স্ত্রীকে নিয়ে কাবা ঘরে প্রবেশ করলেন ইমরান

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) মে ১১, ২০২১, মঙ্গলবার, ৪:২২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন

ইসলাম ধর্মাবলম্বীদের কাছে সবথেকে পবিত্র কাবা ঘরে প্রবেশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার তিনি সেখানে ওমরাহ পালন করেন। এরপরই তিনি কাবা ঘরে স্ত্রীকে নিয়ে প্রবেশ করেন এবং হাজরে আসওয়াদ পাথরে চুম্বন করেন। সৌদি আরবে এক রাষ্ট্রীয় সফরে থাকাকালীন মক্কা সফর করেন ইমরান। এ খবর দিয়েছে তুরস্কভিত্তিক টিআরটি ওয়ার্ল্ড।
খবরে বলা হয়, সৌদি আরবের সঙ্গে দারুণ স¤পর্কের নিদর্শন স্বরূপ ইমরান খানকে কাবা ঘরে প্রবেশের অনুমতি দেয়া হয়। সেখানে বেশ কিছু ছবি তুলেন পাক প্রধানমন্ত্রী। এতে দেখা যায় তিনি ও তার স্ত্রী কাবা ঘর থেকে বের হয়ে আসছেন।
আরেক ছবিতে দেখা যায় অন্য ব্যক্তিবর্গের সঙ্গে স্ত্রীর হাত ধরে আছেন ইমরান। তিনি তার দেশ ও সমগ্র বিশ্বের মুসলিমের জন্য প্রার্থনা করেছেন বলে জানিয়েছেন।

এর আগে গত শুক্রবার রাষ্ট্রীয় সফরে সৌদি আরব যান ইমরান খান। ঐতিহাসিকভাবে পাকিস্তানের সঙ্গে ভাল স¤পর্ক বজায় রেখেছে সৌদি আরব। তবে সাম্প্রতিক সময়ে কাশ্মীর ইস্যু নিয়ে নীতিগত কারণে দুই দেশের মধ্যে দুরত্বের সৃষ্টি হয়। তবে নিজেদের মধ্যে স¤পর্কোন্নয়নে আবারো আগ্রহ দেখা গেছে সৌদি আরবের। ক্রাউন প্রিন্স এমবিএস নিজেই ইমরানকে তার দেশে আমন্ত্রণ জানিয়েছেন এবার। নিজেদের মধ্যে সাক্ষাতে একাধিক সমঝোতা স্বাক্ষরিত হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

md nurul amin

২০২১-০৫-১২ ১৫:২৮:৫১

মুসলিম জাতি হিসেবে এভাবে মিলেমিশে থাকাই প্রয়োজন। ইহুদী রাষ্টগুলো তারা এক হয়ে আছে বিধায় আজ তারা জিততেছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status