রাশিয়ার স্পুটনিক ভ্যাকসিন দেয়া শুরু ভারতে, এক ডোজের দাম ৯৯৫ রুপি

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (১ মাস আগে) মে ১৪, ২০২১, শুক্রবার, ৩:২১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫৮ পূর্বাহ্ন

খুশির ঈদের দিনেই অবশেষে এলো সেই সুসংবাদ। হায়দরাবাদের অগ্রণী ফার্মা কোম্পানি ডা. রেড্ডিস ল্যাবরেটরি চালু করে দিল রাশিয়ার  স্পুটনিক-ভি ভ্যাকসিন দেয়া। ক’দিন আগেই ভারতীয় ড্রাগ কন্ট্রোল অথোরিটির ছাড়পত্র পেয়েছে ডা. রেড্ডিস ল্যাবরেটরি। শুক্রবার তারা প্রথম স্পুটনিক ভ্যাকসিনটি পুশ করলো দীপক চাস নামের একজন ওষুধ বিক্রেতার ওপর। স্পুটনিক ভ্যাকসিনের দাম ৯৪৮ রুপি ।এর সঙ্গে যুক্ত হচ্ছে পাঁচ শতাংশ জিএসটি।

দাম দাঁড়াচ্ছে প্রতি ডোজ ৯৯৫ রুপি। কোভিশিল্ড, কোভ্যাকসিনের এই স্পুটনিক ভারতের ভ্যাকসিন সমস্যার কিছুটা হলেও সুরাহা করবে। প্রথম ভ্যাকসিনটি নেয়ার পর দীপক চাস জানিয়েছেন, তিনি কোনও পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করেননি।           

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০৫-১৪ ০২:৪৮:০২

ঔষধে জি এস টি ? পশ্চিমা দেশে ঔষধে জি এস টি নিতে শুনি নাই। আমরা হামেশাই ঔষধ কিনি। সব ঔষধে জি এস টি বাতিল করা উচিত। জীবন রক্ষা কারি খাদ্য ও ঔষধে কোথাও জি এস টি নাই। মহা অপরাধ। হিউম্যান রাইটস ওয়াচ কিছু পরামর্শ দেয় নি ?

কাজি

২০২১-০৫-১৪ ০২:৩৯:৩৮

যদি 30 কোটি লোককে রাশিয়ার টিকা দেওয়া হয় এক ডোজ করে দাম পড়বে ২৯৮৫০ কোটি টাকা ।জনে দুই ডোজ নিয়ম হলে দ্বিগুণ। বাকি ৮০ কোটি ভারতীয় টিকা দিলেও খরচ আছে। 20 কোটি বাদ দিলাম অপ্রাপ্তবয়স্ক যাদের হয়ত টিকা লাগবে না ।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status