করোনায় আরো ৩৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১১ মে ২০২১, মঙ্গলবার

দেশে কমেছে মৃত্যু, বেড়েছে করোনার শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন এই সংখ্যা ছিল ৫৬ জন। মৃত্যু কমলেও গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৫১৪ জন। আগের দিন ১ হাজার ৩৮৬ জন এবং তার আগের দিন ১ হাজার ২৮৫ জন শনাক্ত হয়েছিলেন। এখন পর্যন্ত সরকারি হিসেবে মারা গেলেন ১১ হাজার ৯৭২ জন। এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭  লাখ ৭৫ হাজার ২৭ জন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ১১৫ জন। দেশে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হলেন ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৬৩টি নমুনা সংগ্রহ এবং ১৬ হাজার ৮৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৯০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। দেশে বর্তমানে মোট ৪৫৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১২৮টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৫টি পরীক্ষাগারে, র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯১টি পরীক্ষাগারে।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ১৩ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৮ হাজার ৬৭৮ জন এবং নারী মারা গেছেন ৩  হাজার ২৯৪ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে রয়েছেন ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৭  জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ৭ জন, আর ২১ থকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১ জন।  বিভাগভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের ৬  জন, বরিশাল বিভাগের ২ জন, সিলেট বিভাগে ৩ জন আর রংপুর বিভাগের আছেন ১ জন। মারা যাওয়া ৩৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন আর বাসায় মারা গেছেন ২ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

টিকাকে অস্ত্র হিসেবে ব্যবহারের অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর, বললেন সবাই মুলা দেখাচ্ছে

২৩ জুন ২০২১

টিকাকে অস্ত্র হিসেবে ব্যবহারের অভিযোগ করে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, এ নিয়ে সবাই মুলা দেখাচ্ছে। বড় বড় ...

নীরবতা ভেঙে ফারজানা

প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত

২৩ জুন ২০২১

নৌকা পেয়েছে ২৭৩

বগুড়ায় স্বতন্ত্র প্রার্থী জয়ী

২৩ জুন ২০২১

একদিনে আরও ৭৬ জনের মৃত্যু শনাক্ত ৪৮৪৬

২৩ জুন ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি ...

চট্টগ্রামে করোনার অ্যান্টিবডি ৫৫ শতাংশ

২৩ জুন ২০২১

চট্টগ্রামের ৫৫ শতাংশ মানুষের শরীরে করোনার অ্যান্টিবডি পাওয়া গেছে। রাজধানী ঢাকায় এই হার ৭১ শতাংশ। ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



কদমতলীতে তিন খুন

মুনের স্বামীকে ঘিরে রহস্য

লক্ষ্মীপুর-২ ও ৬ ইউপি’র নির্বাচন আজ

সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

অবহেলায় চিকিৎসকের মৃত্যু

সিআইডিকে তদন্তের নির্দেশ

DMCA.com Protection Status