করোনায় আরো ৩২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১৮ মে ২০২১, মঙ্গলবার

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। একইসঙ্গে বেড়েছে শনাক্তের হারও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল ২৫ জন। এ ছাড়া আগের দিনের চেয়ে শনাক্তের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন ছিল ৩৬৩ জন। গত ২৪ ঘণ্টায় ৩২ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ হাজার ১৮১ জন।
এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৮০ হাজার ৮৫৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৮ জন।  এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হলেন ৭ লাখ ২৩ হাজার ৯৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১০ হাজার ৫০৯টি। নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৩৪৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ লাখ ১৮ হাজার ৬৩টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪১ লাখ ৮৮ হাজার ৭৩৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৫ লাখ ২৯ হাজার ৩৩০টি। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ৬ দশমিক ৭৫ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ। দেশে বর্তমানে ৪৬৬টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এরমধ্যে ১২৮টি পরীক্ষাগারে আরটি-পিসিআরের মাধ্যমে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৩৭টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩০১টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩২ জনের মধ্যে পুরুষ ২৩ জন, নারী ৯ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৮ হাজার ৮২০ জন আর নারী ৩ হাজার ৩৬১ জন।  বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে রয়েছেন ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা বিভাগে ২ জন করে, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে, সিলেট বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে। ৩২ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন, বেসরকারি হাসপাতালে ১১ জন এবং বাসায় ২ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

সুইস ব্যাংকে বাংলাদেশিদের ৫২৯১ কোটি টাকা

১৯ জুন ২০২১

নাম-পরিচয় গোপন রেখে অর্থ জমা রাখার জন্য ধনীদের আকর্ষণীয় গন্তব্য হলো সুইজারল্যান্ড। সুইস ব্যাংকে থাকা ...

আরও ৫৪ জনের মৃত্যু

শনাক্তের হার বাড়ছে

১৯ জুন ২০২১

দেশে একদিনে করোনার শনাক্তের হার ফের প্রায় ১৯ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ...

প্রার্থীরা মুখোমুখি

সিলেটে ভোটের আগেই উত্তাপ

১৮ জুন ২০২১

বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ এগিয়ে ৯১তম বাংলাদেশ

১৮ জুন ২০২১

বৈশ্বিক শান্তি সূচকে বড় অগ্রগতি হয়েছে বাংলাদেশের। গত বছরের তুলনায় এক লাফে ৭ ধাপ এগিয়ে ...

আরও ৫৩ হাজার গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঠিকানা

১৮ জুন ২০২১

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে আরও ৫৩ হাজার ৩৪০টি গৃহহীন পরিবারকে ঘর দিচ্ছে সরকার। ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের গাড়িতে হামলা

জুড়ীতে আওয়ামী লীগের দ্বন্দ্ব চরমে

প্রার্থীরা মুখোমুখি

সিলেটে ভোটের আগেই উত্তাপ

DMCA.com Protection Status