলিভার এর দক্ষিণ এশিয়া অঞ্চলের ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড গ্রোথ বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। জাভেদ তার নতুন পদে কেদার লেলে’র স্থলাভিষিক্ত হচ্ছেন। কেদার লেলে ২০১৮ সালের জানুয়ারি মাস থেকে ইউনিলিভার বাংলাদেশ এর সিইও এবং এমডি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ব্যবস্থাপনা পরিচালকের পাশাপাশি তিনি ২০২০ সাল থেকে ইউনিলিভার বাংলাদেশ এর চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। কেদার এখন কনজ্যুমার ডেভেলপমেন্ট ম্যানেজিং কমিটির নির্বাহী পরিচালক হিসেবে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (এইচইউএল) এ যোগদান করবেন।
পাশাপাশি তিনি ইউনিলিভার বাংলাদেশ এর চেয়ারম্যান পদেও বহাল থাকবেন। কর্পোরেট ব্যবসাখাতে দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন জাভেদ আখতার তার কর্মজীবন শুরু করেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে। এরপর ২০০০ সালে তিনি ‘ওরাল কেয়ার’ ব্যবসার সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার হিসেবে ইউনিলিভারে যোগদান করেন। দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং অস্ট্রেলেশিয়ার বিভিন্ন অঞ্চলে সুদীর্ঘ ২৪ বছরের কাজের অভিজ্ঞতায় ঋদ্ধ জাভেদ আখতারের বিশেষ পারদর্শিতার ক্ষেত্রগুলো হলো - কনজ্যুমার সেন্ট্রিসিটি, ডিজাইন থিংকিং এবং ইনোভেশন ম্যানেজমেন্ট। জাভেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। জাভেদ আখতার ‘ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড গ্রোথ’ বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (এইচইউএল) এর জন্য ‘ডিজিটাল কাউন্সিল’ স্থাপন করেন। এছাড়া ইউনিলিভারে বহুল পরিচিত ‘রিইমাজিন এইচইউএল’ এজেন্ডার রূপকারও তিনি। সমন্বিত এই এন্ড-টু-এন্ড ডিজিটাল ট্রান্সফরমেশন প্রোগ্রামটি ইউনিলিভারে দারুণ সাড়া ফেলেছে। এ প্রসঙ্গে ইউনিলিভার সাউথ এশিয়ার প্রেসিডেন্ট সঞ্জীব মেহ্তা বলেন,বাংলাদেশে ইউনিলিভার এর ব্যবসায় অসাধারণ নেতৃত্ব দেয়ায় আমি কেদারকে ধন্যবাদ দিতে চাই। নতুন ক্রেতা তৈরি, কোম্পানির এন্ড-টু-এন্ড সাপ্লাই চেইনে রূপান্তর আনা, মেধা উন্নয়ন ও ইউনিলিভার বাংলাদেশে বৈচিত্র্য আনয়নের ক্ষেত্রে তার অবদান সত্যিই প্রশংসনীয়। এ পর্যায়ে ইউনিলিভার বাংলাদেশ এর নতুন সিইও এবং এমডি হিসেবে দায়িত্ব পাওয়ায় জাভেদকে অভিনন্দন। সাউথ এশিয়া লিডারশিপ টিমে তাকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। ইউনিলিভারের প্রবৃদ্ধির প্রধান পাঁচটি মূলনীতি নির্ধারণ এবং ভারতে ‘রিইমাজিন এইচইউএল’ এজেন্ডা বাস্তবায়নে তার অবদান অনস্বীকার্য। আমি নিশ্চিত যে, ইউনিলিভার এর বাংলাদেশ অংশের ব্যবসাকে তিনি নতুন উচ্চতায় পৌঁছে দিতে সক্ষম হবেন।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

চট্টগ্রামের আলোচিত সেই দুদক কর্মকর্তাকে হঠাৎ বদলি, নানা প্রশ্ন

১৯ জুন ২০২১

গেল সপ্তাহে চট্টগ্রাম অঞ্চলে দুর্নীতি দমন কমিশন (দুদক) বেশ কয়েকটি চাঞ্চল্যকর অভিযান চালিয়েছিল। এর মধ্যে ...

মামলায় যে অভিযোগ করেছেন হাসান আরিফের পুত্রবধূ

১৯ জুন ২০২১

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ.এফ. হাসান আরিফের পুত্রবধূ মাধুবী আক্তার নীলা ...

রাজশাহীতে লিচুবাগান মসজিদ এলাকায় উত্তেজনা

১৯ জুন ২০২১

রাজশাহীতে গভীর রাতে মহানগরীর হেতেমখা এলাকায় দুই পাড়ার যুবকদের মারামারি, হাতবোমার বিস্ফোরণ ও বাড়িঘরে হামলার ...

ডিজে-পুল পার্টির নামে দেহব্যবসা

পূর্বাচলে মাদক ও জুয়া খেলার সরঞ্জামসহ আটক ২৪

১৯ জুন ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাজউকের অধীনে নির্মাণাধীন পূর্বাচল নতুন শহর প্রকল্পে গড়ে উঠেছে অস্থায়ী রেস্টুরেন্ট ও পার্ক ...

রোববার থেকে চালু হচ্ছে ঢাকা-টঙ্গী-গাজীপুর রুটে বিশেষ ট্রেন

১৯ জুন ২০২১

গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় ১৫ কিলোমিটার জুড়ে গত কয়েকদিন ধরে ...

খুলনা বিভাগে অক্সিজেনের চাহিদা দ্বিগুণ বেড়েছে

১৯ জুন ২০২১

খুলনা বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। ...

ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

১৯ জুন ২০২১

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৬৪ জন নামীয় এবং আরও অজ্ঞাতনামা আসামি করে পল্টন ...

ফকিরহাটে সংক্রমণের হার ৬৫.২১ শতাংশ, বাগেরহাটে করোনা আক্রান্ত আরও ৮৯ জন

১৯ জুন ২০২১

বাগেরহাটে গতকাল করোনা সংক্রমণের হার ৫০ শতাংশ। ফকিরহাট উপজেলায় করোনা সংক্রমণের হার ৬৫.২১ শতাংশ। রামপাল ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



সিলেটে স্ত্রী শিপার স্বীকারোক্তি

১০টি ঘুমের ওষুধ খাইয়ে আনোয়ারকে হত্যা করেছি

ফলোআপ: গণপূর্ত দপ্তরে অস্ত্রের মহড়া

সিসিটিভি ফুটেজ নিয়ে পাবনায় তোলপাড়, অস্ত্র জব্দ

DMCA.com Protection Status