কমলগঞ্জে আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি থেকে বিএনপি-জামায়াত নেতাদের বাদ দেয়ার দাবি তৃণমূলের

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

বাংলারজমিন ১৮ মে ২০২১, মঙ্গলবার

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি থেকে বিএনপি-জামায়াত নেতাদের বাদ দিয়ে কমিটি অনুমোদনের জন্য জেলা কমিটির কাছে লিখিত দাবি জানিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা।
দলীয় সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৯ই নভেম্বর কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। দীর্ঘ একযুগ পর অনুষ্ঠিত কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলনে আছলম ইকবাল মিলনকে সভাপতি ও এডভোকেট এএসএম আজাদুর রহমান আজাদকে সাধারণ সম্পাদক করে ৬ সদস্যের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। ৬ সদস্যের এই কমিটি ঘোষণার দীর্ঘ প্রায় দেড় বছর পর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে প্রস্তাবিত এই কমিটি অনুমোদনের জন্য মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়।
দলীয় একাধিক সূত্র জানায়, গত ১২ই এপ্রিল দাখিলকৃত ওই কমিটিতে নৌকা বিরোধী একাধিক ব্যক্তি গুরুত্বপূর্ণ একাধিক পদ দখল করে নিয়েছেন। এছাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সম্পাদকের স্বজন, নিকট আত্মীয় কমিটিতে স্থান পেয়েছেন। শুধু তাই নয়, সদ্য সমাপ্ত কমলগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রীর মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে দল থেকে বহিষ্কৃত আনোয়ার হোসেনের ভাই সানোয়ার হোসেন, আব্দুল মুমিন তরফদার, খন্দকার আহমেদ হোসেন, রাসেল মতলিব তরফদার, আব্দুল মন্নান, ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ, আব্দুল বাছিত, সেলিম মিয়া প্রকাশ্যে নির্বাচনে বিরোধিতা করলেও দখল করে নিয়েছেন কমিটির বড় বড় পদ। এছাড়া প্রস্তাবিত ওই কমিটির গুরুত্বপূর্ণ পদসহ সদস্য পদে স্থান করে নিয়েছেন হেফাজত, জামায়াত ও বিএনপির একাধিক নেতাকর্মী।
অভিযোগ রয়েছে যারা কোনোদিন আওয়ামী লীগের কোনো কর্মসূচিতে অংশ নেননি তাদেরকেও পরিবারতন্ত্রের কারণে কমিটিতে মূল্যায়ন করা হয়েছে। এতে ক্ষোভ দানা বাঁধছে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে। এছাড়া প্রস্তাবিত কমিটিতে প্রকাশ্যে নৌকা বিরোধী একটি গ্রুপও দখলে নিয়েছে গুরুত্বপূর্ণ পদ- এমন অভিযোগও রয়েছে। তাদের সঙ্গে রয়েছে হেফাজত, জামায়াত ও বিএনপির একাধিক নেতাকর্মীও।
এরই প্রেক্ষিতে ক্ষুদ্ধ তৃণমূল নেতাকর্মীরা প্রস্তাবিত উপজেলা কমিটি থেকে হেফাজত, জামায়েত ও বিএনপি নেতাকর্মীদের বাদ দিয়ে দলের পরীক্ষিত নেতাদের কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য গত ৫ই মে মৌলভীবাজার জেলা কমিটির বরাবর লিখিত অভিযোগ করে শমসেরনগর ইউনিয়ন আওয়ামী লীগ। এরপর প্রস্তাবিত কমিটি যাচাই-বাছাইপূর্বক অনুমোদনের জন্য জেলা কমিটির কাছে লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করেন বিভিন্ন ইউনিয়ন কমিটি। সর্বশেষ ১৬ই মে কমলগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল জেলা কমিটির কাছে অভিযোগ করেন।
দলের নেতাকর্মীরা জানান, কোনোদিন রাজনীতি না করেও প্রস্তাবিত কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে আসীন হয়েছেন সাধারণ সম্পাদক এ এস এম আজাদুর রহমানের ভাতিজা এডভোকেট এ এস এম মাহফুজুর রহমান। এছাড়া মহিলা বিষয়ক সম্পাদক পদে আসীন হয়েছেন সভাপতি আছলম ইকবাল মিলনের মেয়ে এডভোকেট রোকশানা আক্তার ও তার নিকট আত্মীয় আশরাফুল হক বদরুল। হেফাজত নেতা নূরুল ইসলামকে করা হয়েছে সদস্য। আদমপুর ইউনিয়ন যুবদলের সাবেক অর্থ সম্পাদক মো. ফারুক আহমদও সদস্য পদে স্থান করে নিয়েছেন। কমিটির সদস্য পদে স্থান করে নিয়েছেন জামায়েত নেতা আমির আলী। এ বিষয়ে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, আওয়ামী লীগ একটি বিশাল দল। এই দলে পরীক্ষিত নেতাকর্মীর অভাব নেই। নৌকা বিরোধী বিএনপি জামায়াতের লোক টেনে এনে প্রস্তাবিত কমিটিতে রাখা মানেই দলের জন্য অশনী সংকেত। কমলগঞ্জ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম পুষ্প বলেন, পরিবারতন্ত্রের বাইরে উপজেলা আওয়ামী লীগের কমিটি হওয়া উচিত। নৌকা বিরোধী, হেফাজত, জামায়াত ও বিএনপির মানুষকে নিয়ে প্রস্তাবিত যে কমিটি দাখিল করা হয়েছে সেই কমিটি দিয়ে শেখ হাসিনার হাত শক্তিশালী করা যাবে না।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

এস এম হাফিজ উদ্দিন

২০২১-০৫-১৯ ০৪:৩৯:২৬

মাহফুজ ভাই সম্পর্কে যারা জানতে চায়,তাদেরকে চ বি ছাত্রলীগ, সিটি কলেজ ছাত্রলীগ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য, চট্টগ্রামের আনসারী ভাই,জাবেদুল আযম মাসুদ ভাই, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৪নং ওয়ার্ডের কাউন্সিলর এছারুল হক ভাই, চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের আহবায়ক কমিটির সদস্য ও কতোয়ালী থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জিকো সহ সংশ্লিষ্ট সবার কাছে জেনে নিয়ে রিপোর্ট করতে বলা হোক.... সর্বশেষ, চট্টগ্রাম আইন অংগনের আওয়ামী রাজনীতি'র অবিসংবাদিত নেতা,বাংলাদেশ বার কাউন্সিলের স সম্মানিত সাবেক স দস্য,সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতি,নগর আওয়ামীলীগের সহ সভাপতি,বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম হোসাইন চৌধুরী বাবুল স্যার... মানব জমিনের রিপোর্টারকে উপরে উল্লেখিত সকল নেতা-কর্মীদের সাথে আলাপ করার পরামর্শ দেয়া হোক। সে কোন তথ্যের আলোকে লিখেছে "কখনোই রাজনীতি না করা"... রিপোর্টার এর ক্ষমা চাওয়া উচিত,ভাইয়ের কাছে....

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

২৫ জুন ২০২১

 খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় যাত্রীবাহী দুই মাহিন্দ্রের মুখোমুখি সংঘর্ষে হরিমোহন চাকমা (৭০) নামে একজন নিহত হয়েছেন। ...

মানিকগঞ্জে লকডাউন মানছে না মানুষ

২৫ জুন ২০২১

মানিকগঞ্জে লকডাউন মানাতে ঢাকা-আরিচা মহাসড়কসহ বিভিন্ন প্রবেশদ্বারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। জেলা প্রশাসনের পক্ষ ...

সাপাহারে গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার, থানায় মামলা

২৫ জুন ২০২১

নওগাঁর সাপাহারে মাতৃছায়া নামে একটি ছাত্রবাস থেকে সুমি খাতুন (১৭) নামে এক কিশোরী গৃহবধূর ঝুলন্ত ...

সিলেটে রথযাত্রার উদ্বোধন করলেন মেয়র আরিফ

২৫ জুন ২০২১

 শ্রীশ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রা মহারাণীর রথযাত্রা মহোৎসব-২১ উপলক্ষে স্নানযাত্রার মধ্য দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন সিসিক মেয়র আরিফুল ...

সিলেটের ‘জল্লা’ খনন কাজ পরির্দশন করেছেন মেয়র ও জেলা প্রশাসক

২৫ জুন ২০২১

সিলেট নগরীর জল্লারপারের ‘জল্লা’ পরিচ্ছন্নতা ও খনন কাজ চলছে। জলাশয় সংরক্ষণের উদ্যোগ হিসেবে প্রায় ৫ ...

‘ফেয়ার ভোট হলে ওবায়দুল কাদেরের মন্ত্রীগিরি, সচিবগিরি টঙ্গে উঠবে’

২৫ জুন ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট ...

নোয়াখালী কোভিড হাসপাতালে ৪ জনের মৃত্যু

২৫ জুন ২০২১

নোয়াখালীর কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে ও উপসর্গে এক নারীসহ ৪ জন ...

দৌলতপুরে স্বাস্থ্যবিধি না মানায় ১১ জনের অর্থদণ্ড

২৫ জুন ২০২১

কুষ্টিয়ার দৌলতপুরে লকডাউন চলকালে করোনা স্বাস্থ্যবিধি না মানায় ১১ জনকে ৫৩ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ...

রংপুরে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

২৫ জুন ২০২১

 রংপুর নগরীতে আরাফাত হোসেন তন্ময় (২২) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল ...

পটিয়ায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

২৫ জুন ২০২১

চট্টগ্রামের পটিয়ায় মোছাম্মৎ ফেরদৌসী কাজল (৩৭) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার ...

কুমিল্লায় ভুল অপারেশনে মেধাবী ছাত্রের মৃত্যুর অভিযোগে তোলপাড়

২৫ জুন ২০২১

বুয়েট থেকে পাস করা কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে গবেষণারত ছাত্র মেহেদী হাসানের পাইলসে ভুল অপারেশনে মৃত্যুর ...

ভাড়াটে খুনি দিয়ে ছেলেকে খুন

২৫ জুন ২০২১

সুনামগঞ্জের তাহিরপুরে ভাড়াটে খুনি দিয়ে পুত্রকে খুন করার ঘটনায় ফেঁসে গেছেন পিতা। গতকাল দুপুরে সুনামগঞ্জ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



এলজিএসপির প্রকল্পের টাকা লুট

ফুলবাড়ীয়ায় কাঠের সেতুতে বাঁশের বেড়া!

DMCA.com Protection Status