অদ্ভুত কারণে অস্ট্রেলিয়া দলে নেই লাবুশেন

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ মে ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৫০ অপরাহ্ন

অস্ট্রেলিয়া ওয়ানডে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মার্নাস লাবুশেন। সাম্প্রতিক সময়ে খেলা ওয়ানডেতে তার ব্যাটিং গড় ৩৯.৪১। তবুও এই ডানহাতি ব্যাটসম্যানের জায়গা হয়নি জাতীয় দলে। কারণটা বেশ অদ্ভুত। বর্তমানে ইংলিশ কাউন্টিতে খেলা লাবুশেনের অস্ট্রেলিয়ায় ফেরা নিয়ে জটিলতা থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়েছেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) লাবুশেনকে বাদ দেয়ার কারণকে বলছে ‘লজিস্টিকাল’ জটিলতা।

জুলাইয়ে পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি দলে লাবুশেন অপরিহার্য নন। তবে ওয়ানডেতে তিনি নিয়মিত সদস্য।
করোনা মহামারির কারণে ইংল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় ফেরা নিয়ে কড়াকড়ি রয়েছে। লম্বা সময়ের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। কোভিড পরিস্থিতির কারণে জাতীয় দল থেকে বাদ পড়ে হতাশ লাবুশেন। সেটাই বলছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্স, ‘মার্নাসকে যারা চেনে, সবারই বোঝার কথা, অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য সে যে কোনো কিছু করতে প্রস্তুত। নিয়ন্ত্রণের বাইরে থাকা পরিস্থিতির কারণে দলে থাকতে না পেরে সে ভীষণ হতাশ। ওর সঙ্গে আমরা অনেক কথা বলেছি, অসংখ্য বিকল্প ভেবে দেখেছি। কিন্তু শেষ পর্যন্তই এটাই বাস্তবসম্মত মনে হয়েছে যে সে ইংল্যান্ডেই থাকবে। বৈশ্বিক মহামারীর মধ্যে না হলে মার্নাস অবশ্যই সফরে থাকত। ওয়ানডে দলের প্রতিষ্ঠিত ও গুরুত্বপূর্ণ অংশ সে। কিন্তু গোটা বিশ্বই এখন দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে আছে। এই অবস্থায় মার্নাস সুযোগ পাচ্ছে গ্ল্যামরগনের হয়ে কাউন্টি ও টি-টোয়েন্টি খেলার।’

লাবুশেন ছাড়াও এই সফরে নেই অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। কেন্দ্রীয় চুক্তিতে জায়গা না পাওয়া ম্যাথু ওয়েড, ডার্সি শর্ট, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসনরা আছেন এই প্রাথমিক দলে। তবে আপাতত ২৩ সদস্যের প্রথমিক দল দিলেও সেটি শেষ পর্যন্ত নামিয়ে আনা হবে ১৮ জনে।

উইন্ডিজ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক স্কোয়াড-
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জেসন বেহরেন্ড্রফ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, ময়েসেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রাইলি মেরেডিথ, জশ ফিলিপ,ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি’অর্চি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুইপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

১৮ জুন ২০২১



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

DMCA.com Protection Status