দু'ডোজ ভ্যাকসিন নেয়ার পরেও ভারতে প্রথম মৃত্যু প্রশ্ন তুলে দিল অনেক

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (১ মাস আগে) মে ১০, ২০২১, সোমবার, ১১:৩২ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০৬ অপরাহ্ন

কোভিশিল্ড ভ্যাকসিনের দুটি ডোজ নেয়ার পরেও দিল্লির ৫৮ বছর বয়স্ক চিকিৎসক ডাঃ অনিল বিশ্বাসের মৃত্যু বহু প্রশ্ন তুলে দিয়ে গেল। রোববার অনিল বাবুর মৃত্যু হয় তারই কর্মস্থল দিল্লির সরোজ হাসপাতালে। এই মৃত্যুর ঘটনা ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে যেমন প্রশ্ন তুলে দিল তেমনই এই প্রশ্ন উঠলো যে কোভিশিল্ড নিলেও কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকছে এবং তার পরেও মানুষ মরণশীল হচ্ছে। মার্চ মাসে ডাঃ বিশ্বাস কোভিশিল্ড-এর ডোজ শেষ করেন। ৮দিন আগে তিনি করোনা আক্রান্ত হন। হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাকে ভেন্টিলেশনে দেয়া হয়। রোববারই তার মৃত্যু ঘটে। সরোজ হাসপাতালের এক্সিকিউটিভ ডিরেক্টর পি কে ভরদ্বাজ জানান মৌলানা আজাদ কলেজ থেকে এম এস করার পর ডাঃ বিশ্বাস ১৯৯৪ সালে এই হাসপাতালে যোগ দেন।
ডাঃ ভরদ্বাজ শুধু নয়, বিশেষজ্ঞরাও বলছেন, টিকা সম্পূর্ণ হওয়ার পর এই মৃত্যু এক বিরল ঘটনা। তারা টিকা নেয়ার পরও মাস্ক পরা, সানিটাইজেশন করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিচ্ছেন। দু ডোজ ভ্যাকসিন নেয়ার পর যে কোনো ধরণের শৈথিল্য বিপদ ডেকে আনতে পারে বলে তাদের মত।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mobarak Sarker

২০২১-০৫-১০ ০২:৫৬:২১

ভারতে কখনও ভালো টিকা তৈরি হতে পারে না। যে দেশের মানুষ গু-মুত্র খায় তারা ভালো কিছু তৈরি করবে কিভাবে?

Aftab Chowdhury

২০২১-০৫-১০ ০০:৩৪:৫৯

ওরা ডিস্টিল ওয়াটার বদলে গো মূত্র ব্যবহার করতে পারে ! শিক্ষিত অশিক্ষিত নির্বশেষে এরা কুপমন্ডুক এবং গোরা হিন্দু ।

ELM

২০২১-০৫-০৯ ২৩:১১:০৬

Anis saab টিটকারি মূলক মন্তব্য প্রত্যাশিত নয় সব মিত্রু বেদনার. কোনো টিকা কামনায় বলেনি ১০০% কার্যকর . সুতরাং সাবধান হতে হবে সবাইকে.

কাজি

২০২১-০৫-০৯ ২৩:১০:৪৫

তাহলে এই ফালতু টিকা নিয়ে লাভ কি ? সরকার কোটি কোটি টাকা খরচ করে টিকা কিনবে কেন ?

আনিস উল হক

২০২১-০৫-০৯ ২২:৪৭:০৪

তাহলে তো দু'ডোজ টিকা নেয়ার পরও ঘরেই অবস্থান করতে হয়! এর রাজনৈতিক ও দার্শনিক সহজ উত্তর আছে - 'ললাট লিখন্ কে খণ্ডায়' বা 'আল্লাহর মাল আল্লাহই নিয়ে যান'।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status