ডুয়েট ইনোভেশন সোসাইটির সভাপতি প্রান্ত ও সমন্বয়ক জারিন

ডুয়েট প্রতিনিধি

শিক্ষাঙ্গন (১ মাস আগে) জুন ২, ২০২১, বুধবার, ৪:৪৫ অপরাহ্ন

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরের শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তা শক্তির বিকাশ ও উৎকর্ষতার পরিবেশ সৃষ্টিতে অন্যতম সংগঠন ডুয়েট ইনোভেশন সোসাইটি(ডিআইএস) এর ২০২১-২২ সেশনের পরিচালনা কমিটি ঘোষনা করা হয়েছে।

আজ (২ই জুন) বুধবার ডুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, সংগঠনটির প্রতিষ্ঠাতাগণ ও প্রতিষ্ঠাকালীন এডভাইজার ইইই চতুর্থ বর্ষের শিক্ষার্থী এস এম নূর প্রান্তকে সভাপতি ও সিএসই চতুর্থ বর্ষের শিক্ষার্থী জেরিন তাসনিমকে প্রধান সমন্বয়ক এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ আশরাফুল ইসলাম ও ফজলে রাব্বীকে সাধারণ স¤পাদক করে ৫৪ সদস্য বিশিষ্ট সোসাইটির এই কমিটি ঘোষণা করেন।

কমিটির প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান এবং উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক সহ সকল ফ্যাকাল্টির ডিন, ডিপার্টমেন্টের হেড, রেজিস্টার, বিভিন্ন ইনস্টিটিউটের ডিরেক্টর গণ প্রমুখ।

সোসাইটির উদ্দেশ্য অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী বলেন, ডুয়েট ইনোভেশন সোসাইটি তরুণ ছাত্রদের ভিতরের ঘুমন্ত চিন্তাশক্তিকে জাগ্রত করনে কাজ করে যাচ্ছে। তারা বহুমাত্রিক উদ্যোগ গ্রহণের মাধ্যমে যুবকদের মধ্যকার উদ্ভাবনী চিন্তাশক্তিকে বের করে আনছে। যা দেশের প্রযুক্তি উন্নয়নে কাজে দেবে এবং যা দেশের শিল্পায়নে প্রয়োগের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করবে।

অধ্যাপক ড. রাজু আহমেদ বলেন, ডুয়েট ইনোভেশন সোসাইটির কার্যক্রম হবে সীমাহীন। আমি আশাকরি ডুয়েট ইনোভেশন সোসাইটির কার্যক্রম বিশ্বব্যাপী বিস্তৃত হবে। এর কার্যক্রম দ্বারা ডুয়েট এর সঙ্গে অন্য বিশ্ববিদ্যালয় গুলোর সাথে স¤পর্ক স্থাপন হবে। বড় স্বপ্ন থাকলেই বড় সফলতা সম্ভব।

ডুয়েট ইনোভেশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি সিদরাত মুনতাহা নূর প্রান্ত বলেন, বাংলাদেশকে ডিজিটালাইজেশনের দিকে নিয়ে যেতে দেশের জনশক্তির এক অংশকে অবশ্যই উদ্ভাবনের দিকে আসতে হবে ও ব্রেইন স্টর্মিং করতে হবে। ডুয়েট ইনোভেশন সোসাইটি সবসময় দেশের উন্নয়নের দৃঢ প্রতিজ্ঞ।।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

১৫ জুলাই ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

DMCA.com Protection Status