বিচার বিভাগ স্বাধীন না হলে বিএনপির নেতাকর্মীরা জামিন পেতেন না

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) মে ১৭, ২০২১, সোমবার, ৭:৫০ অপরাহ্ন

দেশের বিচারবিভাগ অত্যন্ত স্বাধীন। বিচার বিভাগ স্বাধীন না হলে এত অপকর্মের পরেও বিএনপির নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে জামিন পেতেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (১৭ মে) দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিচার বিভাগ স্বাধীন না হলে এত অপকর্মের পরেও বিএনপির নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে জামিন পেতেন না। বাংলাদেশের বিচার বিভাগ কতোটা স্বাধীন এটাতে তার প্রমাণ হয় যে, সরকারের সাবেক এমপি-মন্ত্রীদের কোর্টে গিয়ে হাজিরা দিতে হয় এবং তাদের সাজাও হয়। স্বাধীন না হলে এটি হতো না।
ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদ করছে বিশ্বমানবাধিকার সংগঠনগুলো জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এটি খুবই রহস্যজনক, বাংলাদেশে কোথাও পান থেকে চুন খসলে আবার চুন থেকে পান খসলে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এ ধরনের বিবৃতি দেয়। কিন্তু ফিলিস্তিনে এমন ঘটনায় তাদের কোনও বিবৃতি আমাদের চোখে পড়েনি। আরেকটি মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ সারা পৃথিবী নাকি ওয়াচ করে বেড়ায়।
কিন্তু ফিলিস্তিনে ইসরায়েলের এই হামলা তাদের চোখে পড়ে না।
তথ্যমন্ত্রী বলেন, ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশের মাথাপিছু আয় ছিল ২ হাজার ৬৪ ডলার। ২০২০-২১ অর্থবছরে সেই মাথাপিছু আয় দাঁড়িয়েছে ২ হাজার ২২৭ মার্কিন ডলারে। ঐতিহাসিক দিনে এটা সুসংবাদ বটে, কেননা করোনা মহামারিতে বিশ্বের বহুদেশ যেখানে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত সেখানে বাংলাদেশের জন্য এটি একটি বড় অর্জন। আরেকটি সুসংবাদ হচ্ছে, ২০১৯-২০ অর্থবছরে আমদের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ছিল ২৭ লাখ ৯৬ হাজার ৩২৮ কোটি টাকা; আর ২০২০-২১ অর্থবছরে জিডিপির আকার দাঁড়িয়েছে ৩০ লাখ ৮৭ হাজার ৩০০ কোটি টাকা।
 

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

tttt

২০২১-০৫-১৮ ০৭:৪৪:৪৬

আপনাদের কি লজ্জা হয়না মিথ্যা বলতে এতো মিথ্যা কেমনে বলেন আপ্নারা কি জানেন আপনাদের কে জনগন অপছন্দ করে ধিক্কার জানায়

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



কদমতলীতে পিতা-মাতা ও বোনকে হত্যা

মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status