জামালদের আবাসিক প্রস্তুতি শুরু কাল

স্পোর্টস রিপোর্টার

খেলা ৯ মে ২০২১, রোববার

জুনে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে গ্রুপ পর্বের বাকি তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ । প্রতিপক্ষ ওমান, আফগানিস্তান ও ভারত। বাছাই পর্ব সামনে রেখে ১০ই মে থেকে ফুটবল দলের আবাসিক প্রস্তুতি শুরু হচ্ছে। এরই মধ্যে ২৮ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ১২ই মে পর্যন্ত খেলোয়াড়রা ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ওঠার সুযোগ পাবেন।
শুরুতেই খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। এরপর কোচ জেমি ডে’র কোয়ারেন্টিন পর্ব শেষে এবং ফুটবলারদের করোনা নেগেটিভ হলে শুরু হবে মাঠের প্রস্তুতি। আগামীকাল (সোমবার) বাংলাদেশে আসবেন জামালদের বৃটিশ কোচ।
জেমির কোয়ারেন্টিন শিথিলের বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আবাসিক প্রস্তুতির আগে প্রাথমিক দলও ঘোষণা করেছে বাফুফে। পরীক্ষিত ফুটবলাররাই ডাক পেয়েছেন। ২৮ জনের দলে জায়গা হয়নি ডিফেন্ডার টুটুল হোসেন বাদশার। চোট কাটিয়ে ফিরেছেন ফিনল্যান্ড প্রবাসী কাজী তারিক রায়হান। উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিম ও ডিফেন্ডার তপু বর্মণও ফিরেছেন। দীর্ঘ সময় পর শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের অভিজ্ঞ ডিফেন্ডার রেজাউল করিম ক্যাম্পে ডাক পেয়েছেন। বাকি সবাই ছিলেন নেপালের ত্রিদেশীয় প্রতিযোগিতায়।
প্রাথমিক দলে ২৮জন খেলোয়াড়ের সঙ্গে অনূর্ধ্ব-২৩ দলের পাঁচ ফুটবলারকে নেয়া হয়েছে। প্রয়োজনে বিকল্প হিসেবে খেলানো হতে পারে তাদের। তবে কাতার যাবে ২৫জন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে জামাল ভূঁইয়াদের। জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমরা দলকে কাতারে আগেভাগে পাঠানো এবং সেখানে প্রস্তুতি ম্যাচ খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’ কাতারের দুটি ক্লাব দলের সঙ্গে হওয়ার কথা প্রস্তুতি ম্যাচ। কাতারে দুটি প্রস্তুতি ম্যাচের দলের সম্পর্কে কাজী নাবিল বলেন, ‘আমরা তাদেরকে অনুরোধ করেছি দুটি প্রস্তুতি ম্যাচ খেলার বিষয়ে। সেখানে শীর্ষ দুটি দলের সঙ্গে খেলতে চাই আমরা। যেন আমাদের প্রস্তুতিটা ভালো হয়।’
প্রাথমিক দল
আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপুল আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মণ, মোহাম্মদ ইব্রাহিম, কাজী তারিক রায়হান, শহীদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল ভূঁইয়া, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, মোহাম্মদ ইমন, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাজ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, রেজাউল করিম, হাবিবুর রহমান সোহাগ, সুমন রেজা ও মোহাম্মদ জুয়েল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status