কাভার্ডভ্যান থেকে গার্মেন্ট পণ্য চুরি, আওয়ামী লীগ নেতাসহ গ্রেপ্তার ৪

ফেনী প্রতিনিধি

বাংলারজমিন ৯ জুন ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:৩৮ অপরাহ্ন

ফেনী শহরের অদূরে ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের দেওয়ানগঞ্জ এলাকায় কাভার্ডভ্যান থেকে রপ্তানিকৃত গার্মেন্ট পণ্য চুরি করে গুদামে মজুতের সময় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আজাদসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এসময় পোল্যান্ডে রপ্তানিকৃত ১ কোটি ৭ লাখ ৫২ হাজার টাকা মূল্যের গার্মেন্ট পণ্য (সোয়েটার) উদ্ধার ও কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।
গ্রেপ্তারকৃত হলো- ফেনী শহরের উত্তর চাড়ীপুর হামিদ ভূইয়া বাড়ীর তাজুল ইসলামের ছেলে ও ফেনী পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন আজাদ (৪২), চোরাই পণ্য মজুদকৃত গুদামের মালিক উত্তর চাড়িপুর মুক্তার বাড়ি মো. শাহজাহানের ছেলে মো. জাহাঙ্গীর আলম স্বপন (৪০), কাভার্ডভ্যান চালক কুমিল্লা জেলার দাউদকান্দি থানার মধ্যম পাড়া এলাকার মো. আবুল কাশেমের ছেলে মো. হানিফ (২৮) ও কাভার্ডভ্যানের হেলপার চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার বার কেরানী এলাকার এম এ কাদেরের ছেলে মো. মহসিন (১৮)।
ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, লিবার্টি নিট ওয়্যার লিমিটেডের ম্যানেজার মো. জুয়েল মিয়া বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে মঙ্গলবার রাতে আসামিদের ফেনী মডেল থানায় হস্তান্তর করেছে র‌্যাব। বুধবার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।
এর আগে মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান জানান, গাজীপুর জেলার কালিকাপুর থেকে ‘লিবার্টি নিট ওয়ার লিমিটেড’ এর গার্মেন্ট পণ্য রপ্তানির জন্য গত রোববার একটি কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্রো-ট-২০-৬৭৮২) চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা হয়। চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথে সোমবার মধ্যরাতে ফেনীর দেওয়ানগঞ্জের একটি ওয়্যারহাউজে কাভার্ডভ্যান থেকে রপ্তানিকৃত পণ্য নামিয়ে রাখে দুর্বৃত্তরা। ফেনী পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পদক আনোয়ার হোসেন আজাদের তত্ত্বাবধানে কাভার্ডভ্যান থেকে সব মালামাল গুদামে মজুদ করে কাভার্ডভ্যানটি সড়কের পাশে ফেলে রাখেন। স্থানীয় লোকজন কাভার্ডভ্যানটি থেকে মালামাল নামিয়ে ফেলার বিষয়টি দেখতে পেয়ে র‌্যাবকে খবর দেয়।
মধ্যরাতে র‌্যাব ওই গুদামে অভিযান চালিয়ে আওয়ামী লীগ আনোয়ার হোসেন আজাদ, গুদাম মালিক, কাভার্ডভ্যান চালক ও হেলপারকে আটক করে।
অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান আরো জানান, কাভার্ডভ্যানটিতে ৩৩৫টি কার্টনে ১০ হাজার ৭২০ পিস শীতের সুয়েটার (গার্মেন্টস পণ্য) ছিল। প্রতি কার্টনে ৩২ পিস করে সোয়েটার থাকলেও আটককৃতরা প্রতি কার্টন থেকে ৮ পিস করে সোয়েটার বের করে ফের কার্টনের মুখে বন্ধ করে দিয়েছিলেন। চক্রটি কার্ভাডভ্যানটির সিলগালা না খুলে অন্য পাশ দিয়ে গাড়ির নাটবল্টু খুলে ভেতর থেকে মালামাল সরিয়ে পুনরায় প্যাকিং করে দেয়। প্যাকিং খোলা ও পুনরায় প্যাকিং করার সব ধরনের জিনিসপত্র তাদের গুদামে রাখা আছে।

এদিকে রপ্তানিকৃত পণ্যের প্রতিষ্ঠানের মালিক ও ট্রান্সপোর্ট এর মালিককে র‌্যাব খবর দিলে তারা ফেনী এসে নিজেদের মালামাল ও গাড়ি শনাক্ত করেন।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক আরও জানান, এই চক্র বেশ কয়েক মাস ধরে গার্মেন্ট সামগ্রী চুরির কাজ করে আসছিল। ফলে বিভিন্ন কোম্পানির সঙ্গে জার্মান প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের পাশাপাশি দেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছিল।
এদিকে গার্মেন্ট পণ্য চুরির সময় ফেনী পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আজাদকে গ্রেপ্তারের ঘটনায় দলীয় সকল কর্মকাণ্ড ও এবং দলীয় পদবী থেকে অব্যাহতি প্রদান করেছে ফেনী পৌর আওয়ামী লীগ। এক বিজ্ঞপ্তিতে ফেনী পৌর আওয়ামী লীগের সভাপতি আইনুল কবির শামীম ও সাধারণ সম্পাদক ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অবৈধ কর্মকাণ্ডে জড়িত থাকার কারনে পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ আনোয়ার হোসেন আজাদকে দলীয় পদবী থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

AKM Nurul Islam

২০২১-০৬-১০ ১০:২৬:৪৭

Present Government has failed to tackle CORONA VIRUS PANDEMIC . Firstly fifteen lacs people have taken first dose covaccine jab now prescribed 2nd dose dateline is getting over. Because 15 lacs COVACINE is not available. Not only that positivity rate is climbing up in alarming state.

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাঙামাটিতে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা

২৫ জুলাই ২০২১

রাঙামাটির মগবানে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের ধারালো দায়ের আঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাসিরাম তংচঙ্গ্যা (৬০) ...

বাহুবলে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

২৫ জুলাই ২০২১

বাহুবলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মামুনুর রশীদ (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রবিবার সকাল ...

দিরাইয়ে অগ্নিকাণ্ডে ৮ দোকান ভস্মীভূত

২৫ জুলাই ২০২১

সুনামগঞ্জের দিরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার (২৪ জুলাই) দিবাগত রাত ...

রূপগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

২৫ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক ...

লাফার্জ হোলসিমের নতুন মোড়ক উন্মোচন

২৫ জুলাই ২০২১

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড-এর সিমেন্ট ব্র্যান্ড ‘হোলসিম স্ট্রং স্ট্রাকচার’-এর নতুন মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি ...

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

২৫ জুলাই ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছে সহকর্মী এক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status