মারা গেছে ওবামার কুকুর ‘বো’

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) মে ৯, ২০২১, রোববার, ৩:৩৬ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার পারিবারিক কুকুর ‘বো’ আর নেই। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বারাক ওবামা নিজে। সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা জানিয়েছেন ক্যান্সারে মারা গেছে বো। তার মৃত্যুতে টুইটারে বো’কে স্মরণ করেছেন ওবামা। তিনি লিখেছেন, আমাদের পরিবার সত্যিকার একজন বন্ধু এবং অনুগত একজন সঙ্গীকে হারিয়েছি। এক দশকের বেশি সময় অব্যাহতভাবে আমাদের জীবনের সঙ্গে লেগে ছিল অতিশয় শান্ত বো’র উপস্থিতি। আমাদের সুখের দিনে, দুঃখের দিনে এবং প্রতিটি দিনে সে ছিল আমাদের সঙ্গী। এসব লিখে বারাক ওবামা কয়েকটি ছবি পোস্ট করেছেন।
এর মধ্যে একটিতে দেখা যায় বো-এর সঙ্গে হোয়াইট হাউজের হলওয়েতে দৌড়াচ্ছেন বারাক ওবামা। অন্যদিকে ইনস্টাগ্রামে বো’কে স্মরণ করেছেন মিশেল ওবামা। সেখানে দেয়া এক বিবৃতিতে স্বাক্ষর আছে পুরো পরিবারের। এতে বলা হয়েছে, আমাদের পরিবারের জন্য এই বিকেলটা ছিল খুব কঠিন। আমাদের প্রিয় বন্ধু, আমাদের কুকুর বো’কে চিরবিদায় জানাতে হয়েছে। সে ক্যান্সারে ভুগছিল। যখনই আমার মেয়েরা স্কুল থেকে বাসায় ফিরতো তখনই তাদের সঙ্গে মিশে যেতো সে। আমি এবং বারাক যখন একটু ব্রেক নিতাম, তখনই সে আমাদের সঙ্গী হতো। আমাদের কারো অফিসে গিয়েই না হয় হাজির হতো। যেন সে হোয়াইট হাউজের মালিকানা পেয়ে গেছে। আমরা যখন এয়ারফোর্স ওয়ানে উড়তাম তখনও সে আমাদের সঙ্গে থাকতো।
উল্লেখ্য, ২০০৯ সালের এপ্রিলে বো’র বয়স ছিল প্রায় ৬ মাস। সে অনুযায়ী মৃত্যুর সময়ে তার বয়স হওয়ার কথা ১২ বছর। ওবামা জানান, তিনি ২০০৮ সালের নির্বাচনের রাতে মেয়ে মালিয়া এবং শাশাকে কথা দিয়েছিলেন, যদি তিনি নির্বাচনে বিজয়ী হন তাহলে তাদেরকে একটি কুকুর উপহার দেবেন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

টিকটকের আয় কত?

১৯ জুন ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status