ম’গ্লাডবাখকে গোল বন্যায় ভাসিয়ে বায়ার্নের শিরোপা উদযাপন

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ মে ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৩:২৪ অপরাহ্ন

শনিবার সন্ধ্যায় লাইপজিগকে ৩-২ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। জার্মান বুন্দেসলিগায় দ্বিতীয়স্থানে থাকা লাইপজিগের হারেই টানা নবম শিরোপা নিশ্চিত হয় বায়ার্ন মিউনিখের। সর্বমোট ৩২ বার।

শিরোপা জয়ের স্বাদ নিয়ে রাতেই মাঠে নামে বায়ার্ন মিউনিখ। অ্যালেঞ্জ অ্যারিনায় মনশেনগ্লাডবাখকে গোল বন্যায় ভাসায় বাভারিয়ানরা। রবার্ট লেভানডভস্কির হ্যাটট্রিকে ৬-০ গোলের জয় পায় স্বাগতিকরা। একটি করে গোল পান টমাস মুলার, কিংসলে কোমান ও লেরয় সানে।

ঘরের মাঠে গোটা ম্যাচে মোট ২২টি শট নেয় বায়ার্ন, লক্ষ্যে ছিল ৭টি। অপরদিকে ১৪ শটের ৩টি লক্ষ্যে রাখতে সমর্থ্য হয় ম’গ্লাডবাখ।

গোল উৎসবের শুরুটা করেন লেভানডভস্কি। দ্বিতীয় মিনিটে বাঁ থেকে ডেভিড আলাবার পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন এই পলিশ স্ট্রাইকার।
২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার, জার্মান স্ট্রাইকারের নিচু শট একজনের পায়ে লেগে জালে জড়ায়।

৩৪তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন লেভানডভস্কি। ডান দিক থেকে সতীর্থের ক্রসে বল পেয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে অনবদ্য শটে গোল করেন তিনি। বিরতিতে যাওয়ার আগে আরেক গোলে অবদান রাখেন লেভানডভস্কি। ৪৪তম মিনিটে পলিশ তারকার পাস পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন কিংসলে কোমান।
৬৫তম মিনিটে মনশেনগ্লাডবাখের ফ্লোরিয়ান নেহাতের হাতে বল লাড়লে পেনাল্টি পায় বায়ার্ন। সফল স্পটকিকে হ্যাটট্রিক পূরণ করেন লেভানডভস্কি। বুন্দেসলিগার ইতিহাসে সর্বাধিক ১৪ বার হ্যাটট্রিক করে রেকর্ড গড়লেন তিনি। এবারের লীগে লেভানডভস্কির গোল সংখ্যা ৩৯টি। বাকি দুই ম্যাচে আর এক গোল করলে গতবারের বর্ষসেরা ফুটবলার স্পর্শ করবেন বুন্দেসলিগায় জার্ড মুলারের এক আসরে সর্বোচ্চ গোল করার রেকর্ড। ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করেছিলেন জার্মান কিংবদন্তি ফুটবলার।

৭৫তম মিনিটে ব্রিল এমবোলোকে ফাউল করে লাল কার্ড দেখেন বায়ার্নের ফরাসি ডিফেন্ডার তঁগি নিয়াজু। ৮৫তম মিনিটে শেষ পেরেক ঠুকে দেন লেরয় সানে।

৩২ ম্যাচে ২৩ জয় ও পাঁচ ড্রয়ে বায়ার্ন মিউনিখের পয়েন্ট ৭৪। দিনের প্রথম ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে ৩-২ গোলে হারা লাইপজিগের পয়েন্ট ৬৪। ৪ পয়েন্ট কম নিয়ে তিনে উলভসবার্গ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status