গোল করে আলিসনের ইতিহাস

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ মে ২০২১, সোমবার

গোল ঠেকানোই তার মূল কাজ। কিন্তু প্রতিপক্ষের ডি বক্সে গিয়ে গোল করে দলের জয় এনে দেয়া এবং সেটা ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে। লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বেকার দারুণ এক মুহূর্ত ফুটবল বিশ্বকে উপহার দিয়েছেন। রোববার ইংলিশ প্রিমিয়ার লীগে আলিসনের গোলে ২-১ ব্যবধানে ওয়েস্ট ব্রমকে হারিয়েছে লিভারপুল।

আলিসনের গোলেই টিকে রয়েছে পরের মৌসুমে লিভারপুলের চ্যাম্পিয়নস লীগ খেলার স্বপ্ন। ৩৬ ম্যাচ শেষে প্রিমিয়ার লীগের ৫ নম্বরে থাকা লিভারপুলের পয়েন্ট ৬৩। সমান ম্যাচে চেলসির পয়েন্ট ৬৪, লেস্টার সিটির ৬৬। চ্যাম্পিয়নস লীগে জায়গা পেতে লড়াইটা মূলত এই তিন ক্লাবের মধ্যেই। ৫৯ পয়েন্ট নিয়ে কিছুটা পিছিয়ে টটেনহ্যাম।
ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি ও ইউনাইটেড আগেই নিশ্চিত করে রেখেছে চ্যাম্পিয়নস লীগে খেলা।

জয় কিংবা ড্রয়ের জন্য গোল পেতে মরিয়া দলের গোলরক্ষক ম্যাচের শেষ মিনিটে পাওয়া কর্ণার কিংবা ফ্রিককের সময় প্রতিপক্ষের ডিবক্সে দাঁড়িয়েছেন। ফুটবলে এটা নিয়মিত ঘটনা। তবে গোলরক্ষকরা সফলতা পেয়েছেন কমই। অ্যালেকজান্ডার-আর্নল্ডের কর্নারে হেডে বল জালে জড়ান আলিসন। লিভারপুলের ১২৯ বছরের ইতিহাসে প্রথম গোলরক্ষক হিসেবে গোল করার নজির গড়েন তিনি। ইংলিশ প্রিমিয়ার লীগে আলিসনের আগে পাঁচ গোলরক্ষক পেয়েছিলেন গোলের দেখা। একমাত্র আলিসনই গোল করলেন হেডে। ঐতিহাসিক গোলে দলের জয়ের সঙ্গে চ্যাম্পিয়নস লীগ খেলার স্বপ্ন টিকে থাকা। পেশাদার ক্যারিয়ারের প্রথম গোলটি প্রয়াত বাবাকে উৎসর্গ করেছেন আলিসন। গত ফেব্রুয়ারিতে না ফেরার দেশে পাড়ি জমান আলিসনের বাবা। গোলের পর আবেগাপ্লুত আলিসন বলেন, ‘আমার বিশ্বাস তিনি এই মুহূর্তটি দেখেছেন। আমি নিশ্চিত তিনি সৃষ্টিকর্তার পাশে বসে গোলটা উদযাপন করেছেন।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জিম্বাবুয়েতে কোয়ারেন্টিন করতে হবে না তামিমদের

২৪ জুন ২০২১

সূচি চূড়ান্ত হয়েছে দু’দিন আগে। কাল জানা গেল জিম্বাবুয়ে সিরিজে নির্দিষ্ট কোনো কোয়ারেন্টিন প্রক্রিয়া নেই ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status