অনলাইন

পাসওয়ার্ড জালিয়াতি

পূর্বাঞ্চল রেলের দেড় কোটি টাকা হাতিয়ে নিলেন অডিট কর্মকর্তা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

৯ মে ২০২১, রবিবার, ১:২৬ অপরাহ্ন

পূর্বাঞ্চল রেলের হিসাব বিভাগ থেকে দেড় কোটি টাকা সরানোর অভিযোগে ওই বিভাগে কর্মরত জুনিয়র অডিটর ফয়সাল মাহবুবকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। তবে আটক সেই কর্মকর্তা  ৫০ লাখ টাকা আত্মসাৎ করার কথা স্বীকার করেছেন। শনিবার (৮ মে) রাতে তাকে আটক করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের ‘আইভাস’ সিস্টেমের কারণে অর্থ জালিয়াতির এই ঘটনা প্রকাশ পায়। ধৃত ফয়সাল নগরীর খুলশি এলাকায় পরিবারের সাথে থাকেন। তার বাবা লুৎফুর রহমানও রেলওয়ের সাবেক কর্মকর্তা।

গ্রেপ্তার ফয়সাল অকপটে তার দোষ স্বীকার করে জানান, আত্মসাৎ করা টাকার কিছু অংশ তিনি তার তৃতীয় স্ত্রী রাবেয়া আক্তার টুম্পাকে দিয়েছেন জায়গা কেনার জন্য। বাকি টাকা ব্যয় করেছেন অনলাইনে জুয়ায়।

রেলওয়ে পাহাড়তলী হিসাব শাখার ডেপুটি ফিনান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান বলেন, ফয়সাল মাহবুব হিসাবে বিভাগের জুনিয়র অডিটর হিসাবে কর্মরত আছেন। আর এ সুযোগেই ২০২০ সালের শুরু থেকে চলতি মে মাস পর্যন্ত কর্মচারীদের বেতন  থেকে পাসওয়ার্ড জালিয়াতির মাধ্যমে হাতিয়েছেন দেড় কোটি টাকা।
 
এই  কর্মকর্তা জানান, আসলে কত  টাকা সরিয়েছে সেটা নিয়ে কনফিউশান আছে। আমরা ধারণা করছি আড়াই কোটি টাকা মতো চুরি হয়েছে। তবে সে ৫০ লাখ টাকার কথা স্বীকার করেছে। বাকিটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status