সাংবাদিক রোজিনার রিমান্ড নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) মে ১৮, ২০২১, মঙ্গলবার, ৯:১৫ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:১৯ পূর্বাহ্ন

ছবিঃ জীবন আহমেদ
অফিসিয়াল সিক্রেটস আাইনের মামলায় গ্রেপ্তার প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তার জামিন আবেদন শুনানির জন্য আগামী বৃহস্পতিবার তারিখ নির্ধারণ করেছেন। আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন। রিমান্ড শুনানিতে আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ঢাকা মহানগর পিপি আবদুল্লাহ আবু। অপরদিকে রোজিনার পক্ষে ছিলেন ছিলেন এড. আহসানুল হক সমাজী ও প্রশান্ত কর্মকার।

রোজিনা ইসলামের আইনজীবী অ্যাডভোকেট এহসানুল হক সমাজী গণমাধ্যমকে বলেন, রোজিনার রিমান্ড আবেদন বাতিল করেছে। আগামী বৃহস্পতিবার জামিন আবেদনের শুনানি হবে।

এর আগে সকাল ১১টার দিকে এজলাসে উঠানো হয় সাংবাদিক রোজিনা ইসলামকে। সাধারণত এজলাসে স্বজন ও সাংবাদিকদেরকে প্রবেশ করতে দেয়া হলেও এদিন কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।  আদালত শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করেন কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তার আগে সকাল ৮টার দিকে মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আরিফুর রহমান সরদার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে রিমান্ড আবেদন করেন।

সোমবার রাতভর শাহবাগ থানায় আটক রেখে আজ সকালে সাংবাদিক রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেয়া হয়।

পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়।
একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করা হয়। তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

MAHMUDUR RAHMAN

২০২১-০৫-১৭ ২২:১২:৩৮

This is another Israel and Palestine war. Don't know when all the journalist will wake up. The way journalism going on in Bangladesh, better close all. If you can't speak the truth then stop publishing...

Md. Abdus Salam

২০২১-০৫-১৮ ১০:৫৯:৩২

বেশী বেশী নীতি বিসর্জনের ফল দেখছি!

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



কদমতলীতে পিতা-মাতা ও বোনকে হত্যা

মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status