কোভিডে মৃত হিন্দুর দেহ সৎকার করল মুসলিম আর খ্রিস্টান যুবক

বিশেষ সংবাদদাতা

ভারত (১ মাস আগে) মে ৯, ২০২১, রোববার, ৯:০৯ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:১২ পূর্বাহ্ন

সহায় সম্বলহীন হিন্দু বৃদ্ধটির মৃত্যু হয়েছিল কালান্তক কোভিডে। অক্সিজেন না পেয়ে ধুঁকতে ধুঁকতে প্রাণ যায় বৃদ্ধের। একে আর্থিক বল নেই, তার ওপরে কোভিড এ মৃত্যু। দূর সম্পর্কের আত্মীয়রাও মুখ ঘুরিয়ে চলে যায়। বৃদ্ধের গলিত মৃতদেহ পড়ে থাকে বাড়িতে। পুতিগন্ধে ভরে যায় চারদিক। কেউ এগিয়ে আসেনা। মন কেঁদে ওঠে দুই যুবকের।
একজন ধর্মে মুসলমান (সাদ খান)। অন্যজন খ্রিস্টান (রাহুল জর্জ)। দুজনে এগিয়ে আসে। হিন্দু বৃদ্ধের মৃতদেহ তুলে নিয়ে গিয়ে সৎকার করে গ্রামের স্মশানে। হিন্দু-মুসলমানের সংঘাত নিয়ে যখন তুমুল শোরগোল ভারতে, ঠান্ডাঘরে বসে কঙ্গনা রানাউতরা যখন টুইট করেন, বাংলায় হিন্দুদের গণহত্যা হচ্ছে বলে তখন এই সাদ খান, রাহুল জর্জদের কথা বোধহয় অশ্রুতই থেকে যায়। কোথায় কোন কর্ণাটকের শ্রীরঙাপত্তনের গ্রামে সাদ খান-রাহুল জর্জরা কি করল তাতে কি আসে যায়? রাজনৈতিক আগুন জ্বালানোটা তার থেকেও বেশি জরুরি না? সাদ খান কিংবা রাহুল জর্জরা কিন্তু এতবড়ো একটা কাজ করে এখনও কুন্ঠিত- হিন্দুর দেহ সৎকার করলাম। আচার আচরণ ঠিক মত পালন করেছি তো?  কে বলে দেবে সাদ খান আর রাহুল জর্জকে যে তারা শুধু একটি দেহকেই দাহ করেনি। পুড়িয়ে এসেছে অসূয়া, বিদ্বেষ আর জাতপাতের সংকীর্ণতাকে!

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আহাদ

২০২১-০৫-০৯ ১৫:৪৯:১৪

Samsulislam এরা হচ্ছে সমাজের কীট, নিকৃষ্ট ইতর শ্রেণীর লোক। একতো মুসলমান নাম ধারণ করে মানুষকে ধোকা দিচ্ছে আর ওদিকে মৌলবাদী সাম্প্রদায়িক মানসিকতা থেকে বের হতে পাছে না।

জামশেদ পাটোয়ারী

২০২১-০৫-০৯ ১৩:২৭:৩১

ভারতে হিন্দুদের জোড় করে কখনো ধর্মান্তরিত করা হয়নি। তারা মুসলমান তথা ইসলামের অনুসারীদের দেখে, ইসলামের সোন্দর্যকে দেখে অনুপ্রানিত হয়ে ডাইবার্ট হয়েছে, হচ্ছে এবং শেষ বিচারের দিন পর্যন্ত তা হতে থাকবে। ইসলাম শিক্ষা দেয় প্রতিটি ধর্মের অনুসারীদের সম্মান দেয়ার।

নেছার আহমেদ

২০২১-০৫-০৯ ১২:৪৪:৩৭

তথাকথিত "Samsulislam" নামক হিন্দু দাদা জিনি প্রথম কমেন্ট করেছেন তাকে বলছি। এতো কস্ট লাগে কেনোরে দাদা ? নিজেরাতো মানবিক বোধহীন হয়েছো তাই মুসলিমদের মানবিকতা সহ্য হচ্ছেনা ?? তোরা মানুষ হবি কবেরে দাদা ??????

Md JAFRUL Amin

২০২১-০৫-০৮ ২৩:১৭:৩৫

@ Md Shamsul HAque , u r right , this shssulislam , a fake name holder , is here with some specific agenda , he is a paid agent of some organization , all his opinion proved it , I don't how all his opinion are accepted by the moderator of this page , perhaps he is also involved , otherwise how could he (moderator) passed this rude or inhuman comments

MAJUMDER SANTOSH

২০২১-০৫-০৯ ১১:৫১:০৪

মহামারীকালে মানবিকতা

Md. Shamsul Hoque

২০২১-০৫-০৯ ১১:১৭:৪৭

Mr. Samsulislam! Your opinion is very much rude.

Samsulislam

২০২১-০৫-০৮ ২০:২৯:৩১

এই মহানুভবতার আড়ালে হিন্দুকে ধর্মান্তকরণের চক্রান্ত হাসিল হবে তো?

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status