গোল্ডেন গ্লোব পুরস্কার ফিরিয়ে দিলেন টম ক্রুজ

বিনোদন ডেস্ক

বিনোদন ১৩ মে ২০২১, বৃহস্পতিবার

বর্ণবিদ্বেষের প্রতিবাদে সরব হলেন হলিউড তারকা টম ক্রুজ। যে গোল্ডেন গ্লোবের প্রত্যাশায় মার্কিন মুলুকের প্রথমসারির অভিনেতা-অভিনেত্রীরা থাকেন, তা হেলায় ফিরিয়ে দিলেন তিনি। একটি নয়, নিজের জেতা তিনটি গোল্ডেন গ্লোবই ফিরিয়ে দিলেন অভিনেতা। এভাবেই অন্যায়ের প্রতিবাদে সোচ্চার হলেন হলিউডের ‘টপ গান’।
অস্কারের থেকে কোনও অংশে কম নয় গোল্ডেন গ্লোব। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন থেকে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। এই সংস্থার বিরুদ্ধেই বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে। অভিযোগ, সংস্থার ৮৭ সদস্যের মধ্যে একজন কৃষ্ণাঙ্গ সাংবাদিক নেই। যারা রয়েছেন প্রত্যেকেই শ্বেতাঙ্গ এবং বেশিরভাগের বিরুদ্ধেই বর্ণবিদ্বেষ এবং লিঙ্গবৈষম্যের অভিযোগ উঠেছে।
এর প্রতিবাদেই সরব হয়েছে হলিউডের একাংশ। প্রতিবাদ জানিয়েছে নেটফ্লিক্স, আমাজনের মতো স্ট্রিমিং জায়েন্টরাও।
সোমবার জনপ্রিয় মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এনবিসি এই ঐতিহ্যবাহী পুরস্কারের ২০২২ সালের সম্প্রচার বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। ফরেন প্রেস অ্যাসোশিয়েশন অভ্যন্তরীণ সংস্কারে উদ্যোগী। তবে তাদের সময় প্রয়োজন বলেই মনে করছেন এনবিসি কর্তারা। তাই সময় এলে তবেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে চান তারা। প্রতিবাদে সামিল হয়েছেন ‘ব্ল্যাক উইডো’ খ্যাত অভিনেত্রী স্কারলেট জোহানসনও। তবে টম ক্রুজের মতো তারকার তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার ফিরিয়ে দেওয়ার ঘটনায় সারা বিশ্বে আলোড়ন ফেলেছে। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বর্ন অন দ্য ফোর্থ অফ জুলাই’ সিনেমার জন্য প্রথম গোল্ডেন গ্লোবটি পেয়েছিলেন টম। তারপর ‘জেরি ম্যাগুয়ের’ এবং ‘ম্যাগনোলিয়া’ সিনেমার জন্য বাকি দু’টি গোল্ডেন গ্লোব পান তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

M Eliash Malik

২০২১-০৫-১৯ ০০:৩৩:১০

আর আফসোস আমাদের তারকা দম্পতি ওমর সানি -মৌসুমীর ছেলের শিশা র দোকানে কেনো রেইড করা হলো (অন্য দোকান থাকা সত্বেও) তাই নিয়ে বিচার চাইলেন ওমর সানি । শিক্ষা ছাড়াই যখন তারকা থেকে এমপি সব হওয়া যায় তখন এই ভবিতব্য।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

আশাবাদী তানহা

২৪ জুন ২০২১

দুই বছর পর

২৪ জুন ২০২১

আপাতত ‘না’

২৪ জুন ২০২১

ছোট পর্দায় আজ

২৪ জুন ২০২১

এনটিভিতে ‘হাওয়াই মিঠাই’এনটিভিতে আজ ৮টা ২০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘হাওয়াই মিঠাই’। নাটকটি ...



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status