আবিদ আলীর দ্বিশতকে উজ্জ্বল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ মে ২০২১, রোববার

অভিষেকেই ব্যাট হাতে নজর কাড়েন আবিদ আলী। ২০১৯ এ রাওয়ালপিন্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকান এ পাকিস্তানি ওপেনার। আর ডাবল সেঞ্চুরি কুড়াতেও খুব সময় নিলেন না তিনি। ক্যারিয়ারের মাত্র ১২তম টেস্টে এসে ডাবল সেঞ্চুরি হাঁকালেন আবিদ আলী। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ৩৯৬ বলে ২৮ চারের সাহায্যে দ্বিশতক পূর্ণ করেন তিনি।
শুক্রবার ব্যক্তিগত ১১৮ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করেন আবিদ আলী। তৃতীয় দিনে ১৪১তম ওভারের শেষ বলে মিল্টন সুমবা’র বলে ৪ মেরে ডাবল সেঞ্চুরি পূরণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের টেস্ট ক্যারিয়ার খুব লম্বা নয়।
৩১ বছর বয়সে টেস্ট অভিষেক হওয়া আবিদ আলীর এটি মাত্রই ১২তম টেস্ট।
হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে আজহার আলী (১২৬) ও আবিদ আলীর অপরাজিত ১১৮ রানের ওপর ভর করে ৪ উইকেটে ২৬৮ রান করে পাকিস্তান। তবে দ্বিতীয় দিনের খেলায় মাত্র ৭৩ রান যোগ করতে ৩ উইকেট হারায় সফরকারীরা। ৫৪ বলে ২০ রান করে টিরিপানোর উইকেটে পরিণত হন সাজিদ খান। ৩২ বলে ২১ করে সাজঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। ৮ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন হাসান আলী। পরে ৫১০/৮ সংগ্রহ নিয়ে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে ১ রানে প্রথম উইকেট খোয়ায় জিম্বাবুয়ে। ব্যক্তিগত ০ রানে জিম্বাবুয়ে ওপেনার মুসাকান্দাকে সাজঘরে ফেরান ৩৬ বছর বয়সে অভিষেক হওয়া পাক পেসার তাবিশ খান।
সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হায়ায় সফরকারী পাকিস্তান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status