শঙ্কায় রুবেল

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৭ মে ২০২১, সোমবার

নিউজিল্যান্ড সিরিজে ইনজুরিতে পড়েন তরুণ পেসার হাসান মাহমুদ। এরপর তার আর খেলা হয়নি। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে তাকে রাখা হয়েছিল প্রাথমিক দলে। আশা করা হচ্ছিল হয়তো চোট কাটিয়ে উঠবেন কিন্তু তা হচ্ছে না। এবার লঙ্কান সিরিজে অনিশ্চিত দলের অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। তিনিও ভুগছেন দীর্ঘমেয়াদি এক ইনজুরিতে। পিঠের চোট থেকে সেরে উঠতে লেগে যাবে অনেকটা সময়।
নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে থাকলেও ২ ম্যাচের বেশি খেলতে পারেননি পেসার রুবেল হোসেন। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে জায়গা না পেলেও ঘরের মাঠে ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছেন এই ডানহাতি পেসার।
তবে পিঠের ব্যথায় বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন রুবেল। এ কারণে শ্রীলঙ্কা সিরিজে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘রুবেল যেহেতু এক যুগেরও বেশি সময় ধরে এলিট লেভেলে বোলিং করছে, এ ধরনের পেস বোলারদের মেরুদণ্ডে কিছু চোট হয়ে থাকে। তার জন্যও ব্যতিক্রম নয়। আমরা কয়েক দফায় স্ক্যান করিয়েছি। লো ব্যাকে কিছু সমস্যা দেখা গেছে যেটা দীর্ঘমেয়াদী বোলিংয়ের রিঅ্যাকশন হিসেবে আমরা সাধারণত পেয়ে থাকি। রুবেলের জন্য পুনর্বাসন প্রক্রিয়া খুব জরুরী। এই সমস্যাটা মাঝেমাঝেই মাথাচাড়া দিবে। রুবেলকে সবসময়ই খুব ভালো একটা রিহ্যাব প্রক্রিয়ায় থাকতে হবে।’
রুবেল  হোসেন ইনজুরি থেকে কবে নাগাদ সুস্থ্য হতে পারেন সেই ধারণা দিতে পারেননি  দেবাশিষ চৌধুরী। তিনি বলেন, ‘এটা (ইনজুরি) থাকবে, তা নিয়েই চলতে হবে। শ্রীলঙ্কা সিরিজে এভেইলেবল কি না সেই সিদ্ধান্ত লাস্ট মোমেন্টে নেবে। ওর রিহ্যাব চলছে। যখন নির্বাচকরা বলবে আজ ওর কি অবস্থা, আমরা অবস্থা জানাবো। এখন তো বলার দরকার নেই পাঁচ দিন পর কি হবে।  যেকোনো বোলার যে ১২-১৫ বছরের বেশি খেলেছে ওরা কিন্তু লিজেন্ড। ১২-১৫ বছর খেলা পেস বোলারদের জন্য সহজ নয়। রুবেলের মতো পৃথিবীর অনেক বোলারই এই সমস্যায় ভুগছে। তো দেখা যায় ওদের ক্যারিয়ার দীর্ঘ হয় না, বা অন অ্যান্ড অফ হয়। মাঝেমাঝে খেলে আবার ড্রপ হয় আবার খেলে। নিউজিল্যান্ড সফরেই চোট ভুগিয়েছে রুবেলকে। পুনর্বাসনের অংশ হিসেবে এখন আর তার টানা খেলা চালিয়ে যাওয়ার সুযোগ নেই। তাই কখন বিশ্রাম নেবেন, তা বেছে নিতে হবে তাকেই।’ ২০০৯’র জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক রুবেল হোসেনের।

২০২০’র ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে খেলেন সর্বশেষ টেস্ট। তবে সর্বশেষ ওয়ানডে খেলেছেন নিউজিল্যান্ড সফরে ওয়েলিংটনে চলতি বছরের ২৬শে মার্চ। ক্যারিয়ারে ১০৪ ওয়ানডেতে ১২৯ উইকেট শিকার এই ডানহাতি পেসারের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জিম্বাবুয়েতে কোয়ারেন্টিন করতে হবে না তামিমদের

২৪ জুন ২০২১

সূচি চূড়ান্ত হয়েছে দু’দিন আগে। কাল জানা গেল জিম্বাবুয়ে সিরিজে নির্দিষ্ট কোনো কোয়ারেন্টিন প্রক্রিয়া নেই ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status