ছাত্রীকে যৌন হয়রানি, তদন্তের মুখে চাকরি ছাড়লেন অভিযুক্ত শিক্ষক

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (১ মাস আগে) জুন ৫, ২০২১, শনিবার, ৭:২৭ অপরাহ্ন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্থাপত্যবিদ্যা বিভাগের খণ্ডকালীন শিক্ষক শান্তুনু বিশ্বাস লিংকনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই বিভাগের এক শিক্ষার্থী। তবে তদন্তের শরুতেই চাকরি থেকে ইস্তফা দেন অভিযুক্ত শিক্ষক।

বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলের প্রধান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মানসুরা খানম বিষয়টি মানবজমিন কে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন এক শিক্ষকের বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রী যৌন হয়রানির অভিযোগ করেছেন। বিষয়টির তদন্ত চলছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভুক্তভোগী শিক্ষার্থীর সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি এবং বার্তা পাঠাতেন অভিযুক্ত শিক্ষক। পরবর্তীতে উক্ত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলে শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

তবে তদন্তের শুরুতেই গত বুধবার অভিযুক্ত শিক্ষক শান্তুনু বিশ্বাস লিংকন ব্যাক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগ পত্র জমা দিয়ে চাকরি থেকে ইস্তফা দিয়েছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ফজলু

২০২১-০৬-০৯ ১৬:৩৪:৫০

র‍্যাংকিং-এ আমার কাছে সবচেয়ে লো-প্রোফাইলের ব্যক্তি একজন শিক্ষক। এটা নির্ধারণ করার জন্য আমি ৫টি প্রধান পেশার লোক ও ৫টি গুরুত্বপূর্ণ প্রাণীকে বেছে নিয়েছি। তারপর খুব গুরুত্বপূর্ণ সাহিত্য ও অভিধান ঘেঁটে আজ থেকে ৫০ বছর আগের প্রত্যেকের জন্য ১০টি নিজ নিজ বৈশিষ্ট ও দায়িত্ব-কর্তব্য নির্ধারণ করেছি। তারপর ঐ ৫ শ্রেণির লোক ও ৫ শ্রেণির প্রাণিগুলির বর্তমান কাজের উপর পর্যবেক্ষণ চালিয়েছি। নম্বর দিয়েছি। দেখলাম প্রাণিরাই উত্তম। শিক্ষককগণ সব নীচে। ওরা মানুষ তৈরির চেয়ে টাকা কামাতেই বেশী আসক্ত।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

১৫ জুলাই ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

DMCA.com Protection Status