আলাপন

নিজ গ্রামে ঈদ করার চেয়ে সুখের অনুভূতি আর নেই -সাইমন সাদিক

ফয়সাল রাব্বিকীন

বিনোদন ১৭ মে ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:৫১ অপরাহ্ন

চলতি প্রজন্মের জনপ্রিয় নায়ক সাইমন সাদিক। এরইমধ্যে তিনি নায়ক হিসেবে অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। শাপলা মিডিয়ার নতুন পাঁচটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেছিলেন তিনি। তবে করোনা পরিস্থিতি ও লকডাউনের কারণে আটকে যায় সেগুলোর কাজ। এর বাইরেও তার আরো কমপক্ষে পাঁচটি ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। এদিকে সাইমন বর্তমানে রয়েছেন নিজের দেশের বাড়ি কিশোরগঞ্জে। পরিবার নিয়ে ঈদ করতেই সেখানে ছুটেছেন ঈদের আগেই। আরো কদিন থেকে ঢাকায় ফিরবেন এ সুদর্শন নায়ক।
ঈদ কেমন কাটলো? সাইমন উচ্ছ্বাসের সুরে বলেন, কড়া ঈদ উদযাপন হচ্ছে এবার। প্রতি ঈদই আমি গ্রামের বাড়িতে করার চেষ্টা করি। এবারও হয়েছে তাই। পরিবার নিয়ে গ্রামে ঈদ করছি। সুযোগ পেলেই ঘুরছি, আড্ডা দিচ্ছি। পরিবার আত্মিয়-স্বজন, বন্ধুবান্ধব নিয়ে নিজ গ্রামে ঈদ করার চেয়ে সুখের অনুভূতি আর নেই! বলতে পারেন ঘুরাঘুরি ও আড্ডা দিয়েই দিনগুলো পার করছি। আপনিতো পাঁচটি ছবির কাজ শুরু করেছিলেন। সেগুলোর কি খবর? উত্তরে সাইমন বলেন, শামিম আহমেদ রনি পরিচালিত ‘লাইভ’ ছবির কাজ শেষ করেছি, ‘নরসুন্দর’ এর শুটিং করবো। শাহীন সুমনের ‘গ্যাংস্টার’ এর শুটিংও অনেকখানি শেষ। এছাড়াও শাপলা মিডিয়ার আরো দুটি ছবির কাজ শুরুর কথা। করোনার কারণে সব থমকে আছে। অবস্থা ঠিক হলে শুটিং শুরু হবে আবার। আগের ছবিগুলোর কি অবস্থা? সাইমন বলেন, ‘আনন্দঅশ্রু’, ‘নদীর বুঁকে চাঁদ’, ‘কাজের ছেলে’ ছবি তিনটির কাজ শেষ। এছাড়াও আরো কয়েকটি ছবি মুক্তি পাবে সামনে। এখন সিনেমার অবস্থা কেমন দেখছেন? উত্তরে সাইমন বলেন, সিনেমার অবস্থা এখন নাজুক। কম বেশি অন্য সব কাজ হলেও সিনেমার কাজ তেমন হচ্ছে না। তবে আমি আশাবাদী।

ইনশাআল্লাহ সুদিন আসবে। অনেকেই বলেন শাকিব খান পরবর্তী সময়ে অনেক নায়ক আসলেও সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। এর সঙ্গে আপনি কতটা একমত। সাইমন বলেন, এটা একেবারেই সত্যি কথা। শাকিব ভাই অনেক আগে থেকে প্রচুর কাজ করে আসছেন। সবার কাছে সুপরিচিত এবং ব্যাপক জনপ্রিয়। পরবর্তী সময়ে আমরা আসলাম। হয়তো কিছু ছবি হিট হয়েছে আমাদের। কিন্তু আস্থাটা কিন্তু বড় জায়গার প্রতিই মানুষের বেশি থাকে। সেখান থেকে শাকিব ভাইয়ের প্রেক্ষাপট বড়। বড় প্রযোজন সংস্থাগুলো উনার ওপর আস্থা রাখে। আর এই বড় সংস্থাগুলো থেকেই ভালো ছবি হয় বেশি। ভালো কাজ হলে কিন্তু ভালো শিল্পীরা আরো বেশি দিন টিকে যায়। আর কম বাজেটের ছবিগুলো অনেক সীমাবদ্ধতার মাঝে হয়, যেগুলো আমরা করেছি। তবে সবাই যার যার জায়গা থেকে চেষ্টা করছে। ভালো প্রযোজনা সংস্থা থাকার কারণে সেরকম বড় মাপের ছবি শাকিব ভাই করছেন।

আপনার মতামত দিন



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status