‘খালেদা জিয়ার অবস্থা অগ্রগতির দিকে’

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) মে ৯, ২০২১, রোববার, ১:৫৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৮:২২ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনা ভাইরাস থেকে মুক্ত বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কিছুক্ষণ আগে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের ডাক্তাররা আমাকে বলেছেন যে, তার শারীরিক অবস্থা অগ্রগতির দিকে। তবে, এখনও তার যে চিকিৎসা চলছে সেটা সিসিইউ ছাড়া অন্য কোথাও সম্ভব নয়। রোববার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গতকাল আমাদের দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সভার শুরুতে হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তির জন্য আল্লাহ’র কাছে দোয়া প্রার্থনা করা হয়। তার স্বাস্থ্য পরিস্থিতির সম্পর্কে আলোচনা হয়।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে খুব উদ্বেগের সঙ্গে সংবাদ পরিবেশন করছেন আপনারা। যতদূর সম্ভব আমরাও আপনাদেরকে তার খবর দেয়ার চেষ্টা করছি।

খালেদা জিয়ার কোভিড নেগেটিভ এসেছে বলে উল্লেখ করে মির্জা ফখরুল আরও বলেন, একইসঙ্গে ম্যাডামের যে সমস্ত সমস্যা দেখা দিয়েছিলো, সেইগুলো ক্রমান্বয়ে উন্নতির দিকে আসছে। কিন্তু এখনও তার যে মূল সমস্যাগুলো আছে, তিনি অনেকগুলো অসুখে ভুগছেন দীর্ঘকাল ধরে।

কারাভোগ করার কারণে তার চিকিৎসা না হওয়ায় সেই অসুখগুলো বেড়েছে।
বয়সের কারণে সেইগুলো বেশ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সেই জন্য আমাদের যে মেডিকেল বোর্ড অত্যন্ত আন্তরিকতার সঙ্গে লক্ষ্য রেখে তার চিকিৎসা করছেন। উদ্বেগের সঙ্গে ম্যাডামের চিকিৎসা করছেন তারা। আশার কথা হচ্ছে, তিনি এখন কোভিড মুক্ত।

মির্জা ফখরুল আরও বলেন, যদিও এখন তার বিভিন্ন রকম শারীরিক চিকিৎসা চলছে, সেইগুলো যে চিকিৎসা পদ্ধতি আছে তা সিসিইউ ছাড়া কোথাও সম্ভব না। তাকে সিসিইউতে রেখেই চিকিৎসা করতে হবে।  সেই জন্য সিসিইউ, যা যা দরকার করছেন মেডিকেল বোর্ড। কিছুক্ষণ আগে আমাকে মেডিকেল বোর্ডের ডাক্তাররা যেটা বলেছেন, তার শারীরিক অবস্থা অগ্রগতির দিকে। এখন আমরা আল্লাহ তায়ালার কাছে দোয়া করছি যে তাকে যেন সম্পূর্ণভাবে সুস্থ করে।       
    
মির্জা ফখরুল বলেন, আমি কিছুটা অসুস্থ অনুভব করছি। এই কারণে ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এসেছি। করোনা টেস্ট করতে দিয়েছি। যদিও আমি আশা করি কোভিডের বিষয়টি হয়তো নেগেটিভই আসবে। তারপরও আপনারা সবাই দোয়া করবেন।
তিনি আরও বলেন, আমি তো এমনিতে অসুস্থ মানুষ। বিভিন্ন সময়ে বিভিন্ন জনসমাগমস্থলে যেতে হয়। ফলে, গতকাল থেকে কিছুটা অসুস্থ বোধ করায় আজ সকালে কোভিড টেস্ট করতে দিয়েছি। যদিও আমি মাঝে মাঝে এই টেস্ট করাই নিশ্চিত হওয়ার জন্য। আশা করি আজকের টেস্টের রিপোর্ট বেলা ৩-৪ টার মধ্যে পেয়ে যাবো।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abdur Razzak

২০২১-০৫-০৯ ১৮:১৩:০৬

Allah bless him

AKM Mahfuzunnabi

২০২১-০৫-০৯ ০২:৪১:১৭

আলহামদুলিল্লাহ।

Kazi

২০২১-০৫-০৯ ০২:১৭:৪১

দেশে যেভাবে তার যত্ন করে চিকিত্সা দেওয়া হচ্ছে বিদেশে তেমন যত্ন আত্তি হবে না । এখন লণ্ডনের হাসপাতালে আগের অবস্থা নাই ডাক্তার, নার্স - চিকিত্সা ক্ষেত্রে জড়িত সবাই ক্লান্ত। এখন ও তারা করোনা রোগী নিয়ে যুদ্ধ করছে।

No name

২০২১-০৫-০৯ ০১:৫৫:২৩

May Allah save her. Allah bless him.

khaled

২০২১-০৫-০৯ ১৪:৪২:৪৩

robbery can go abroad by charter plane but former prime minister can't go- need drama- what type of nation we are???

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ক্যাপশন নিউজ

১৮ জুন ২০২১

শনাক্তের হার ১৮.৫৯

একদিনে আরও ৫৪ জনের মৃত্যু,শনাক্ত ৩৮৮৩

১৮ জুন ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



পরীমনিকে ধর্ষণচেষ্টা মামলা

নাসির উদ্দিনসহ গ্রেপ্তার ৩

DMCA.com Protection Status