বার্সেলোনার আশা দেখছেন না বুসকেটসও

স্পোর্টস ডেস্ক

খেলা ১২ মে ২০২১, বুধবার


দুই সপ্তাহ আগেও ভাগ্যটা নিজেদের হাতে ছিল বার্সেলোনার। আসরে নিজেদের শেষ ৬ ম্যাচে জিতলে অন্যের দিকে তাকাতে হতো না। শিরোপা উঠতো কাতালানদের ঘরে। কিন্তু এরই মধ্যে তিন ম্যাচে ৭ পয়েন্ট খুইয়ে শিরোপার আশা শেষ বার্সার। মঙ্গলবার স্প্যানিশ লা লিগার ম্যাচে দুই দুইবার এগিয়েও ড্রতে খেলা শেষ করেন মেসি বাহিনী। লেভান্তের মাঠে খেলা শেষ হয় ৩-৩ সমতায়। রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো পয়েন্ট হারালেও সেটা বার্সেলোনার শিরোপা জেতার জন্য যথেষ্ট হবে কি না, সেটা নিয়ে সন্দিহান খোদ সার্জিও বুসকেটস। ম্যাচ শেষে বার্সেলোনার স্প্যানিয়ার্ড রক্ষণাত্মক মিডফিল্ডার বুসকেটস বলেন, ‘আমাদের বেশি সুযোগ নেই আর।
দেখা যাক, বাকিরা (রিয়াল ও অ্যাটলেটিকো) কী করে। কিন্তু বেশি পয়েন্টের খেলাও বাকি নেই আর।’

বাজে একটা শুরুর পর অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে ঘুরে দাঁড়ানো। মাঠের বাইরে সাবেক বিতর্কিত সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর পদত্যাগের পর হোয়ান লাপোর্তার ক্ষমতায় আসা। কোপা দেল রে জেতা। সব মিলিয়ে মাঠ ও মাঠের বাইরে বেশ সুবাতাস বইছিল বার্সা শিবিরে। কিন্তু গ্রনাদার কাছে (২-১) হারের পর অ্যাটলেটিকো মাদ্রিদ (০-০) ও লেভান্তের সঙ্গে ড্র।

লিওনেল মেসি ও পেদ্রির গোলে লেভান্তের বিপক্ষে শুরুতেই ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। প্রথমার্ধে দলটা যেভাবে খেলছিল, মনে হচ্ছিল ৩ পয়েন্ট পকেটে চলে আসা সময়ের ব্যাপার মাত্র। কিন্তু দ্বিতীয়ার্ধে মাত্র ৩ মিনিটের ব্যবধানে (৫৭ ও ৬০) দুই গোল হজম করে বার্সেলোনা। ৬৪তম মিনিটে উসমান দেম্বেলের দারুণ গোলে ফের এগিয়ে যায় সফরকারী বার্সা। কিন্তু ৮২তম মিনিটে ফের গোল হজম করে বসে বার্সেলোনার নড়বড়ে ডিফেন্স। বুসকেটস বলেন, ‘আমরা দুর্দান্তভাবে শুরু করেছিলাম ম্যাচটা। কিন্তু শেষমেশ সেটা হয়েছে, যেটা গোটা মৌসুম ধরে হয়ে আসছে। আমরা ভুল করেছি এবং প্রতিপক্ষ খুব সহজেই গোল করতে পেরেছে। আমরা দ্বিতীয়ার্ধে মোটেও ভালো খেলিনি। তারাও বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে। এটা শুধু এই ম্যাচের ক্ষেত্রেই যে হয়েছে তা না। পুরো মৌসুমে অনেক ম্যাচেই এমনটা হয়েছে।’

লা লিগায় ৩৬ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট। ৩৫ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। শিরোপার দৌড়ে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

১৮ জুন ২০২১



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

DMCA.com Protection Status