পাসওয়ার্ড জালিয়াতি

পূর্বাঞ্চল রেলের দেড় কোটি টাকা হাতিয়ে নিলেন অডিট কর্মকর্তা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

অনলাইন (১ মাস আগে) মে ৯, ২০২১, রোববার, ১:২৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৭:৩৭ অপরাহ্ন

পূর্বাঞ্চল রেলের হিসাব বিভাগ থেকে দেড় কোটি টাকা সরানোর অভিযোগে ওই বিভাগে কর্মরত জুনিয়র অডিটর ফয়সাল মাহবুবকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। তবে আটক সেই কর্মকর্তা  ৫০ লাখ টাকা আত্মসাৎ করার কথা স্বীকার করেছেন। শনিবার (৮ মে) রাতে তাকে আটক করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের ‘আইভাস’ সিস্টেমের কারণে অর্থ জালিয়াতির এই ঘটনা প্রকাশ পায়। ধৃত ফয়সাল নগরীর খুলশি এলাকায় পরিবারের সাথে থাকেন। তার বাবা লুৎফুর রহমানও রেলওয়ের সাবেক কর্মকর্তা।

গ্রেপ্তার ফয়সাল অকপটে তার দোষ স্বীকার করে জানান, আত্মসাৎ করা টাকার কিছু অংশ তিনি তার তৃতীয় স্ত্রী রাবেয়া আক্তার টুম্পাকে দিয়েছেন জায়গা কেনার জন্য। বাকি টাকা ব্যয় করেছেন অনলাইনে জুয়ায়।

রেলওয়ে পাহাড়তলী হিসাব শাখার ডেপুটি ফিনান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান বলেন, ফয়সাল মাহবুব হিসাবে বিভাগের জুনিয়র অডিটর হিসাবে কর্মরত আছেন।
আর এ সুযোগেই ২০২০ সালের শুরু থেকে চলতি মে মাস পর্যন্ত কর্মচারীদের বেতন  থেকে পাসওয়ার্ড জালিয়াতির মাধ্যমে হাতিয়েছেন দেড় কোটি টাকা।
 
এই  কর্মকর্তা জানান, আসলে কত  টাকা সরিয়েছে সেটা নিয়ে কনফিউশান আছে। আমরা ধারণা করছি আড়াই কোটি টাকা মতো চুরি হয়েছে। তবে সে ৫০ লাখ টাকার কথা স্বীকার করেছে। বাকিটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

AMIR

২০২১-০৫-০৯ ১৬:৩০:৪৫

ডেপুটি ফিনান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান বলেন, ফয়সাল মাহবুব হিসাব বিভাগের জুনিয়র অডিটর হিসাবে কর্মরত আছেন। -------তার মানে এই 'ডাকাত' এখনো বহাল তবিয়তে স্বপদে বহাল আছে!

No name

২০২১-০৫-০৯ ০১:৫৯:০৮

Manobik and Simito churi?

কাজি

২০২১-০৫-০৯ ০১:১৮:৪৬

বাঙালি জাতি আত্মসম্মান বোধ হারিয়ে ফেলেছে। চুরি করে ধরা পড়লেও লজ্জা পায় না ।

Dr Shameem Hassan

২০২১-০৫-০৯ ১৪:১৭:০৬

পাস ওয়ার্ড এর মত সংবেদনশীল ব্যাপারগুলি আস্থাবান এবং সৎ ব্যাক্তিদের হাতে থাকা উচিৎ এবং ঘন ঘন সাপ্তাহীক কঠোর মনিটোরিং এর প্রয়োজন। তা"হলে অসৎ ব্যাক্তিরা প্রচুর সময় পাবে না দিনের পর দিন তাদের অসৎ কর্ম কান্ড চালিয়ে যেতে।

Shobuj Chowdhury

২০২১-০৫-০৯ ১৩:৩৯:৪৫

Why do we blame him? He did it for humanitarian ground like RU VC, Rongpur Rokeya VC.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা

২৩ জুন ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



কদমতলীতে পিতা-মাতা ও বোনকে হত্যা

মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status